LatestsNews
# সোনাগাজী পুলিশের কাছে হস্তান্তর ওসি মোয়াজ্জেমকে# নিউইয়র্ক বইমেলার ‘আজীবন সম্মাননা’ পেলেন ফরিদুর রেজা সাগর# পলিথিন ডাক্তার, এইচএসসি পাসে এমবিবিএস চিকিৎসক # এজলাস থেকে হঠাৎ মাটিতে পড়ে গেলেন বিচারক, অতঃপর...# সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বোন শ্রমিক নির্যাতনের দায়ে কাঠগড়ায়# ভয়াবহ বৈদ্যুতিক বিপর্যয়ের কারণে বিদ্যুৎহীন হয়ে পড়েছেন আর্জেন্টিনা ও উরুগুয়ের ৪ কোটি বাসিন্দা।# বাংলাদেশ পেল বিশ্ব চ্যাম্পিয়নের স্বাদ# তেল ট্যাঙ্কারে হামলা : ইরানকে জড়িয়ে মার্কিন অভিযোগ প্রত্যাখ্যান# বরিশালে প্রশ্নফাঁস চক্রের দুই সদস্য গ্রেফতার# নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে পরীক্ষামূলক ভোট গ্রহণ# ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত, আহত ১# ডিআইজি মিজানকে গ্রেফতার না করায় উদ্বেগ জানিয়েছেন আপিল বিভাগ।# প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর নবম ওয়েজবোর্ডের চূড়ান্ত বাস্তবায়ন ঘোষণা করা হবে।# ৭২ ঘণ্টার মধ্যে মানহীন ২২টি পণ্য বাজার থেকে সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।# চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সামনে রানের পাহাড় দাঁড় করিয়েছে ভারত ৫ উইকেটে তারা করে ৩৩৬ রান।# রাজধানীর ধানমন্ডি পপুলার হাসপাতালের এক চিকিৎসকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ# নড়াইলে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে ছাত্রদের অবস্থান কর্মসূচিতে বাধা, পিস্তল উচিয়ে ভীতি প্রদর্শন# পঞ্চগড়ের বাংলাবান্ধা-ফুলবাড়ি সীমান্ত চেকপোস্ট দিয়ে ভারতে পাচার করা ৬ কিশোরীকে বাংলাদেশে ফেরত# কুড়িগ্রামের উলিপুরে নারী উদ্যোক্তার কারণে ৭শ’ নারী পেল কর্মসংস্থানের সুযোগ# চট্টগ্রাম বন্দরে সংঘর্ষে জোড়া লেগে যাওয়া জাহাজ দু'টির অংশ বিশেষ কেটে আলাদা করা হয়েছে।
আজ সোমবার| ১৭ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

টানা বৃষ্টিতে জরম দুর্ভোগে পড়েছেন টঙ্গীর মানুষ মো.রবিউল ইসলাম, টঙ্গী।।



কয়েক দিনের টানা বৃষ্টিতে জরম দুর্ভোগে পড়েছেন গাজীপুরের টঙ্গীর মানুষ। কখনো ভারী, কখনো মাঝারি আবার কখনো গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। একদিকে বৃষ্টি, অন্যদিকে যানজট আর জলজটে নাকাল। রাস্তা খোঁড়াখুঁড়ির কারণে ফুটপাত দিয়েও চলাফেলার উপায় নেই। অনেক স্থানেই স্ল্যাব ভাঙা। কোথাও আবার স্ল্যাবই নেই, নালা উন্মুক্ত। রাস্তা সংস্কারের নির্মাণসামগ্রী প্রধান সড়কে ফেলে রাখায় ভোগান্তি আরো বেশি। এমনিতেই সামান্য বৃষ্টিতেই তলিয়ে যায় এই নগর। সড়কের কোথাও হাঁটু পানি আবার কোথাও কোমর পানি। এ সময় কোনটা নালা কোনটা সড়ক তা বোঝার উপায়ই থাকে না। ময়লা-আর্বজনা আর সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতায় বাসা বাড়ির ভিতরে দুর্গন্ধসহ চলাফেরায় জনজীবন বিপর্যস্ত হয়ে উঠে দেশের সর্ববৃহৎ গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী অ ল। এ অ লের মোট ১৫ ওয়ার্ডের মধ্যে প্রায় প্রতিটি ওয়ার্ডে একই দৃশ্য বিরাজমান। এর মধ্যে ৪৮, ৪৯,৫৪, ৫৫, ৫৬ ও ৫৭ নং ওয়ার্ডের অবস্থা করুন। এসব ওয়ার্ড গুলোর রাস্তা-ঘাট তো নয় যেন পূরো এলাকাই একটি ময়লা-আর্বজনার ডাস্টবিন। বাহিরে তো দুরের কথা ময়লা-আর্বজনার দুর্গন্ধে বাসা বাড়ীতে থাকাও দায় হয়ে পড়ে এলাকাবাসীর। নাকাল অবস্থার মুখে জিম্মি হয়ে পড়ে পূরো টঙ্গীবাসী। আজ শনিবার পথচারীদের সঙ্গে আলাপ করে জানা যায়, কোনো যানবাহন না পেয়ে হেঁটেই যাচ্ছেন কর্মস্থলে। তার আরো বলেন, বৃষ্টিতে রাস্তায় পানি জমে গেছে। রিকশাও পাচ্ছি না, কী আর করার নোংরা পানিতে হেঁটেই যাচ্ছি। এদিকে বৃষ্টির ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এমনিতেই ভারী বৃষ্টিপাত হলে গুরুত্বপূর্ণ সড়কগুলোতে জলাবদ্ধতা দেখা দেয়। গত কয়েক দিনের একটানা বৃষ্টিতে জলাবদ্ধতার মাত্রা আরো বাড়িয়ে দিয়েছে। ফলে ভোগান্তিতে পড়েন নগরবাসী। এলাকাবাসী জানান, এ এলাকার জনজীবনে ময়লা-আর্বজনায় পরিপূর্ণ। ময়লা-আর্বজনা ফেলার ডাস্টবিন না থাকায় তাদের যেখানে সেখানে ময়লা ফেলতে হয়। নির্দিষ্ট স্থানে ময়লা-আর্বজনা রাখলেও তা সময়মত পরিষ্কার করা হয় না। এসব ময়লা-আর্বজনার স্তুপের কারণে সামান্য বৃষ্টিতে তীব্র জলাবদ্ধতা সৃষ্টি হয় আর চরম ভোগান্তিতে পড়তে হয় স্থানীয়দের। টঙ্গী অ লের খাঁপাড়া রোড, সফিউদ্দিন রোড়, কফিল উদ্দিন রোড, সুরতরঙ্গ রোড়, লেদু মোল্লা রোড়, মোক্তার বাড়ি রোড, টঙ্গী সরকারী হাসপাতাল প্রাঙ্গন ও থানার সামনেসহ পূরো এলাকা জুড়েই পর্যাপ্ত ড্রেনেজ ও সুয়ারেজর ব্যবস্থা না থাকায় জনসাধারণ চলাচলে নেমে আসে চরম ভোগান্তি। হাসপাতালের সামনের প্রাঙ্গণ উঁচু করা হলেও পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকায় হাসপাতালে পানি ঢুকে চিকিৎসা সেবাও হয়েছে ব্যহত। পানির জন্য থানায় পুলিশের সেবা নিতে কোন লোক থানায়ও ঢুকতে বা বের হতে পারেনা। এতে থানার স্বাভাবিক কার্যক্রমও ব্যাহত হয়েছে। গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এম এ মান্নানের সাথে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি নির্বাচিত হয়ে প্রায় ১ কোটি টাকা ব্যয় করে ড্রেন পরিস্কার করেছিলাম। আমাকে জেলে পাঠিয়ে দেড় থেকে দুই বছরে ড্রেন ও সুয়ারেজ পরিস্কারের কোন কার্যক্রম করা হয়নি বলেই এ জলাবদ্ধতা সৃষ্টি হয়ে জনগনের দূর্ভোগ বেড়েছে। আবার দায়িত্ব পেয়েছি, আশা করি নতুন করে অল্প সময়ের মধ্যে জনগনের যতটুকু কাজে লাগতে পারি তা চেষ্টা করে যাব।


1