LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শুক্রবার| ২৩ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের গাজীপুর-৩ আসনের প্রস্তুতি মধুর সমস্যায় আওয়ামীলীগ,কর্মীবিহীন বিএনপির নেতাদের দৌড়ঝাঁপ



টি.আই সানি, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ
বাংলাদেশের সবকটি সৃুষ্ঠ জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে গাজীপুর-৩,(শ্রীপুর-গাজীপুর সদরের আংশিক) হতে অংশ নিয়ে দলীয় সভাপতি মন্ডলীর সদস্য আলহাজ্ব এডভোকেট রহমত আলী একাধারে ৫ বার সংসদ সদস্য নির্বাচনে নির্বাচিত হয়েছেন।প্রতিবারেই জয়ের পাল্লা দিন দিন বেড়েই চলছে।দ্বারে কাছেও আসতে পারছে না কোন দলীয় প্রার্থী।দশম সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় জয়ী হলেও নবম সংসদ নির্বাচনে এক লক্ষ উনত্রিশ হাজার ভোটের ব্যবধানে ব্এিনপির প্রার্থী অধ্যাপক এম এ মান্নানকে পরাজিত করেন।অষ্টম সংসদ নির্বাচনে তার  জয়ী হওয়ার ব্যবধান ছিল বায়ান্ন হাজার। এ দিকে একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বর্ষীয়ান এই রাজনীতিবীদ আবারো নির্বাচনী প্রস্তুতি নিচ্ছেন।দীর্ঘ রাজনীতির অভিজ্ঞতা সম্পন্ন এই রাজনীতিক নিজের সততা দক্ষতাকে কাজে লাগিয়ে  সংসদীয় আসন ১৯৬,গাজীপুর-৩ আসনকে আওয়ামীলীগের ঘাঁটি হিসেবে পরিনত করেছেন। অভিজ্ঞ এই সাংসদের শ্রীপুর তথা সারাদেশের মধ্যে উজ্জল ভাবমূর্তি থাকায় আবারো একাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন পাওয়া নিশ্চিত। তবে গত ১ বছর যাবত শারিরীক ভাবে অসুস্থ থাকায় নির্বাচনে বাবার বিকল্প হিসেবে মাঠ চষে বেড়াচ্ছেন তার ছেলে জেলা আওয়ামীলীগের সহ সাধারন সম্পাদক এডভোকেট জামিল হাসান দূর্জয়।দীর্ঘ ১ যুগ যাবত বাবার ছায়াসঙ্গী হিসেবে শ্রীপুরের উন্নয়ন মূলক কাজ পরিচালনা করে বাবার মত নিজেকে গড়ে তুলে এলাকার মানুষের আস্থাভাজন হয়েছেন। সপ্তাহের প্রতি দিনই তিনি ছুটে আসছেন এলাকায়। উন্নয়ন মূলক কাজের পাশাপাশি সাধারন মানুষের সমস্যা সমাধানেও কাজ করছেন। গত জাতীয় শোক দিবসে গাজীপুর-৩ আসনের সকল ওয়ার্ডে একযোগে দোয়া মাহফিল ও বঙ্গবন্ধুর আদর্শ নেতাকর্মীদের মধ্যে ছড়িয়ে দিতে আলোচনা সভার আয়োজনের মাধ্যমে তৃনমূলে শক্ত অবস্থান গড়ে তুলেছেন। এ ছাড়াও সংসদ সদস্যের একমাত্র মেয়ে রাজধানী ঢাকার নিউমডেল বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজী সাহিত্যের শিক্ষক রুমানা আলী টুসি ও সমাজের অসহায় শ্রেনী ও প্রতিবন্ধিদের জন্য দীর্ঘদিন যাবত কাজ করছেন। এ দিকে এডভোকেট রহমত আলী শারিরীক অসুস্থতার কারনে যদি নির্বাচনে অংশ নিতে না পারেন তবে তার পরিবারের মধ্য থেকে যে কেউ দলীয় মনোনয়ন পেতে পারেন তা নিশ্চিত। অপরদিকে তৃনমূল থেকে উঠে আসা ৩ বার তেলিহাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বর্তমান শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল ও নির্বাচনের মনোনয়ন প্রত্যাশী তিনিও বিভিন্ন ভাবে প্রচারণা চালাচ্ছেন। সম্প্রতি তৃণমূলে উপজেলা পরিষদের সেবা পৌছে দিতে ইউনিয়নে শুরু করেছেন গনশুনানী।তৃনমূলকে গুরুত্বদিয়ে তিনিও জানান দিচ্ছেন মাঠ ছেড়ে দেওয়ার নেতা তিনি নন।এ ছাড়াও মাঠে না থাকলেও ব্যানার ফেস্টুনে মনোনয়ন চাওয়ার আভাস দিচ্ছেন শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজ। তবে তৃনমূলে ও নেতাকর্মীদের মধ্যে তেমন গ্রহনযোগ্যতা না থাকায় তিনি মাঠে আসতে পারছেন না। সবমিলিয়ে মনোনয়ন নিয়ে কাকে রেখে কাকে দিবেন এমন মধুর সমস্যায় রয়েছে আওয়ামীলীগ।
অপর দিকে নবম জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৩ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে অংশ নিয়েছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র দলীয় ভাইসচেয়ারম্যান আলহাজ আব্দুল মান্নান। আগামী সংসদ নির্বাচনেও তিনি প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেছেন। এ ছাড়াও মাঠে থেকে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন সাবেক ছাত্র নেতা গাজীপুর জেলা বি এনপির যুগ্ম সাধারন সম্পাদক শাখাওয়াত হোসেন সবুজ,ড্যাবের যুগ্ম মহাসচিব ডা:রফিকুল ইসলাম বাচ্চু ও ওলামা দলের প্রতিষ্ঠাতা সভাপতি পীরজাদা এস এম রুহুল আমিন। তারা প্রত্যেকই সদস্য সংগ্রহ অভিযান ও উঠান বৈঠকের মাধ্যমে নির্বাচনী প্রস্তুতি শুরু করেছেন।


1