LatestsNews
# নোয়াখালী হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-১# অভাবের সঙ্গে যুদ্ধ করে অবহেলিত ফাতেমা এখন স্বাবলম্বী# ঝিনাইদহে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ # কালীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক# প্রশিক্ষণ আমাদের জ্ঞান ও কাজের দক্ষতা বাড়ায় - উপসচিব মোহাম্মদ শওকত ওসমান# নোয়াখালীতে এলজি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার# নোয়াখালীতে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি# শ্বাসরুদ্ধকর ও সংকটময় সেই ১২ ঘণ্টা# হলি আর্টিজান মামলার ৮ আসামি আদালতে# ভারতের পুশ ইনের বিষয়টি পত্রিকায় দেখেছি : পররাষ্ট্রমন্ত্রী# ছেলের জীবন বাঁচাতে বাংলাদেশ থেকে দুবাইয়ে ছুটে গেলেন মা# রংপুর জেলা আ’লীগের এক নম্বর সদস্য জয়# মূল্যবান জিনিস রেখে শুধুই পেঁয়াজ নিলো চোর, হতবাক দোকানদার# বিপুল পরিমাণ রাসায়নিক অস্ত্র মজুদ করেছে মিয়ানমার!# গত ১০ বছরে লাশ হয়ে ফিরেছে ২৭ হাজার নারী কর্মী# ১ ডিসেম্বর থেকে পেট্রোল পাম্পে ধর্মঘটের ডাক# ভোগে নয়, ত্যাগেই মর্যাদা বাড়ে : প্রধানমন্ত্রী# ১০৬ রানে অল আউট হয়ে যাওয়া নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী# যুবলীগের সম্মেলনে আমন্ত্রণ পাননি ওমর ফারুক# ঢাকায় জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন
আজ শুক্রবার| ০৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

চালের সাথে কাঁচা মরিচ ও সবজ্বীর বাজারও সিন্ডিকেটের দখলে-জয়পুরহাটে চাল, ডাল, সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল উর্দ্ধোগতি--নাভীশ্বাস সাধারন ক্রেতার।



জেলা ব্যুারো অফিস জয়পুরহাট থেকে:-রাফী:বিশেষ প্রতিনিধিঃ- জয়পুরহাট শহরে চাল, ডাল, তেল, চিনি সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও সবজ্বীর বাজার মূল্য এক সপ্তাহের ব্যবধানে হঠাৎ করে কেজি প্রতি ৮-২০ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে।

আজ ৯ অক্টোবর সোমবার-জয়পুরহাট শহরের পুরাতন কাঁচা বাজার, নতুনহাট, সাহেব বাজার, কাঁচা বাজার, বউ বাজার, আমতলী চাল বাজার, পূর্ব বাজার, এবং পাইকারী ও খুচরা ক্রেতা ও বিক্রেতার সাথে কথা বলে জানা যায়-  এ সপ্তাহে  দেশী কাচা মরিচ বিক্রী হচ্ছে কেজি প্রতি ১৮০ থেকে ২০০ টাকা,শুকনা মরিচ ২২০,  পিয়াজ দেশী ৪৫ ইন্ডিয়ান ৩৫ টাকা, রসুন ২০০, আদা ১৮০, পটল ৬০, বেগুন ৭০, আলু ২৫-৪০, ঢেঢ়স ৭০, মুলা ৭০, পেপে ৪০ এবং ডালের মধ্যে দেশী মশুড় ১২০ ইন্ডিয়ান ৯০-৯৫ টাকা দরে বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহের তুলনায়  সব রকম ডালে ৪-৬ টাকা এবং সবজ্বি কেজি প্রতি ৮-২০ টাকা মুল্য বৃদ্ধি পেয়েছে তবে চালের মূল্য বৃদ্ধি না পেলেও এখনও রয়েছে সাধারন ক্রেতার ক্রয় ক্ষমতার বাহিরে।

এ দিকে মাছের বাজারে মাছ বিক্রি  হচ্ছে কাতলা ২৮০-৪০০ টাকা, রুই ৩০০-৩৫০,কালবাউষ ২৫০-৪৫০, শিং ৬৫০-৮০০ টাকা ছোট মাছ ৩০০-৮০০ টাকা বলে জানান বউ বাজার কমিটির সদস্য ইয়াসিন আলী।

চালের বাজার জয়পুরহাটে  স্থিথিশীল থাকলেও আমতলী চাল বাজারে চাল বিক্রি হচ্ছে গত সপ্তাহের দরেই। নাজিরশাল প্রতি কেজী ৬৫ টাকা, হাইব্রিড ৫৫, বিআর(২৮) ৫০, স্বর্না ৫৫-৬০ ও মোটা চাল ৪৮-৫২ টাকা যা নিম্ন ও মধ্যবিত্ত ক্রেতার ক্রয় ক্ষমতার বাহিরে বলে জানান- চাল ক্রেতা আজিজুল ইসলাম। তিনি জানান-তিনি পেশায় একজন ড্রাইভার। তার যা বেতন তা দিয়ে আগে মোটামুটি সংসার ভালোই চলতো কিন্তু এ বছর নিত্য প্রয়োজনীয় জিনিস সহ চাল/ডালের যে ভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে সংসার চালানো খুবই কষ্টকর হয়ে পড়ছে।

জয়পুরহাট চাল বাজার কমিটি ও কাঁচা বাজার সমিতির এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন-শাকসবজ্বী,ডাল,তেল,লবন,চাল যাই বলেন না কেন মূল্য বৃদ্ধি হয়েছে কিছুটা প্রাকৃতিক দূর্যোগের কারনে কিন্তু তা ২০-২৫% বাঁকি যা ৮০% বৃদ্ধি হয়েছে  একমাত্র সিন্ডিকেট ব্যবসায়ীদের জন্য।

তিনি আরো বলেন সরকারের উচিৎ এখনই এই সব সিন্ডিকেট ব্যবসায়ীদের বিরুদ্ধে মাঠে নেমে আইন মতে ব্যবস্থা নেওয়া। তা না হলে মূল্য নিয়ন্ত্রনে আনা কোন মতেই সম্ভব না।


1