LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ সোমবার| ২৪ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

এক বছরে সারা বিশে^র প্রায় ১ কোটি লোক দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রে পরিবার পরিজন নিয়ে ভ্রমন করেছেন নড়াইলে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন



নিজেস্ব প্রতিনিধিঃ
বেসরকারী বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, ‘গত এক বছরে  সারা বিশে^র প্রায় ১ কোটি লোক দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রে পরিবার পরিজন নিয়ে ভ্রমন করেছেন। আমাদের প্রধানমন্ত্রী  জননেত্রী শেখ হাসিনা ২০১৬, ১৭ ও ১৮ সালকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষণা করেছেন। পর্যটন ইতিমধ্যেই আমাদের  ‘জাতীয় উৎপাদনের ক্ষেত্রে পর্যটন ক্ষেত্র ৪.২ ভাগ অবদান রেখে চলেছে। এই অবদানের ক্ষেত্রে ব্যক্তি মালিককানাধীন রিসোর্ট, গলফ, হোটেল, মোটেল এগুলো বিরাট ভূমিকা পালন করছে। বাংলাদেশে এখন বিভিন্ন প্রান্তে হোটেল, মোটেল রিসোর্ট গড়ে উঠছে। সরকার যেমন চেষ্টা করছে পর্যটন কেন্দ্র গুলোকে উন্নত করা তেমনি   আমরা ব্যক্তি উদ্যোগ কেউ ¯া^গত জানিয়েছি। এতে করে কর্মসংস্থানের পাশাপাশি জাতীয় আায়ে পর্যটন ক্ষেত্র বিশেষ অবদান রাখছে। তিনি আরো বলেন, মন্ত্রী শুক্রবার (১৩ অক্টোবর) বিকাল ৩টায় নড়াইলের কালিয়া উপজেলার পানিপাড়ায় অরুনিমা রিসোর্ট গলফক্লাবের আয়োজনে মধুমতি নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। রাশেদ খান মেনন নড়াইলের অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব সম্পর্কে বলেন, অরুনিমা রিসোর্ট প্রত্যন্ত গ্রামাঞ্চলে সুন্দর একটি পর্যটন কেন্দ্র করেছে। এই অঞ্চলের মানুষের জন্য সুন্দর একটি বিনোদন কেন্দ্র করেছে। একটি আধুনিক মানের গলফ ক্ষেত্র তৈরি করেছে। পর্যটন শিল্পকে এগিয়ে নেয়ার জন্য এই এলাকার  জনগনের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য কমিউনিটি টুরিজমের প্রতি আরো বেশি নজর দেওয়া উচিত। কিন্তু দ:খজনক হলেও সত্য যে, অরুনিমা রিসোর্ট কে নিয়ে যে ষড়যন্ত্র চলতে তা অত্যান্ত দু:খের বিষয়। আমি শুনে দু:খিত এই রিসোর্টকে কেন্দ্র করে বেশি কিছুদিন ধরে নেতিবাচক প্রচারণা চলছে। একই সঙ্গে সন্ত্রাসী হামলাও চলছে। এটি নি:সন্দেহে পর্যটন শিল্পের জন্য একটি আঘাত। কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান খান শামীম রহমান ওছির সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ অতিথি নড়াইল-২ আসনের সংসদ সদস্য এ্যাডঃ শেখ হাফিজুর রহমান, টুরি‌্যজম বোর্ডের পরিচালক নিখিল রঞ্জন রায়, নড়াইলের জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী, নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরী, অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবেব চেয়ারম্যান খবির উদ্দিন আহম্মেদম, ব্যবস্থাপনা পরিচালক ইরফান আহম্মেদ, মুক্তিযোদ্ধা সংসদ কালিয়া উপজেলা কমান্ডার মোঃ তরিকুল ইসলাম মন্নু  প্রমুখ।
প্রতিযোগিতায় নড়াইল, গোপালগঞ্জ, খুলনাসহ বিভিন্ন এলাকা আসা ৮টি নৌকা অংশগ্রহণ করে। নদীর দু’পাড়ে হাজার হাজার দর্শক আবহমান গ্রাম বাংলার এই নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন। প্রতিযোগীতায় ১ম হয়েছে মাদারীপুরের মীর্জাবাড়ী এলাকার নলীন মন্ডল, ২য় গোপালগঞ্জের মকছেদপুর এলঅকার মুজিবর চেয়ারম্যান, ৩য় মাদারীপুরের রাজউরের বিপ্লব মন্ডল।


1