LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

লালমোহন হাসপাতালে জনবল সংকটে রোগীদের চরম দুর্ভোগ।



 
এম.ইউ মাহিম।জেলা প্রতিনিধি ভোলা :
 
ভোলার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকটে রোগীদের সেবা কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে। সরেজমিনে লালমোহন হাসপাতাল গিয়ে  এর বাস্তব চিত্র পাওয়া যায়।
 
হাসপাতালের ইনডোরে চিকিৎসাধীন কয়েকজন  রোগীর সাথে কথা বললে তারা জানান, নিয়মিত চিকিৎসাসেবা পেতে তাদের অপেক্ষার প্রহর ঘুনতে হচ্ছে। সঠিক সময়ে ডাক্তার ও নার্সরা আসছেন না।ভুক্তভোগী কয়েকজন রোগী জানান আজ সকালে ডাক্তার ও নার্স এসে শারীরিক অবস্থা দেখার কথা থাকলেও ডাক্তার এসেছেন দুপুর ১২:০০ টায়। বহির্বিভাগে গিয়ে দেখা যায় নারী পুরুষের দীর্ঘ ভিড়। একজন মাত্র ডাক্তার বসে রোগীদের চিকিৎসাসেবা দিচ্ছেন।ধলীগৌরনগর হতে আগত সাগর ও রোকসানা জানান সকাল ৯:০০ টা ডাক্তার দেখানোর জন্য অপেক্ষা করছি।এত সময় বসে থাকতে হবে জানলে  আসতাম না।হাসপাতালের রোগীদের সেবাপ্রাপ্তিতে বিঘ্ন ও সার্বিক বিষয় নিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ সন্তোষ কুমারের দৃস্টি আকর্ষন করলে তিনি সত্যতা স্বীকার করে জানান,হাসপাতাল পরিচালনার জন্য সবচেয়ে বড় সমস্যা হল জনবল সংকট। 
 
হাসপাতালে ২১ জন ডাক্তারের পদ থাকলেও আছেন স্বাস্থ্য কর্মকর্তাসহ মাত্র ৬ জন।বাকী পদগুলো খালি রয়েছে।তিনজন মাত্র মেডিকেল অফিসার দিয়ে ইনডোর,আউটডোরে রোগী দেখা হচ্ছে।
ইমারজেন্সীতে সারাদিন রাত রোগী আসে,ওয়ার্ডে ৭০-৭৫ জন রোগী থাকে,বহির্বিভাগে ২০০-২৫০ জন রোগী আসে।
সিনিয়র স্টাফ নার্সের ২০ টি পদ থাকলেও আছে মাত্র ১২ জন।অফিসিয়াল অনেকগুলো পদ খালি রয়েছে।এল,এম,এস এসের পদও খালি রয়েছে। অন্যান্য সেক্টরে জনবল ঘাটতি রয়েছে। এখানে একটি সম্পুর্ন ওটি ও প্যাথলজী ল্যাব থাকা সত্ত্বেও কোন গাইনী ও এনাসথেটিক কনসালটেন্ট ও প্যাথলজিতে টেকনিশিয়ান না থাকার কারনে হাসপাতাল কর্তৃপক্ষ  সিজার ও প্যাথলজী চালু করতে পারছেননা। দরিদ্র সাধারন রোগীদের জন্য ওটি ও প্যাথলজী চালু করা অত্যান্ত প্রয়োজন বলে মনে করেন হাসপাতাল কর্তৃপক্ষ। সাধারন গরীব রোগীদের ডায়াগনোস্টিক সেন্টারে টেস্ট করাতে,প্রাইভেট ক্লিনিক হাসপাতালে সিজার করাতে অনেক টাকা গুনতে হয়। সেক্ষেত্রে এ হাসপাতালের প্যাথলজী ও ওটি চালু করলে সাধারন গরীব রোগীদের অর্থ সাশ্রয় হত বলে মনে করেন হাসপাতাল কর্তৃপক্ষ।
 
এছারা ফিল্ড লেভেলে ৬৫টি পদের মধ্য রয়েছে ১৪ টি পদ খালি রয়েছে।খালি পদগুলোতে পাশ্ববর্তী ইউনিয়নের লোক দিয়ে সেবা কার্যক্রম চালিয়ে যাওয়া অনেক কস্ট হচ্ছে। ডাঃ সন্তোষ কুমার বলেন হাসপাতালটি অনেক সুন্দর।আমাদের বিভিন্ন সেক্টরে যে কার্যক্রম চলছে তা সত্যইপ্রশংসনীয়।
হেলথ সার্ভিস সেক্টরে সারা বাংলাদেশে আমরা ২৪ তম স্থানে আছি।যদি আমরা সিজারিয়ান সেকশন চালু করতে পারতাম তাহলে ঐ পয়েন্ট দিয়ে আমরা সারা বাংলাদেশের মধ্য ৫ এ ঢুকতে পারতাম।
সিজারিয়ান সেকশন চালু ও সকল খালি পদগুলো পুরন করাে কার্যক্রম শুরু করা হলে সারা বাংলাদেশে এ হাসপাতালটি সুচকে ১বা ২ এর মধ্য থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। হাসপাতালের জনবল সংকট নিয়ে ভোলা জেলা সিভিল সার্জন ডাঃ যতীন্দ্রনাথকে ফোন করে জানতে চাওয়া হলে তিনি বলেন। দক্ষিনাঞ্চলের এ জেলা ভোলায় কোন চিকিৎসক এসে থাকতে চাননা। পুরো জেলার অন্যান্য উপজেলায় ও চিকিৎসক সংকট রয়েছেআমি উদ্ধর্তন কর্তৃপক্ষকে জানিয়েছি আশা করি ২/১ মাসের মধ্যই অবস্থার উন্নতি হবে


1