LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ বৃহস্পতিবার| ২২ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

টঙ্গীতে বস্তি দখল করতে গিয়ে গণধোলাইয়ের শিকার জবরদখলকারীরা



মো. রবিউল ইসলাম( টঙ্গী প্রতিনিধি)
 
টঙ্গীর কলাবাগান বস্তিতে পুলিশের সহায়তায় জোরপূর্বক জায়গা দখল করতে গিয়ে গণধোলাইয়ের স্বীকার হয়েছে একদল জবরদখলকারী ও সন্ত্রাসী। এসময় পুলিশও জনগণের রোষানলে পড়ে পিছু হটতে বাধ্য হয়। গণধোলাইয়ের শিকার টঙ্গীর চিহ্নিত সন্ত্রাসী ও হত্যা মামলার আসামী মো. ফরহাদ মাতবর (৩৫) ও মো. আক্তার হোসেন (৪০) দৌড়ে পালিয়ে আত্মরক্ষা করেন। এঘটনায় বস্তি এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।
বস্তিবাসী জানায়, টঙ্গীর কলাবাগান বস্তিতে গত ৩০-৩৫ বছর যাবত মুন্নু টেক্সটাইলস, জিন্নাত, নিশাত ও অলিম্পিয়া জুট মিলের চাকরিচ্যুত শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বসবাস করে আসছেন। গত কয়েক মাস যাবত টঙ্গীর শীর্ষ সন্ত্রাসী ও হত্যা মামলার আসামী মো. ফরহাদ  মাতবর ও মো. আক্তার হোসেনসহ একদল সন্ত্রাসী বস্তি জায়গা জবর দখলের পায়তারা চালায়। একপর্যায়ে বস্তিবাসীর প্রতিরোধের মুখে তারা পিছু হটে। পরে আজ  রোববার ফরহাদের লোকজন বাঁশ ও কাঠসহ ঘর নির্মানের বিভিন্ন সরঞ্জাম নিয়ে বস্তি দখলের চেষ্টা চালায়। এতে এলাকাবাসী প্রতিবাদ করলে তারা চলে যায়। পরে দুপুর দুইটার দিকে টঙ্গী থানার এসআই মোশাররফ হোসেন ও পিএসআই মাইনুল ইসলামসহ একদল পুলিশ নিয়ে সন্ত্রাসী ফরহাদ বস্তি দখল করতে যায়। এসময় বস্তিবাসী ক্ষিপ্ত হয়ে উঠে এবং বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে ফরহাদ ও তার লোকজনের সাতে বস্তির নেতাদের বাগবিতন্ডা শুরু হলে বস্তির সাধারণ লোকজন উত্তেজিত হয়ে জবরদখলকারী সন্ত্রাসী ফরহার ও তার লোকজনের উপর চড়াও হয় এবং গণধোলাই দেয়। এসময় পুলিশ সদস্যরা সন্ত্রাসীদের বাঁচাতে গেলে তারাও জনতার রোষানলে পড়েন। পরে এলাকাবাসী বস্তি রক্ষার্থে বিভিন্ন ধরনের স্লোগান দেয় এবং জবরদখলকারী ও সন্ত্রাসীদের হাত থেকে তাদের বসতভিটা রক্ষা করার জন্য জীবন দিতেও রাজি বলে তারা জানান। বস্তিবাসী জিন্নাতের শ্রমিক আব্দুল মালেক (৬৫) ক্ষোভের সাথে বলেন, জিন্নাত জুট মিলস বন্ধ হয়ে গেলে আমরা শত শত শ্রমিক-কর্মচারি চাকরি হারাই। এর পর থেকেই আমরা পরিবার পরিজন নিয়ে কলাবাগান বস্তি মাথা গোজার ঠাই করি। গত ৩০-৩৫ বছর যাবত তিল তিল করে আমরা এই বস্তিটি গড়ে তুলেছি। এখন একদল চিহ্নিত সন্ত্রাসী আমাদের বসতবাড়ি দখল করতে চায়। আমরা বস্তিতে হানাহানি করে থাকতে চাইনা । আমাদেরকে অন্যত্র পূর্নবাসনের ব্যবস্থা করে দিলে আমরা চলে যাব। না হয় আমাদেরকে এখানেই থাকতে হবে। বস্তিবাসী সুমি আক্তার ও ডলি বেগম আক্ষেপ করে বলেন, আমাদের জীবনের শেষ সম্বলটুকু দিয়ে আমরা বস্তিতে খুপরি ঘর তৈরি করে ছেলে মেয়ে নিয়ে কোনরকম বসবাস করে আসছি। এই বস্তিতেও আজ শুকনের চোখ পড়েছে। 
এব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী তৃণমূল জনসংগঠনের সভাপতি মো. মিন্নত আল মিনু বলেন, গাজীপুর-২ আসনের এমপি মো. জাহিদ আহসান রাসেলের নির্দেশ বস্তিবাসীদের অন্যত্র পূর্নবাসন না করে কোন বস্তি উচ্ছেদ করা যাবে না। কেউ যদি বস্তি দখল করতে যায় তাহলে তারা অন্যায় করেছে। 
এবিষয়ে জানতে চাইলে ঘটনার সত্যতা স্বীকার করে টঙ্গী থানার এসআই মোশাররফ হোসেন বলেন, রাজউকের একটি রাস্তা বের করা হবে সেজন্য আমাদেরকে ওসি সাহেব আমাদের পাঠিয়েছিলেন। ঘটনাটি গাজীপুরের এসপি স্যারও জানেন।
এব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রাজউকের এক লোক জায়গা মাপতে গিয়েছিল। সেখানে তার উপর বস্তিবাসী আক্রমন করেছে খবর পেয়ে তাকে উদ্ধারের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম।


1