LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ সোমবার| ১৯ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নওগাঁ বদলগাছীতে নতুন ইটভাটা নির্মাণের শুরুতেই গ্রামবাসী ভেঙে দিলেন।



গত বুধবার নওগাঁর বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নের উজালপুর গ্রামের ফসলি কৃষি জমিতে অবৈধ ভাবে নতুন ইটভাটা স্থাপনা নির্মাণ কাজের শুরুর মুখেই ভেঙে দিয়েছেন গ্রামবাসী। বছরে যেখানে এসব জমিতে তিন থেকে চারটি ফসল ফলে থাকে সেখানে ইটভাটার প্রস্তুতি নেয়ায় গ্রামবাসী সবাই একতাবদ্ধ হয়ে গত বুধবার সকালে ইটভাটার চিমনি তৈরির জন্য করা ভীত ভেঙে দেয়।
গ্রামবাসী জানাই টাকা আর ক্ষমতাশীল কিছু ব্যক্তিদের ছত্রছায়ায় থেকে তাদের গরমে খাদাইল গ্রামের সফির উদ্দীন ও দেলোয়ার হোসেন ঝাড়ঘড়ীয়া মৌজায় বিএল ব্রিকস নামে কৃষি জমিতে অবৈধভাবে ইটভাটা নির্মাণের চেষ্টা চালালে। সেখানে স্থানীয় লোকজনের বাঁধার মুখে পরে জনগণের ভয়ে অবশেষে মালামাল নিয়ে সরে যেতে বাধ্য হতে হয়। পরবর্তীতে মিঠাপুর ইউনিয়নের উজালপুর গ্রামে ফসলি জমিতে ইটভাটা তৈরির জন্য মালামাল ফেলেন। এর পার্শবর্তী জমিগুলোতে বছরে সাধারণত তিন থেকে চারটি ফসল ফলানো হয়ে থাকে। সেখানে ভাটার মালিক সফির উদ্দীন ও দেলোয়ার হোসেনের নিজস্ব কোনো জায়গা-জমি ও নেই। তারা স্থানীয় দুই কৃষকের নিকট থেকে ১০-১৫ কাঠা জমি বছর চুক্তি পত্তন নিয়ে ইটভাটার চিমনি তৈরির প্রস্তুতি হিসেবে ভীট দিলে। বিষয়টি নিয়ে গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। জমি নষ্ট হওয়ার আশঙ্কায় কৃষকেরা বাঁশ কেটে জমি ঘিরে নেন। সেখানে ইটভাটা উচ্ছেদ করতে গ্রামবাসী একতাবদ্ধ হয়ে বাদলগাছী-মহাদেবপুর আসনের স্থানীয় জাতীয় সংসদ সদস্য জনাব:- মোঃ ছলিম উদ্দীনের নিকট সহযোগিতা চাইলে সংসদ সদস্য সেখানকার স্থাপনা ভেঙে দেয়ার আদেশ দেন বলে গ্রামবাসী জানাই। গত বুধবার সকালে ইটভাটার চিমনি তৈরির জন্য ভীট দিলে গ্রামবাসী সেটি ভেঙে দাই।
উক্ত তথ্য সংগ্রহকালে গ্রামবাসীর ইউপি মেম্ববার  নিখিল চন্দ্র মন্ডল, ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেন, ও ইউপি মহিলা সদস্যরা নাজমা বেগম ও আকতার বানুসহ অন্তত দশজন গ্রামবাসী বলেন, তারা গরীব মানুষ। যেখানে ইটভাটা তৈরি করার জন্য আসছে তার আশেপাশে কারো ১০ কাঠা, কারো ৫ কাঠা আবার কারো ১৫ কাঠা ও কারো এক বিঘা জমি রয়েছে। তারা বছরে তিন থেকে চারটি ফসল উৎপাদন করেন। এর মধ্যে সবজি খেত প্রধান। যা দিয়ে তারা সংসার পরিচালনা করেন তাদের জীবন জীবীকা চালাই  । সেখানে জোর করে কীভাবে ইটভাটা নির্মাণ করে। ইটভাটা বন্ধের দাবিতে গত ২ অক্টোবর নওগাঁ জেলা প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করেন গ্রামবাসী। একই অভিযোগ করেন পরিবেশ অধিদফতরেও। অপরদিকে ইটভাটা স্থাপনা নির্মাণ শুরুর মুখে ভেঙে দেয়ায় ইটভাটার মালিক সফির উদ্দীন বাদী হয়ে কয়েকজন গ্রামবাসীর বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। এই বিষয়ে বদলগাছী থানার ওসি (তদন্ত) শাহিনুল ইসলাম জানান, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে গতকাল সকালে তিনি নিজেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এবং ইটভাটার মালিক সফির উদ্দীনদের সাথে কথা বলেন এবং তদন্ত করে দাখেন ইটভাটা নির্মাণের তার কাছে কোন অনুমতিপত্র নেই বলে স্বীকারও করেন।
ইটভাটা মালিকের বৈধতা সম্পর্কে জানতে রাজশাহী বিভাগীয় পরিবেশ অধিদফতরের পরিচালক আশরাফুজ্জামান কে মোবাইল ফোনে জানালে তিনি বলেন বিষয়টি তার জানা নেই। তবে অভিযোগ পেলে খতিয়ে দেখবেন। এছাড়াও তিনি আরো বলেন কৃষি জমির উপর ইটভাটা নির্মাণে কোন ছাড়পত্র দেয়ার নিয়মও আমাদের নেই এটা পুরোটা অবৈধ।


1