LatestsNews
# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'# কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শহিদুল্লাহ সবুজ নির্বাচিত# লাকসামে স্কুলছাত্রী ধর্ষনের শিকার, ধর্ষনকারী গ্রেপ্তার# দেশে সুষ্ঠু নির্বাচন হওয়া কঠিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।# রাজধানীতে বিশৃঙ্খলভাবে দেয়াল লিখন ও গাছে বিজ্ঞাপন লাগালে কঠোর ব্যবস্থা'# পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ বা পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে এখন চলছে গণনা।# খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নির্ভর করছে আদালতের ওপর।# রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পে আগুন নিয়ন্ত্রণে এসেছে।# সালথায় জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরন# ঝিনাইদহে মসজিদের মোয়াজ্জিনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা !# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।# শুধু সেমির আশা বাঁচিয়ে রাখার জন্যই নয়, দলের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য জয়ই দরকার ছিল# রাজশাহীতে জমে উঠেছে হরেক রকম আমের বেচাকেনা।# রোহিঙ্গা সংকট মোকাবিলায় ব্যর্থ বলে দায় স্বীকার করেছে জাতিসংঘ।# ২৩ উপজেলায় ভোটগ্রহণ চলছে# নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতীতে ভোট গ্রহণ # নোয়াখালীর হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ শীর্ষ জলদস্যু ফরিদ কমান্ডারকে গ্রেপ্তার করেছে কোস্টগার্ড# বেনাপোলে হুন্ডি করে অর্থ পাচারের অভিযোগে ৩ পুলিশ ক্লোজড # নড়াইলে শিক্ষার্থীদের গুলি করে হত্যার হুমকিতে ৪ জনের নামে মামলা দায়ের
আজ বুধবার| ১৯ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

গাংনীতে কাজীর বিরুদ্ধে ভূয়া নিকাহ্ রেজিষ্ট্রীর অভিযোগ



এম এ লিংকন,মেহেরপুর প্রতিনিধি ঃ গাংনী উপজেলার ষোলটাকা ইউপির মনোনিত নিকাহ্ রেজিষ্টারের বিরুদ্ধে ভূঁয়া নিকাহ্ রেজিষ্ট্রীর অভিযোগ পাওয়া গেছে।সরকারীভাবে প্রদত্ত নিকাহ্ রেজিষ্টারের ভলিয়মে নিকাহ্ রেজিষ্ট্রী না করে স্থানীয়ভাবে ছাপানো ভলিয়মে বিয়ে/ নিকাহ্ রেজিষ্ট্রী করে হাজার হাজার টাকা বাণিজ্য করছে বলে অভিযোগ উঠেছে।ইউপির নিকাহ্ রেজিষ্টার জুগিরগোফা গ্রামের নুহু নাজিউল্লাহ্র (কলেজে অধ্যয়নরত) অবর্তমানে তার বাবা রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ধর্মীয়) আব্দুস সাত্তারের সহযোগিতায় ইউনিয়নের বিভিন্ন গ্রামে নিয়োজিত সহকারী নিকাহ্ রেজিষ্টারদের মাধ্যমে হর-হামেশায় ভূঁয়া বাল্য বিয়ে রেজিষ্ট্রী করে যাচ্ছে।
সহকারী রেজিষ্টার সহড়াবাড়ীয়ার গ্রামের বাবুল আক্তার, ষোলটাকা গ্রামের মহিদুল ইসলাম ও চেংগাড়া গ্রামের কলেজ প্রভাষক আব্দুল গনিকে স্থানীয়ভাবে ছাপানো নিকাহ রেজিষ্ট্রী বহি সরবরাহ করে দীর্ঘদিন যাবত সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে গোপনে মোটা অংকের টাকা নিয়ে ভূয়া বাল্য বিয়ে রেজিষ্ট্রী করে আসছেন।এমনকি মেয়ে অথবা ছেলের অনুপস্থিতিতে অবৈধ বিয়ে সম্পাদন করে থাকেন।


জানা গেছে, উপজেলার জোড়পুকুরিয়ার গ্রামের মুকুল হোসেনের একাদশ শ্রেণির কলেজ পড়–য়া নাবালিকা মেয়ে রিতা খাতুনকে মিথ্যা চাকুরির প্রলোভন দিয়ে একই গ্রামের মৃত ময়নাল হোসেনের ছেলে কামরুজ্জামান খোকন গাংনীর একটি বাসায় আটকিয়ে রেখে মেয়ের ইচ্ছার বিরুদ্ধে ধর্ষন করে এবং ভিডিও ধারন করে। ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেয়া ভয়ভীতি দেখিয়ে দেহভোগ করে আসছিল। এব্যাপারে মেয়ের বাবা মুকুল হোসেন মেয়েকে না পেয়ে গত ৫ অক্টোবর,১৭ তারিখে গাংনী থানায় জিডি করেন যার নং-২৪০। পরে মেয়ে রিতা কৌশলে পালিয়ে এসে গাংনী থানায় খোকন ও তার সহযোগী উপজেলার বাহাগুন্দা গ্রামের গোলামের ছেলে সন্ত্রাসী,একাধীক মামলার আসামী রফিজুল ওরফে লাল মিয়ার নামে ১০ অক্টোবর,১৭ তারিখে ধর্ষন মামলা দায়ের করে।এদিকে এই অপহরণ ও ধর্ষন মামলা থেকে রক্ষা পেতে কামরুজ্জামান ওরফে খোকন উক্ত কাজী অফিসে নিকাহ রেজিষ্টারকে মোটা অংকের টাকায় ম্যানেজ করে কণে রিতার অবর্তমানে ভূঁয়া রেজিষ্টারে ব্যাকডেটে গত ১৮ জুন,১৭ তারিখে বিয়ে রেজিষ্ট্রী করেছে।       
এমন অভিযোগের ভিত্তিতে সরেজমিনে জুগিরগোফা গ্রামের নিকাহ্ রেজিষ্টারের (নুহু নাজিউল্লাহ) বাড়ীতে গিয়ে কাজীর অনুপস্থিতিতে সাবেক নিকাহ রেজিষ্টার তার বাবা আব্দুস সাত্তার সাংবাদিকদের প্রশ্নোত্তরে এসব অনিয়মের কথা স্বীকার করেন। সরকারী প্রদত্ত ভলিয়ম ব্যবহার না করে নকল ভলিয়ম বহির ৬০ নং পাতা ব্যবহার করে মোটা অংকের টাকার বিনিময়ে অবৈধ বিবাহ পড়ানোর কথাও স্বীকার করেন।সেখানে দেখা যায়, নকল ভলিয়মের ৫৭ নং পৃষ্ঠা অজ্ঞাত কারনে বাদ রখা হয়েছে। তিনি আরও বলেন , যদিও আমার ছেলের নামে লাইসেন্স করা তবে আমিই মূলত নিকাহ রেজিষ্টারের কাজ করে থাকি।তিনি বলেন,এসব লেখালেখি হলে আমার ছেলেটার বড় ক্ষতি হয়ে যাবে। সহকারী কাজী সহড়াবাড়ীয়ার (নিয়ম বহির্ভূত) বাবুল আক্তার বলেন,এসব বিষয়ে আপনারা এত জানতে চাইবেন না। সবইতো জানেন।এসব না করলে আমরা চলবো কিভাবে।
 এসব অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার সাথে জড়িত নিকাহ রেজিষ্টারের লাইসেন্স বাতিলসহ হোতাদের বিরুদ্ধে সরেজমিনে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছে এলাকার সচেতনমহল।


1