LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২০ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নীলফামারী-৩ সংসদীয় আসনে বইছে আগাম নির্বাচনী হাওয়া



শাহ মো: জিয়াউর রহমান,নীলফামারী :
নীলফামারী -৩ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নিয়ে চলছে আগাম নির্বাচনী হাওয়া। দলীয় মনোনয়ন নিতে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। আবার অন্য দিকে স্বতন্ত্র প্রার্থীরা দলের বাইরে থেকে মাঠ গোছাতে সকল ইউনিয়নে উঠান বৈঠক সভা সেমিনারসহ বিভিন্ন কৌশলে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
নীলফামারী-৩ আসনটি নীলফামারী জেলার জলঢাকা উপজেলা এবং কিশোরগঞ্জ উপজেলার বড়ভিটা,পুটিমারী ও রনচন্ডি ইউনিয়ন  গঠিত।
একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামী লীগসহ বিভিন্ন দলের নেতারা মনোনয়নের প্রত্যাশায় কাজ করছেন। এর মধ্যে আওয়ামী লীগ থেকে হাফ ডজন মনোনয়ন প্রত্যাশী রয়েছে।
এতে দলের মধ্যে এক ধরনের অস্থিরতা কাজ করছে । অন্যদিকে জামায়াত  থেকে একজন, জাতীয় পার্টি থেকে তিন জন , বিএনপি থেকে এক জন ও স্বতন্ত্র  থেকে এক জনের নাম শোনা যাচ্ছে।
জামায়াতের শক্ত ঘাঁটি হিসাবে পরিচিত এ আসনটি এবার বিএনপি দাবি করতে পারে । তবে, জামায়াতের কেন্দ্রীয় সংগঠন  বিএনপির কাছে থেকে  যে ৬০টি আসনের দাবি করেছে তারমধ্যে এ আসনটি করেছে । তবে জোট ছাড়াও একক নির্বাচনের প্রস্তুতি রয়েছে সব দলেরই।

এ আসনটিতে বইছে আগাম নির্বাচনী হাওয়া। মনোনয়ন প্রত্যাশীদের জোর তৎপরতা শুরু হয়েছে। বিগত রমজান মাস ও ঈদ পরবর্তীতে নেতাকর্মীর পাশাপাশি সাধারণ মানুষের কাছে প্রার্থীরা নিজেদের যোগ্যতা তুলে ধরছেন ।

এ আসনে হয়ে যাওয়া ১০টি নির্বাচনের বেশির ভাগই সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন স্বাধীনতা বিরোধী জামায়াত ও মুসলিম লীগের প্রার্থী। সারা দেশে স্বাধীনতাবিরোধীদের যে কয়েকটি শক্ত অবস্থান রয়েছে, এর মধ্যে নীলফামারী-৩ আসন অন্যতম।
আগের নির্বাচনগুলোর ফল অনুযায়ী, এককভাবে নির্বাচন করে আওয়ামী লীগ দলীয় প্রার্থী প্রথম, পঞ্চম ও দশম নির্বাচনে জয়ী হন। নবম সংসদে নির্বাচিত হন আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরিক জাতীয় পার্টির প্রার্থী।
চতুর্থ সংসদ নির্বাচনে জাতীয় পার্টি, ষষ্ঠ সংসদ নির্বাচনে বিএনপি জয়ী হয়। স্বাধীনতাবিরোধী মুসলিম লীগ দ্বিতীয়, জামায়াত তৃতীয়, সপ্তম ও অষ্টম সংসদ নির্বাচনে আসনটি দখল করে।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যাঁরা ঃ বর্তমান সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য গোলাম মোস্তফা (বর্তমান সংসদ সদস্য), জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিষ্টার তুরিন আফরোজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলী মিন্টু, উপজেলার  গোলনা ইউনিয়ন পরিষদের দ’ুবারের নির্বাচিত চেয়ারম্যান কামরুল আলম কবির ও উনসত্তরের আইয়ুব বিরোধী আন্দোলনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা এ কে এম শহীদুল ইসলাম মনোনয়ন চাইতে পারেন বলে জানা গেছে।

জামায়াত ঃ আগামী সংসদ নির্বাচনে এ আসনে প্রার্থী মনোনয়ন চুড়ান্ত করেছেন  জামায়াত। জামায়াতের কেন্দ্রীয় নেতা আজিজুল ইসলামের প্রার্থী হওয়ার কথা জানিয়েছেন দলের দায়িত্বশীল নেতারা । দায়িত্বশীল নেতারা জানায়, ২০০৮ সালে বিএনপি-জামায়াত জোট  থেকে নির্বাচন করেছিলেন জামায়াতের এই নেতা। এবারের নির্বাচনেও জোটের মনোনয়নে তিনিই প্রার্থী হবেন। সুষ্ঠ ও গ্রহনযোগ্য নির্বাচন হলে জামায়াত তার হারান মসনদ ফিরে পাবেন বলে মনে করেন দায়িত্বশীল নেতারা ।

জাতীয় পার্টি ঃ এ আসনটিতে নবম সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী হয়ে নির্বাচিত হয়েছিলেন জাতীয় পার্টির কাজী ফারূক কাদের।
গত নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থীর কাছে পরাজিত হন। এবারও জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী তিনি। কাজী ফারূক কাদের মুসলিম লীগ নেতা কাজী আব্দুল কাদেরের ছেলে।
মনোনয়ন  প্রত্যাশী জেলা জাতীয় পার্টির সদস্য সচিব সাজ্জাদ পারভেজ ।
সুত্র মোতাবেক জানা গেছে, জাতীয় পার্টি থেকে  মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল নামের আরেকজন মনোনয়ন প্রত্যাশা করছেন ।

বিএনপি ঃ এ আসনে দলীয় মনোনয়ন চান জেলা বিএনপির সাধারণ সম্পাদক কেন্দ্রীয় বিএনপির সহঃ সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) শিল্পপতি মোঃ সামসুজ্জামান জামান। তিনি নীলফামারী- ৩ (জলঢাকা -কিশোরগঞ্জ আংশিক)  অথবা নীলফামারী-২ ( নীলফামারী সদর) যে  কোন একটিতে প্রার্থী হতে চান ।

স্বতন্ত্র : জামায়াতের সমর্থন নিয়ে দু’বারের নির্বাচিত জলঢাকা উপজেলা পরিষদের চেয়ারম্যান শিল্পপতি সৈয়দ আলী এবার জামায়াতের বাইরে এসে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশগ্রহণের জন্য মাঠে রয়েছেন।
সবকিছু ঠিক থাকলে আগামী একাদশ নির্বাচনের জন্য সকল প্রার্থীদের অপেক্ষা করতে হবে। আর সে পর্যন্ত কে হচ্ছেন কোন দলের প্রার্থী তা দেখার অপেক্ষায় আছে নীলফামারী-৩ আসনের দলীয় নেতা কর্মীরা।   এ জেলার সকল তথ্য জানতে চোখ রাখুন“ নতুন সময় টিভি ”তে।


1