LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ মঙ্গলবার| ২৩ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

আত্মপক্ষ সমর্থন করে আদালতে খালেদা জিয়ার বক্তব্য



বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে আত্মপক্ষ সমর্থন করে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বক্তব্য উপস্থাপন করেন।

বৃহস্পতিবার আদালতে বারবার নিজেকে নির্দোষ দাবি করে খালেদা জিয়া বলেন, এটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

এর আগে তিনি দুই দফা আদালতে আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেন।

দুপুর পৌনে ১২টায় রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ জজ আখতারুজ্জামানের আদালতে উপস্থিত হন খালেদা জিয়া।

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে একতরফাভাবে বাতিল করে সরকার সাংবিধানিক সংকট সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন।

খালেদা জিয়া আরো অভিযোগ করেন, তাকে অবরুদ্ধ করে নাগরিক অধিকার হরণ করা হয়েছে তার বিরুদ্ধে চালানো হচ্ছে কুৎসিত অপপ্রচার।

দুপুরে বকশীবাজারে বিশেষ জজ আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুনীর্তির মামলায় আত্নপক্ষ সমর্থনে দ্বিতীয় দফার বক্তব্যে এমন কথা বলেন খালেদা জিয়া। আবারো সময় চেয়ে আবেদন করলে আগামী ২ নভেম্বর তার বক্তব্য শেষ করার নির্দেশ দিয়েছে আদালত।

গত ১৯ অক্টোবর আংশিক বক্তব্যের পর আদালতের নির্দেশ অনুযায়ী জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আত্নপক্ষ সর্মথনে অসমাপ্ত বক্তব্য দিতে বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বকশিবাজারের আলিয়া মাদরাসার বিশেষ জজ আদালতে আসেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

প্রায় ঘণ্টাব্যাপি বক্তব্য দেন তিনি। ফের বক্তব্য শেষ করার সময় চেয়ে আবেদন করলে আগামী বৃহস্পতিবার দিন নির্ধারণ করেন বিচারক ড. আখতারুজ্জামান। আত্মপক্ষ সমর্থনে দ্বিতীয় দফার বক্তব্যেও সরকারের নানা সমালোচনা করেন বিএনপি চেয়ারপারসন।

তিনি বলেন, দেশ আজ সাংবিধানিক সংকটে পড়েছে, নিজ বাসভবনে অবরুদ্ধ করে রেখে মিথ্যা মামলা দিয়ে সরকার তাকে হেনস্থা করেছে।

নানা স্মৃতিচারণার পাশাপাশি নিজেকে র্নিদোষ দাবি করে একসময় আবেগাপ্লুতও হয়ে পড়েন সাবেক এ প্রধানমন্ত্রী।

বিএনপি চেয়ারপারসনের এই বক্তব্য মামলা সংশ্লিষ্ট নয় বলে অভিযোগ করেন দুদকের আইজীবী বলেন, তার বক্তব্য রাজনৈতিক, যা আইনবর্হিভূত।

তবে তার বক্তব্য যুক্তিসঙ্গত বলে দাবি করেন বিএনপি চেয়ারপারসনের আইনজীবীরা বলেন, এর আগে অন্য মামলায় দিনের পর দিন এভাবেই বক্তব্য দেয়া হচ্ছে।

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় এর আগে গত ১২ অক্টোবর আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে বিশেষ জজ আদালত।

গত ১৯ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন মঞ্জুর করে আদালত। ওই দিন বিশেষ আদালতে আত্মপক্ষ সমর্পণ করে জামিনের আবেদন জানান খালেদা জিয়া।

পরে আদালত জামিন আবেদনের শুনানি শেষে এক লাখ টাকা মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর আদালত জানায়, অনুমতি নিয়ে চিকিৎসার জন্য বিদেশ যেতে পারবেন খালেদা জিয়া।

ওই দিন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে এক ঘণ্টা বক্তব্য দেন খালেদা জিয়া।

তার বক্তব্য শেষ না হওয়ায় পরবর্তী বক্তব্যের জন্য ২৬ অক্টোবর আদালত দিন ঠিক করে।

গত ১২ অক্টোবর আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে এ দুই মামলাই গ্রেপ্তারি পরোয়ানা জারি করে বিশেষ জজ আদালত।


1