LatestsNews
# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর# সিটি ব্যাংক ও বিকাশের মধ্যে চুক্তি স্বাক্ষর
আজ বৃহস্পতিবার| ১৪ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

লালমনিরহাট আসন -২ শক্ত অবস্থান জাতীয় পার্টি,কোন্দলে বিএনপি,মাঠে নেই আওয়ামী লীগ



শাহিনুর ইসলাম প্রান্ত,লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের কালীগঞ্জ ও আদিতমারী উপজেলা নিয়ে গঠিত লালমনিরহাট-২ আসন। এ দুই উপজেলার বাতাসে এখন ভেসে বেড়াচ্ছে নির্বাচনী গন্ধ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির মধ্যে চলছে ব্যাপক প্রস্তুতি। রাজনীতির মাঠে কেবল নির্বাচনী ডামাডোল। সাধারণ মানুষকেও আগাম রাজনীতির পুরো হিসেব কষতে দেখা যাচ্ছে।

 

এ অঞ্চলের জনপ্রিয় জাতীয় পার্টি কোন জোটে গিয়ে নির্বাচন করবেন সেটাও কিন্তু দেখার বিষয় হয়ে দাঁড়িয়েছে রাজনীতির মাঠে। গত জাতীয় সংসদ নির্বাচনে ভোটারদের ইচ্ছার প্রতিফলন ঘটেনি ফলে আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে মানুষের মধ্যে আলাদা একটা উৎফুল্ল ভাব দেখা যাচ্ছে। সরকারি দল আওয়ামী লীগ ও মাঠের বিরোধী দল বিএনপি ও সংসদের বিরোধী দল জাতীয় পার্টির কর্মকাণ্ডের নানা বিষয় উঠে আসছে মানুষের কথোপকথনে। ভোটাররা অপেক্ষা করছেন, পছন্দের মার্কা নৌকা, ধানের শীষ কিংবা লাঙ্গল প্রতীকে সিল মেরে নিজেদের সুষ্ঠু চেতনার বাস্তবায়ন ঘটাতে।

 

লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিরাজুল ইসলাম। এ আসনে আওয়ামী লীগ থেকে নুরুজ্জামান আহম্মেদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৫ জানুয়ারির নির্বাচনে এমপি নির্বাচিত হন। পরে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী হওয়ার পর দলীয় কার্যক্রমে আগের মতো তাকে তেমন দেখা যাচ্ছে না। ফলে এ আসনে সরকার দলীয় আওয়ামী লীগের কার্যক্রম অনেকটা থেমে গেছে। সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদের সঙ্গে মাঠের নেতা-কর্মীদের সম্পর্কের দূরত্ব বেড়ে গেছে। ফলে এ আসনে আওয়ামী লীগের অবস্থান আগের মতো নেই। তবে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ রাজনৈতিক ও সম্ভান্ত পরিবারের সন্তান। স্বাধীনতার পর থেকে তাদের পরিবারকে ঘিরে ওই দুই উপজেলায় আওয়ামী লীগের রাজনীতি পরিচালিত হয়ে আসছে। তার পিতা করিম উদ্দিন আহমেদ প্রাক্তন এমএলএ ছিলেন। তার ছোট ভাই মাহবুবুজ্জামান আহমেদ কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান। যার কারণে তাদের পরিবার রাজনৈতিকভাবে একটি ঐতিহ্যবাহী পরিবার বলে জনশ্রুতি রয়েছে। প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ তার পিতার হাত ধরে ছাত্রজীবন থেকেই সক্রিয়ভাবে রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। কালীগঞ্জ উপজেলার শিক্ষা উন্নয়নে ওই পরিবারটির ভূমিকা উল্লেখযোগ্য। ফলে আওয়ামী লীগের প্রার্থিতা মনোনয়নে প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এগিয়ে রয়েছেন।

 

এ আসনে বিএনপির প্রার্থী হিসেবে সাবেক এমপি সালে উদ্দিন আহম্মেদ হেলাল, সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু ও কালীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব জাহাঙ্গীর আলমের নাম শোনা গেলেও ভোটের অবস্থানে বিএনপির অবস্থান আওয়ামী লীগ ও জাতীয় পার্টির চেয়ে অনেক নিচে।
এ আসনে জাতীয় পার্টির একক প্রার্থী রোকন উদ্দিন বাবুল প্রতিনিয়ত গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। এ আসনটি বরাবরেই জাতীয় পার্টির দখলে। ১৯৮৬ সাল থেকে এ আসনে প্রতিটি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীরা এমপি নির্বাচিত হয়ে আসছেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে এ আসনে জাতীয় পার্টির প্রার্থী মজিবুর রহমান অংশ না নেয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এমপি নির্বাচিত হন। এ আসনে জাতীয় পার্টির পাশাপাশি ব্যক্তি হিসাবে রোকন উদ্দিন বাবুল ক্লিন ইমেজের হওয়ায় তিনি ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছেন।

 

সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এমপি বলেন, যে যত কথাই বলুক লালমনিরহাটের আদিতমারী ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দুর্গ। শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশের ন্যায় লালমনিরহাটে আমার হাত ধরে ব্যাপক উন্নয়ন হচ্ছে। আগামী দিনে এ জেলার মানুষ নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নের সঙ্গে থাকবেন।

 

জাতীয় পার্টির কেন্দ্রীয় সমাজকল্যাণ বিষয়ক যুগ্ম সম্পাদক রোকন উদ্দিন বাবুল বলেন, জাতীয় পার্টি আগের চেয়ে এ জেলায় অনেক শক্তিশালী। লালমনিরহাট-২ (কালীগঞ্জ ও আদিতমারী) থেকে এখন পর্যন্ত জাতীয় পাটির প্রার্থী পর পর ৬ বার এমপি নির্বাচিত হয়েছে। গত নির্বাচনে জাতীয় পার্টি অংশ না নেয়ায় বিনা ভোটে আওয়ামী লীগের এমপি হয়েছে মাত্র। লালমনিরহাট জেলা বিএনপির সহসভাপতি সালে উদ্দিন আহম্মেদ হেলাল বলেন, এ আসনে বিএনপি আগের চেয়ে অনেক শক্তিশালী অবস্থানে রয়েছে। আগামী নির্বাচনে লোকজন বিএনপিকে ভোট দিয়ে আওয়ামী লীগের দুঃশাসনের জবাব দেবে।


1