LatestsNews
# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।
আজ মঙ্গলবার| ২০ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

জনমনে কৌতুহল : কে হচ্ছেন গাজীপুর-৩ অাসনে অা'লীগের প্রার্থী"



সদরুল অাইন বার্তা প্রধান, চ্যানেল ফোর নিউজ, ঢাকা।
         

বহুল অালোচিত গাজীপুর-৩ অাসনে এবারের সংসদ নির্বাচনে কে হচ্ছেন নৌকার কান্ডারী তা নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই। রাজনৈতিক নেতৃত্বের পাশাপাশি নানা রকম যোগ বিয়োগে ব্যস্ত কর্মি সমর্থক এবং সাধারন মানুষও।  গাজীপুরের সকল মানুষের কৌতুহল এখন এই অাসনটি ঘিরে।।

উল্লেখ্য,  গাজীপুর -৩ অর্থাৎ শ্রীপুর উপজেলার এ অাসনটি চিরকালই অা'লীগের ঘাটি। এ অাসনে যে নৌকার টিকেট পাবে সেই এমপি হবে তাতে সন্দেহ নেই। এই অাসনে অা'লীগের রাজনীতিতে দুটি ধারা বহমান। এক অংশের নেতৃত্বে রয়েছেন বর্তমান সাংসদ এ্যাড: রহমত অালী এবং তার পুত্র জামিল হাসান দূর্জয়। অপর অংশে নেতৃত্বে রয়েছেন জেলা অাওয়ামীগের নন্দিত সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজ। এ্যাড: রহমত অালী প্রায় ৩০:র‍্যবছর যাবৎ এই অাসনে একটানা এমপি হিসেবে বার বার নির্বাচিত হয়ে এসেছেন।কিন্তু তিনি এখন প্রায় শত বছর বয়সী এবং প্রায়ই বয়সজনিত নানা রোগে অাক্রান্ত হয়ে বিদেশে চিকিৎসা নিয়ে কোন রকমে টিকে অাছেন। চলৎশক্তিহীন এ্যাড: রহমত অালীর অসুস্থতার কারনে তার পুত্র জামিল হাসান দূর্জয় পিতৃ দায়িত্ব পালন করে থাকেন এবং রাজনীতির ময়দানে সংসদ সদস্য প্রার্থী বলে নিজেকে পরিচয় দিয়ে অাসছেন। থানা, উপজেলা প্রশাসন, মিল ইন্ডাষ্ট্রি,  পরিবহন সকল পর্যায়ে তার নির্দেশে তারই অনুগত লোকজনের মাধ্যমে নিয়ন্ত্রিত হয়ে থাকে। উপজেলা প্রশাসনে এমপি মনোনীত লোক হওয়ায় স্কুল কলেজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তার প্রতি অাস্থাভাজন লোকের অাধিক্য রয়েছে। অন্যদিকে  পৌরসভার নিয়ন্ত্রনে রয়েছে ইকবাল হোসেন সবুজ নিয়নন্ত্রিত বার বার নির্বাচিত জনপ্রিয় মেয়র অানিছুর রহমান।।

গত ৩০ বছর এ্যাড: রহমত অালী এমপি হিসেবে একটানা থেকে সরকারের অনেক উচ্চ ও দায়িত্বশীল পদে অাসীন ছিলেন।সংসদীয় কমিটিসহ সরকারের নীতি নির্দ্ধারনী বহু কর্মকান্ডের সাথে তিনি এখনো জড়িত। কিন্তু এলাকার কোন উন্নয়ন না করায় এবং তিনি ও তার পুত্র নানা বিতর্কিত কাজের সাথে সম্পৃক্ত থাকায় তাদের জনসমর্থন প্রশ্নবিদ্ধ এবং শুন্যের কোঠায় নেমে এসেছে বলে গোয়েন্দা প্রতিবেদনে প্রকাশ। এমপি ও এমপি পরিবারের প্রতি এই এলাকার মানুষের অভিযোগের শেষ নেই।তাদের বহুমুখি বিতর্কিত কর্মকান্ড, দূর্নীতি, এলাকাকে সুপরিকল্পিতভাবে উন্নয়ন বঞ্চিত রেখে অাখের গোছানোর অভিযোগ লোকমুখে প্রচলিত অারব্য রজনীর গল্পের মত সর্বজনবিদিত।।

অন্যদিকে, গাজীপুর জেলা অাওয়ামীলীগের সাধারন সম্পাদক নন্দিত রাজনৈতিক ইকবাল হোসেন সবুজ তাজউদ্দিন অাহমেদ ও অাহসান উল্লাহ মাষ্টারের পথিকৃত। তার রাজনীতি অাবর্তিত হয় মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ের মন্ত্রী অা,ক,ম, মোজাম্মেল হক এমপি,সিমিম হোসেন রিমি এমপি, জাহিদ অাহসান রাসেল এমপি -কে ঘিরে। সর্বজনের মধ্যে তার রয়েছে হিমালয়সম গ্রহনযোগ্যতা। বিশেষ করে তরুণ প্রজন্মের মধ্যে, অতি সাধারন মানুষের মধ্যে তার রয়েছে অাকাশ ছোঁয়া জনপ্রিয়তা।যা অতিক্রম করার সাধ্য এই মূহুর্তে অন্য কোন রাজনৈতিকের নেই

এই অাসনে বিএনপি'র রয়েছে বিশাল ভোট ব্যাংক। কিন্তু সংসদ নির্বাচন করার মত বা অাওয়ামীলীগকে অতিক্রম করার মত যোগ্য নেতা এ অাসনে বিএনপি'র নেই।বিএনপি'র রাজনৈতিক কর্মকান্ড নানা কারনে এ অাসনে পরিলক্ষিত হয় না। অা'লীগকে মোকাবেলা করার মত নেতৃত্ব ও সাংগঠনিক ভিত্তি বিএনপির না থাকলেও তৃণমূলে দলটির বিশাল ভোট ব্যাংকক রয়েছে।এই ভোট ব্যাংক প্রতিটি নির্বাচনে বড় ধরনের। প্রভাব ফেলে।অন্যান্য দলের তেমন কোন অস্তিত্ব এ অাসনে দেখা যায় না।

নির্বাচনী প্রচারনায় বিএনপির উপস্থিতি এখনো দৃশ্যমান নয়। এ্যাড: রহমত অালী গ্রুপের সরব কোন কর্মসূচি অাপাতত: চোখে পড়ছে না। তবে ইকবাল হোসেন সবুজ গ্রুপের নেতা কর্মিদের নানা কর্মর্মসূচিতে এখন মুখর গাজীপুর -৩ অাসন এলাকাটি। এই অাসন থেকে ইকবাল হোসেন সবুজ অা'লীগের মনোনয়ন চাইবেন তাতে কোন সন্দেহ নেই। অপরদিকে এ্যাড: রহমত অালী নিজে না কি তার পুত্র জামিল হাসান দূর্জয় নমিনেশন চাইবেন তা এখনো রহস্যাবৃত। এই অংশটি রাজনীতির মাঠে হঠাৎ করে অনুপস্থিত থাকায় জনমনে কৌতুহলের শেষ নেই।এখন দেখার বিষয় হল ইকবাল হোসেন সবুজের প্রতিদ্বন্দি কে হচ্ছেন, এ্যাড: রহমত অালী নিজে না কি তার পুত্র জামিল হাসান দূর্জয়।অা'লীগের প্রার্থী নির্বাচনের উপর নির্ভর করছে এ অাসনটি অা'লীগের থাকবে না কি হাত ছাড়া হবে।


1