LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ১৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

লালমনিরহাট আসন -২ শক্ত অবস্থান জাতীয় পার্টি,কোন্দলে বিএনপি,মাঠে নেই আওয়ামী লীগ



শাহিনুর ইসলাম প্রান্ত,লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের কালীগঞ্জ ও আদিতমারী উপজেলা নিয়ে গঠিত লালমনিরহাট-২ আসন। এ দুই উপজেলার বাতাসে এখন ভেসে বেড়াচ্ছে নির্বাচনী গন্ধ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির মধ্যে চলছে ব্যাপক প্রস্তুতি। রাজনীতির মাঠে কেবল নির্বাচনী ডামাডোল। সাধারণ মানুষকেও আগাম রাজনীতির পুরো হিসেব কষতে দেখা যাচ্ছে।

 

এ অঞ্চলের জনপ্রিয় জাতীয় পার্টি কোন জোটে গিয়ে নির্বাচন করবেন সেটাও কিন্তু দেখার বিষয় হয়ে দাঁড়িয়েছে রাজনীতির মাঠে। গত জাতীয় সংসদ নির্বাচনে ভোটারদের ইচ্ছার প্রতিফলন ঘটেনি ফলে আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে মানুষের মধ্যে আলাদা একটা উৎফুল্ল ভাব দেখা যাচ্ছে। সরকারি দল আওয়ামী লীগ ও মাঠের বিরোধী দল বিএনপি ও সংসদের বিরোধী দল জাতীয় পার্টির কর্মকাণ্ডের নানা বিষয় উঠে আসছে মানুষের কথোপকথনে। ভোটাররা অপেক্ষা করছেন, পছন্দের মার্কা নৌকা, ধানের শীষ কিংবা লাঙ্গল প্রতীকে সিল মেরে নিজেদের সুষ্ঠু চেতনার বাস্তবায়ন ঘটাতে।

 

লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিরাজুল ইসলাম। এ আসনে আওয়ামী লীগ থেকে নুরুজ্জামান আহম্মেদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৫ জানুয়ারির নির্বাচনে এমপি নির্বাচিত হন। পরে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী হওয়ার পর দলীয় কার্যক্রমে আগের মতো তাকে তেমন দেখা যাচ্ছে না। ফলে এ আসনে সরকার দলীয় আওয়ামী লীগের কার্যক্রম অনেকটা থেমে গেছে। সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদের সঙ্গে মাঠের নেতা-কর্মীদের সম্পর্কের দূরত্ব বেড়ে গেছে। ফলে এ আসনে আওয়ামী লীগের অবস্থান আগের মতো নেই। তবে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ রাজনৈতিক ও সম্ভান্ত পরিবারের সন্তান। স্বাধীনতার পর থেকে তাদের পরিবারকে ঘিরে ওই দুই উপজেলায় আওয়ামী লীগের রাজনীতি পরিচালিত হয়ে আসছে। তার পিতা করিম উদ্দিন আহমেদ প্রাক্তন এমএলএ ছিলেন। তার ছোট ভাই মাহবুবুজ্জামান আহমেদ কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান। যার কারণে তাদের পরিবার রাজনৈতিকভাবে একটি ঐতিহ্যবাহী পরিবার বলে জনশ্রুতি রয়েছে। প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ তার পিতার হাত ধরে ছাত্রজীবন থেকেই সক্রিয়ভাবে রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। কালীগঞ্জ উপজেলার শিক্ষা উন্নয়নে ওই পরিবারটির ভূমিকা উল্লেখযোগ্য। ফলে আওয়ামী লীগের প্রার্থিতা মনোনয়নে প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এগিয়ে রয়েছেন।

 

এ আসনে বিএনপির প্রার্থী হিসেবে সাবেক এমপি সালে উদ্দিন আহম্মেদ হেলাল, সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু ও কালীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব জাহাঙ্গীর আলমের নাম শোনা গেলেও ভোটের অবস্থানে বিএনপির অবস্থান আওয়ামী লীগ ও জাতীয় পার্টির চেয়ে অনেক নিচে।
এ আসনে জাতীয় পার্টির একক প্রার্থী রোকন উদ্দিন বাবুল প্রতিনিয়ত গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। এ আসনটি বরাবরেই জাতীয় পার্টির দখলে। ১৯৮৬ সাল থেকে এ আসনে প্রতিটি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীরা এমপি নির্বাচিত হয়ে আসছেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে এ আসনে জাতীয় পার্টির প্রার্থী মজিবুর রহমান অংশ না নেয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এমপি নির্বাচিত হন। এ আসনে জাতীয় পার্টির পাশাপাশি ব্যক্তি হিসাবে রোকন উদ্দিন বাবুল ক্লিন ইমেজের হওয়ায় তিনি ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছেন।

 

সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এমপি বলেন, যে যত কথাই বলুক লালমনিরহাটের আদিতমারী ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দুর্গ। শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশের ন্যায় লালমনিরহাটে আমার হাত ধরে ব্যাপক উন্নয়ন হচ্ছে। আগামী দিনে এ জেলার মানুষ নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নের সঙ্গে থাকবেন।

 

জাতীয় পার্টির কেন্দ্রীয় সমাজকল্যাণ বিষয়ক যুগ্ম সম্পাদক রোকন উদ্দিন বাবুল বলেন, জাতীয় পার্টি আগের চেয়ে এ জেলায় অনেক শক্তিশালী। লালমনিরহাট-২ (কালীগঞ্জ ও আদিতমারী) থেকে এখন পর্যন্ত জাতীয় পাটির প্রার্থী পর পর ৬ বার এমপি নির্বাচিত হয়েছে। গত নির্বাচনে জাতীয় পার্টি অংশ না নেয়ায় বিনা ভোটে আওয়ামী লীগের এমপি হয়েছে মাত্র। লালমনিরহাট জেলা বিএনপির সহসভাপতি সালে উদ্দিন আহম্মেদ হেলাল বলেন, এ আসনে বিএনপি আগের চেয়ে অনেক শক্তিশালী অবস্থানে রয়েছে। আগামী নির্বাচনে লোকজন বিএনপিকে ভোট দিয়ে আওয়ামী লীগের দুঃশাসনের জবাব দেবে।


1