LatestsNews
# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর# সিটি ব্যাংক ও বিকাশের মধ্যে চুক্তি স্বাক্ষর
আজ শুক্রবার| ১৫ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বৈরী আবহাওয়ায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ডাম্পফেরী চলাচল বন্ধ



রুবেল মাদবর মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ
শুক্রবার দুপুর ১২টা থেকে বৈরী আবহাওয়ার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ডাম্পফেরী চলাচল সম্পূর্ণভাবে বন্ধ হয়েছে গেছে। পদ্মা নদীতে প্রবল ঢেউ থাকার কারণে ডাম্পফেরী চলাচল করতে পারছে না। তাই কর্তৃপক্ষ নদীতে ডাম্পফেরী চলাচলে বন্ধের ঘোষণা দিয়েছেন। তবে আবহাওয়া ভালো হলে এই ফেরি আবার চলাচল শুরু হবে।
বৈরী আবহাওয়ার কারণে মুন্সিগঞ্জ নারায়নগঞ্জ লঞ্চ চলাচলও বন্ধ হয়ে গেছে। এর ফলে এই পথের যাত্রীরা সড়ক পথে ঢাকা ও নারায়নগঞ্জ যাতায়াত করছে। তবে দিনভর বৃষ্টিতে যাত্রীরা নাকালে হয়ে পড়েছেন। একান্ত প্রয়োজন ছাড়া কেউ বাড়ি থেকে এখন বের হচ্ছে না।
বৈরি আবহাওয়ার মধ্যে সীমিত আকারে কিছু ফেরি এখনো চলাচল করছে। তবে সম্পূণর্ ভাবে বন্ধ রয়েছে লঞ্চ-সী-বোর্ড সহ অন্যান্য নৌযান চলাচল। এতে করে উভয় ফেরীঘাটে দীর্ঘ যানজট দেখা দিয়েছে। দক্ষিণবঙ্গের যাত্রীরা এখানকার নৌরুটের মাঝ পদ্মায় চরম দুর্ভোগে পড়েছেন। এক দিকে যানজট অন্যদিকে দিনভর বৃষ্টিতে এই পথের যাত্রীরা মহা বিপাকে পড়েছেন।
বৃহস্পতিবার বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়ায় নিম্নচাপের প্রভাবে আজ শুক্রবার সকাল থেকে পদ্মা উত্তাল হতে শুরু করলে দুপুর ১২ টার দিকে সম্পূর্ণ ভাবে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয় এই ঘাট থেকে। এদিকে সকাল থেকে সী-বোর্ড ও ডাম্পফেরী বন্ধ করে দেওয়া হয়।
দুপুর ১টায় বিআইডব্লিউটিসির মাওয়া কর্মকর্তা জসিমউদ্দিন ও নৌফাড়িঁ ইনচার্জ সুরজিৎ কুমার ঘোষ জানান, গতকাল বৃহস্পতিবার ভোর রাত ৩টা পর্যন্ত ফেরি চলাচল স্বাভাবিক ছিলো।
তবে সকাল থেকে আকাশের অবস্থা আরো খারাপ হতে থাকে এবং নদীতে বড় বড় ঢেউ সৃষ্টি হতে থাকে। এমতাবস্থায় বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষ এখানে ১২টি ফেরী চলাচল বন্ধ করে দেয়।
বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষ বর্তমানে ছোট ৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার অব্যাহত রেখেছেন। এ কারণে ঘাট এলাকায় প্রায় ৪ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষার প্রহর গুনছেন। উভয় ঘাটে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে পণ্যবাহী ট্রাক ও ছোট বড় যাত্রীবাহী যানাহনসহ প্রায় সাড়ে ৪শতাধিক যানবাহন ফেরী পারপারের অপেক্ষায় থাকতে হচ্ছে। এতে মাঝ পদ্মায় নোঙরে থাকা এবং ঘাটে বেড়ানো থাকা মোট ১২টি ফেরীর হাজার হাজার যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে। প্রচন্ড বৃষ্টি ও হালকা শীতের প্রবাহে শিশু ও নারীদের অবস্থা সবচেয়ে খারাপ বলে অভিযোগ উঠেছে।


1