LatestsNews
# বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'# কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শহিদুল্লাহ সবুজ নির্বাচিত# লাকসামে স্কুলছাত্রী ধর্ষনের শিকার, ধর্ষনকারী গ্রেপ্তার# দেশে সুষ্ঠু নির্বাচন হওয়া কঠিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।# রাজধানীতে বিশৃঙ্খলভাবে দেয়াল লিখন ও গাছে বিজ্ঞাপন লাগালে কঠোর ব্যবস্থা'# পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ বা পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে এখন চলছে গণনা।# খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নির্ভর করছে আদালতের ওপর।# রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পে আগুন নিয়ন্ত্রণে এসেছে।# সালথায় জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরন# ঝিনাইদহে মসজিদের মোয়াজ্জিনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা !# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।
আজ বুধবার| ১৯ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

যশোর বেনাপোল জাতীয় মহাসড়ক প্রশস্ততার উন্নতিকরন অনুমোদন



শহিদুল ইসলাম, বেনাপোল প্রতিনিধি।। বেনাপোল সি এন্ড এফ এজেন্ট এসোসিয়েশন কতৃর্পক্ষ বিগত ১৭ই আগষ্ট ২০১৭ ইং তারিখে যশোর-বেনাপোল জাতীয় মহাসড়ক ৮ লেনে উন্নীত করার দাবিতে যশোর জেলা প্রশাসক এর নিকট একটি স্বারকলিপি হস্তান্তর করেন,স্বারকলিপির পরিপেক্ষিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ কার্যক্রম ও এডিপি শাখা এর তওহীদ আহম্মদ সজল (সিনিয়র সহকারী প্রধান) স্বাক্ষরিত উক্ত মহাসড়ক প্রশস্ততার উন্নতিকরণ বিষয়টি অনুমোদন করা হয়। যার অনুলিপি বিভিন্ন দপ্তরে প্রেরন করা হয়, সূত্রঃ (১)জেলা প্রশাসকের কার্য্যলয়,যশোর এর পত্র নং ০৫.৪৪.৪১০০.০১৩.১০.০০৭.১৭.৩.০৩২; তারিখঃ ২৮-০৭-২০১৭।

(২)বেনাপোল কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্টস্ এসোসিয়েশন এর পত্র নং এসোঃ/বেনাপোল ০৮/২০১৭/১৩৮ তারিখ ১৭-০৮-২০১৭”যশোর-বেনাপোল জাতীয় মহাসড়ক(এন-৭০৬) যথাযথ মানে ও প্রশস্ততায় উন্নীতকরণ” শীর্ষক প্রকল্পটি ৩২৮.৯৩ কোটি টাকা ব্যয়ে ০১-০১-২০১৭ হতে ৩১-১২-২০১৯ মেয়াদে বাস্তবায়নের জন্য অনুমোদিত হয়েছে এবং চলতি অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচীতে বরাদ্দসহ অন্তর্ভুক্ত রয়েছে।
বেনাপোল সি এন্ড এফ এজেন্ট এসোসিয়েশন সভাপতি মোঃ মফিজুর রহমান স্বজন জানান,যশোর বেনাপোল মহাসড়কটি প্রশস্ততায় উন্নীত করণ অনুমোদন হয়েছে।স্থলবন্দর সচলতায় এটি একটি সরকারের ভাল উদ্দ্যেগ, রাস্তা খারাপ থাকার কারনে যথেষ্ট পরিমান পণ্যে পরিবহন করা সম্ভব হয় না, মার্কেটে ট্রাক পাওয়া যায় না,রাস্তাটি মেরামত ও প্রশস্ত হলে ব্যবসা বানিজ্য উন্নতি ঘটবে। লক্ষ্যমাত্রা ছাড়া অতিরিক্ত রাজস্ব আদায় হবে ও আমদানী রপ্তানী বাড়বে।

বেনাপোল সি এন্ড এফ এজেন্ট মেসার্স গনি এন্ড সন্স এর স্বক্তাধিকারী মোঃ আমিনুর রহমান ঝন্টু এক একান্ত সাক্ষাৎকারে জানান, যশোর বেনাপোল মহাসড়কটি প্রশস্ত করণ করলে বেনাপোল বন্দর যানজট মুক্ত হবে, আমদানী ও রপ্তানীকারকরা বেনাপোল স্থল বন্দর দিয়ে আরো বেশি বেশি করে পন্যে আমদানীতে উৎসাহিত হবে।
এতে করে সরকারের রাজস্ব বাড়বে যার সুফল ভোগ করবে এলাকার সাধারন জনগন। তিনি বলেন ২৪ ঘন্টা বানিজ্য চালু হওয়ার পরে এমনিতে আমদানী রপ্তানী বেড়েছে পূর্বেও তুলনায় এই বন্দরে, উক্ত প্রকল্প এর জন্য তিনি সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বেনাপোল সি.এন্ড,এফ,এজেন্ট এসোসিয়েশন সহ সব পক্ষকে ধন্যবাদ জানায়।


1