LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ রবিবার| ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বাকেরগঞ্জে তালবীজ রোপন কর্মসূচি অনুষ্ঠিত



উত্তম কুমার, বাকেরগঞ্জ :
সুজলা সুফলা সবুজ শ্যামল আমাদের গ্রাম বাংলায় একসময় রাস্তার পাশে, বাঁধের ধারে, বাড়ির আঙ্গিনায় সারি সারি তালের গাছ ছিল। কালের বিবর্তনে সেসব গাছের সারি এখন আর দেখা কম মিলে। দেশের বিভিন্ন স্থানে প্রাকৃতিক দুর্যোগ বজ্রপাতে প্রতি বছর অসংখ্য মানুষ অকালে প্রাণ হারাচ্ছে। কিন্তু উঁচু তাল গাছ থাকলে এসব বজ্রপাত থেকে অনেকটাই রক্ষা পাওয়া যায়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বজ্রপাত থেকে জনমানুষকে রক্ষা এবং ফলের চাহিদা মিটানোর লক্ষ্যে দেশব্যাপী তালবীজ রোপনের জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা দিয়েছেন। এরই ধারাবাহিকতায় বাকেরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে, বাখরকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সড়কের পাশে ১১ অক্টোবর (বুধবার) বিকেল ৩টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জয়নুল আবেদীনের সভঅপতিত্বে প্রধান অতিথি ছিলেন, বরিশাল-৬ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলহাজ¦ নাসরিন জাহান রতনা। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মানিক হোসেন মোল্লা, উপজেলা এল.জি.ডি ইঞ্জিনিয়ার কৌশিক, রঙ্গশ্রী ইউপি চেয়ারম্যান বশির আহম্মেদ শিকদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খন্দকার আমিনুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা জাপা’র যুগ্ম সাধারণ সম্পাদক মানিক হাওলাদার, দপ্তর সম্পাদক অধ্যাপক বিপ্লব মিত্র, যুব বিষয়ক সম্পাদক অধ্যাপক শহিদুল ইসলাম, উপজেলা যুবসংহতির সভাপতি এ্যাড. এইচ.এম মজিবুর রহমান ও বাকেরগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দ সহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিরা। এসময় বক্ত্যারা বলেন- জননেত্রী প্রধানমন্ত্রীর ডাকে আমরা সবাই সাড়া দিয়ে একযোগে তালবীজ রোপ করে দেশের মানুষকে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করা যাবে। তাল গাছের মাধ্যমে আমরা নানানভাবে উপকৃত হয়ে থাকি। তাল হলো একটি পুষ্টিকর ফল। এর কচি ডাব, পাকা ফল খুবই সুস্বাদু এবং পুষ্টিকর। আবার তালের কাঠ উৎকৃষ্টমানের কাঠ হিসেবে ব্যবহার করা যায়। তাল পরিবেশবান্ধব গাছ। আমরা যেমন নিজ সন্তানের যতœ নেই তেমনি গাছেরও পরিচর্চা করতে হবে। গাছ বাচলে আমরাও বাচবো।


1