LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বান্দরবানের বিশ্ব খাদ্য দিবস উদযাপন



[চাইথোয়াইমং মারমা রুদ্র জেলা প্রতিনিধি বান্দরবান]-“দরিদ্র দূরীকরন অভিবাসনের অংঙীকার  ভবিষ্যৎ বদলে দাও খাদ্য নিরাপত্তা ও গ্রামীন উন্নয়নে বিনিয়োগ বাড়াও’’ এই স্লোগান প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে এবং স্থানীয় এনজিও হেলেন কেলার ইন্টারন্যাশনাল ও কারিতাস এর সহযোগিতায় সোমবার (১৬ইং অক্টোবর২০১৭) সকালে আলোচনা সভার মধ্যে দিয়ে বান্দরবানে বিশ্ব খাদ্য দিবস-২০১৭ উদযাপন পালন করা হয়।

বান্দরবান কৃষিসম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আলতাফ হোসেন এর সভাপতিত্বে  আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অারো এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় এনজিও হেলেন কেলার ইন্টারন্যাশনাল স্যাপলিং প্রকল্পের নিউট্রিশিয়ান সেন্টিক প্রোগ্রাম অফিসার মোঃ রেজাউল করিম, কারিতাস প্রোগ্রাম অফিসার রূপনা দাশ, সিনিয়র সাংবাদিক মনিরুল ইসলাম মনু, তুলা গবেষক ও বান্দরবান পাহাড়ী তুলা গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক র্কমকর্তা মংসানু মারমা। আলোচনা সভায় সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্ধান কর্মকর্তা চসিং মারমা। এছাড়াও আলোচনা সভায় বান্দরবানের জেলা ও উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের অফিসার ও বিভিন্ন অফিস স্টাফগণ উপস্থিত ছিলেন।
অতিথিরা বলেন, আজ বিশ্ব খাদ্য দিবস সারা বিশ্বের সাথে মিল রেখে আমরাও দিবসটি উৎসাহ উদ্ধীপনার মধ্যে দিয়ে পালন করছি। বান্দরবান একটি কৃষি বান্ধব জেলা, এই জেলার বিভিন্ন শাক-সবজি, ফলমূল উৎপন্ন হয়, এই জেলায় কমলা, কলা, আনারস, পেঁপে, আম, জাম, কাঠাল, ভূট্টাসহ নানান জাতের কৃষি জাত পন্য উৎপন্ন হয়।বর্তমানের
উৎপাদিত কৃষি পন্য ও ফলমূল জেলার খাদ্যের চাহিদা পূরণ করে দেশে এবং দেশের বাইরেও রপ্তানী হচ্ছে, আগামীতে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষি পন্য ও ফলমূল আরো বেশী করে উৎপাদন করা  হলে তার থেকে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে। আসুন আমরা সকলকে মিলে মিশে  বান্দরবান পার্বত্য জেলা কে সবার সহযোগিতায় একটি আধুনিক মানের কৃষি জাত পন্য ও বিভিন্ন জাতের ফলমূল উৎপাদনের কেন্দ্র হিসেবে গড়ে তুলি।


1