LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

শার্শায় আকস্মিক টর্নেডো আংশিক ঘরবাড়ি ও গাছপালা লন্ডভন্ড



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি।।যশোরের শার্শায় ১০ সেকেন্ডের আকস্মিক টর্নেডোয় উপজেলার শ্যামলাগাছীর পোতাপাড়ায় ও স্বরুপদহ গ্রামের আংশিক ঘরবাড়ি ও গাছপালা লন্ডভন্ড হয়ে গেছে। টর্নেডোর আঘাতে বেশ কিছু কাঁচা পাকা বাড়ি ও টিনের ঘরসহ শতাধিক রেন্ট্রি ও মেহগনি গাছ এবং বিভিন্ন ফলজ গাছ চূর্ণ-বিচূর্ণ হয়ে গেছে। তার পর গত ২ দিনের অবিরাম বর্ষণে বিভিন্ন এলাকা তলিয়ে গেছে বৃস্টির পানিতে। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যান ছাড়া কৃষি বিভাগসহ প্রশাসনের কেউ ঘটনাস্থল পরিদর্শন না করায় এলাকার লোকজনের মধ্যে ক্ষোভের সৃস্টি হয়েছে।

শার্শার পোতাপাড়া গ্রামের কৃষক আজিবর রহমান জানান, শনিবার দুপুরে আকস্মিক ১০ সেকেন্ডের টর্নেডোয় তার ১৫ বিঘা জমির উপশি জাতের ধান মাটির সাথে মিশে গেছে। কি করবো ভেবে পাচ্ছি না। কৃষি বিভাগের কোন লোকজন এখনো একটু দেখতেও আসেনি।
একই গ্রামের তোফাজ্জেল হোসেন জানান, স্ত্রী সন্তানসহ ঘটনার সময় ঘরের মধ্যে ছিলাম। ওই সময় ঘরের উপর গাছ চাপা পড়লে ঘরটি সম্পূর্ণ ভেঙ্গে পড়ে। অল্পের জন্য বেঁচে যায় তোফাজ্জেল ও তার পরিবারের সদস্যরা। তোফাজ্জেল এখন আশ্রয়হীন হয়ে অন্যের ঘরে আশ্রয় নিয়েছেন।
ওই গ্রামের ব্যাংকার আব্দুল গনি জানায়, তার ছোট বড় ৫০টি মেহগনি ও রেন্ট্রি গাছ টর্নেডোয় গুড়িয়ে দিয়েছে। প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে তার। একই কথা বলেন শার্শা পল্লী বিদ্যুতের সাবেক এলাকা পরিচালক ও ইউপি সদস্য নজরুল ইসলাম এর ১০টি, রফিকুলের ৫টি, মহব্বত, গফ্ফার, তোতাসহ শতাধিক ব্যক্তির গাছের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া অতি বর্ষণের ফলে উপজেলার বিভিন্ন এলাকায় আমন ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।
শার্শা কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, এ বছর হাইব্রিড ও উপশি জাতের ১৯ হাজার ৫শত ৪০ হেক্টর জমিতে আমন চাষ হয়েছে। বৃষ্টির পানিতে যে সমস্ত ধান মাটিতে লুটিয়ে পড়েছে ওই সমস্ত ধানের ক্ষতি কম হবে, যে সমস্ত ধান বৃষ্টির মধ্যে ফুল ফুটেছে ওই সমস্ত ধান ক্ষতি হওয়ার সম্ভাবনা বেশি। আগামী ২/১ দিনের মধ্যে ক্ষতির পরিমান জানা যাবে। তবে ভারী বর্ষণের কারণে সবজী আবাদের ব্যাপক ক্ষতি হয়েছে।
এদিকে শার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসানসহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন বলে জানান গ্রামের লোকজন।


1