LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

কালীগঞ্জে দু’জনের নামে তথ্যপ্রযুক্তি আইনে থানায় মামলা



শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে দুই ফেসবুক আইডি ব্যবহারকারীর বিরুদ্ধে কালীগঞ্জ থানায় তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। গতকাল বুধবার দিবাগত রাতে ওই উপজেলার কাকিনা ইউনিয়নের হরবানীনগর এলাকার আবুল কালাম আজাদের ছেলে কামরুজ্জামান রাজু (২৮) বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন।

 

মামলার এজাহার ভূক্ত আসামীরা হলেন, কাকিনা ইউনিয়নের হরবানীনগর চওড়াটারী এলাকার চিত্ত রঞ্জন রায়ের ছেলে শ্যামল চন্দ্র রায় শিমুল (২৪) ও অজ্ঞাত ঠিকানাধারী মহম্মদ সাফেক উদ্দিন। 

 

এলাকাবাসী ও মামলার বিবরণ সূত্রে জানা গেছে, বুধবার দিবাগত রাতে কালীগঞ্জের শান্তিগঞ্জ বাজার এলাকার জনৈক এমদাদুল হক মিলন নামে এক ব্যক্তির ফ্লেক্সিলোড ও বিকাশের দোকানে বসে ছিলেন হরবানীনগর এলাকার আবুল কালাম ছেলে কামরুজ্জামান রাজু। এমন সময় স্থানীয় শ্যামল কুমার রায় শিমুলের ফেসবুক আইডিতে কাবা শরীফের একটি ছবি ও কিছু লেখা পোষ্ট দেখতে পান।

 

এতে মুসলমানদের ধর্মী চরম আঘাত করে আজেবাজে বিষয় দেখতে পান। ছবির বিবরণ ও পোষ্টের বিষয় পত্রিকায় ছাপার অযোগ্য। এই বিষয়টি নিয়ে স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ প্রকাশ বাড়তে থাকে। এক পর্যায়ে কালীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা থেকে মুসুল্লিরা দলে দলে মিছিলসহকারে শান্তিগঞ্জ বাজারে আসতে থাকে। এক পর্যায়ে কয়েক হাজার মানুষের সমাগমে উত্তাল হয়ে ওঠে। খবর পেয়ে লালমনিরহাট পুলিশ সুপার ও কালীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন।

 

পরে মামলা ও আসামী গ্রেফতারের আশ্বাসে পরিস্থিতি কিছুটা উন্নতি ঘটলেও এখনও থমথমে বিরাজ করছে। তবে ঘটনাস্থলে সাদা ও পোষাকধারী অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।   

 

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত সরে জমিনে গিয়ে দেখা যায় শান্তিগঞ্জ বাজারে অশান্তির বাতাস। তবে সনাতন ধর্মালম্বীদের পরিবারের বাড়ী গুলোতে পুলিশের আইন-শৃঙ্খলা টহল জোরদার করা হয়েছে। অপর দিকে শ্যামল কুমার রায় শিমুলের পরিবারের সদস্যরা আত্মগোপনে থাকায় বাড়ীতে কাউকেই পাওয়া যায়নি। তবে শান্তিগঞ্জ বাজারে ঔষধ বিক্রেতা শ্যামলের জ্যাঠ্যা মনোরঞ্জন চন্দ্র রায়কে বাড়ীতে পাওয়া যায়। পড়াশুনার পাশাপাশি শ্যামল কুমার রায় শিমুল ওই দোকান পরিচালনা করতেন। শ্যামল স্থানীয় উত্তরবাংলা কলেজে ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্র।

 

শ্যামল কুমার রায় শিমুল নামে ফেসবুক আইডিতে অপর মহম্মদ সাফেক উদ্দিন নামে এক ব্যক্তির ফেসবুক আইডিতে পোষ্ট করা একটি ছবি ও লেখা শ্যামল নিজের টাইমলাইনে শেয়ার করেন। ধর্মীয় আঘাত করার মতো এই ছবি ও পোষ্ট শেয়ার করার কারণে স্থানীয় মুসুল্লীরা ক্ষিপ্ত হয়ে আন্দোলনে শুরু করেন। এ ঘটনার পর থেকে শ্যামল চন্দ্র রায় এবং তার পরিবার পলাতক রয়েছে।

 

মামলার বাদী কামরুজ্জামান রাজু বলেন, ‘বিষয়টি ধর্মীয় স্বার্থে আমি বাদী হয়ে মামলা দায়ের করেছি। আসামীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না করা পর্যন্ত মুসুল্লিদের শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে।’

 

কালীগঞ্জ থানার ওসি মকবুল হোসেন মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, বুধবার দিবাগত রাতে কালীগঞ্জের শান্তিগঞ্জ বাজার এলাকায় ধর্মীয় অনুভূতিতে আঘাতের ঘটনায় স্থানীয় জনসাধারণের আন্দোলন-বিক্ষোভ জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক মহোদয়ের আশ্বাসে এক পর্যায়ে পুলিশ নিয়ন্ত্রণে নেয়। ফেসবুকে কাবা শরীফ, আল্লাহ ও নবীকে (সাঃ) অবমাননা এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে শ্যামল কুমার রায় শিমুল ও অজ্ঞাত পরিচয়ের মহম্মদ সাফেক উদ্দিন নামে দুই ব্যক্তির বিরুদ্ধে ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) তৎসহ ২৯৫(ক) পেনাল কোর্ডে মামলা করা হয়েছে। আসামী গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।’

 

লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক বলেন, ‘বর্তমানে পরিস্থিতি সম্পূর্ণ পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। শান্তিগঞ্জ বাজারসহ কালীগঞ্জ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে উপস্থিত থেকে পুলিশের প্রত্যেকটি মোবাইল দলকে সমন্বয় করছেন অতিরিক্ত পুলিশ সুপার এনএম নাসিরুদ্দিন। আসামীকে গ্রেফতারে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।’


1