LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

কিশোরগঞ্জের বেকারীতে নোংরা পরিবেশে তৈরী হচ্ছে খাদ্য



নীলফামারী করেসপন্ডেনট:
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলী ইউনিয়নের নয়ানখাল বৈদ্যপাড়া এলাকার দেলাল হোসেনের বাড়ীতে গড়ে তোলা দরবার বেকারীতে নোংরা পরিবেশে তৈরী করা হচ্ছে বিভিন্ন খাদ্য সামগ্রী।
সরেজমিনে গিয়ে দেখা গেছে,নি¤œমানের ময়দা,ময়লাযুক্ত শরীরের ক্ষতিকারক পামওয়েল তেল ও বিভিন্ন ক্যামিক্যাল মিশ্রিত পারফিউম মিশিয়ে তৈরী করছে রুটি ও বিস্কুটের খামির। তৈরী করা ময়দার খামিরে কর্মচারীদের শরীর থেকে টপটপ করে ঝড়ে পড়ছে ঘাম। আর এসব খাদ্য খেয়ে গ্রামের শিশু,বৃদ্ধসহ নানান বয়সি মানুষ অসুস্থ্য হয়ে পড়ছে। 
 ১নং
বেকারীর ভিতরে গিয়ে দেখা গেছে, একটি পাতিলে ক্যামিকেল মিশ্রিত কিছু পারফিউম ও চিনি দিয়ে তৈরী করা চিনির সিড়ায় ঝাঁক বেঁধে পড়ছে মাছি। আর ময়লাযুক্ত পামওয়েলে ভেসে আছে একটি ময়লা পলিথিন।
আবার অন্যদিকে গ্রামের বিভিন্ন দোকানে বিক্রি করা মেয়াদোত্তীর্ণ রুটিগুলো ফেরত নিয়ে এসে এবং টেবিলের গায়ে লেগে থাকা ময়লাযুক্ত ময়দার খামির দিয়ে বেকারীতে তৈরী করা হচ্ছে মুখরোচক খাবার মিষ্টিটোষ্ট ও ঝালটোষ্ট।
২নং
আর এসব খাদ্য খেয়ে প্রতিনিয়ত স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছে নানান বয়সি সাধারণ মানুষ। কি দিয়ে তৈরী করা হচ্ছে বেকারীর পন্য তা জানে না বেকারীর মালিক দেলাল হোসেন। মালিককে ক্যামিকেল মিশ্রিত চিনির সিড়া দিয়ে কি করা হয় জানতে চাইলে তিনি তার সদুত্তোর দিতে পারেনি।
ময়লাযুক্ত ময়দার খামির ও মেয়াদোত্তীর্ণ রুটি কি কাজে ব্যবহার করা হয় ? উত্তরে দেলাল হোসেন বলেন,এগুলো পুকুরে ফেলে দেই এবং পাতিলে জমানো এসব কি তা আমি জানি না। কারিগররা আমার কাছ থেকে যা লাগে আমি কিনে দেই। তবে কোন জিনিস দিয়ে কি তৈরী করা হয় আমি তা জানিনা।
৩নং
নামপ্রকাশে অনিচ্ছুক এক বেকারীর কারিগর বলেন,এসব ময়লা যুক্ত ময়দার খামির ও মেয়াদোত্তীর্ণ রুটি দিয়ে তৈরী করা হয় টোষ্ট বিস্কুট। এসব কোন কিছু নষ্ট করা হয়না। আবার মেয়াদোত্তীর্ণ বিষ্কুটের গুড়া ও নি¤œমানের সেমাই দিয়ে তৈরী করা হয় মিষ্টি সিংড়া। কোন খাবারের প্যাকেটে নেই কোন উৎপাদনের ও মেয়াদোত্তীর্ণের তারিখ।
৪নং
দরবার বেকারীর মালিক বেকারীতে কর্মরত কোমলমতি শিশুদের দিয়ে কাজ করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। সকাল ৮ থেকে শুরু করে রাত ১২টা পর্যন্ত কাজ করে শিশু শ্রমিকদের পারিশ্রমিক দেয়া হয় ১২০ টাকা থেকে ১৫০ টাকা।
উপজেলা স্যানেটারী ইন্সপেক্টরের দায়িত্বে থাকা জিল্লুর রহমানের এসব দায়িত্ব থাকলেও তিনি প্রতিমাসে একবার করে বেকারীতে গিয়ে মালিকদের কাছ থেকে উৎকোচ গ্রহন করেন। কথায় আছে-“ভূঁত তাড়ানোর ষড়িসায় ভূত”।
এ ব্যাপারে উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর জিল্লুর রহমানের সাথে কথা হলে তিনি উৎকোচ গ্রহনের কথা অস্বীকার করে বলেন,আমি নিয়মিত ভাবে বেকারীগুলো পরিদর্শন করি এবং তাদেরকে সচেতন হওয়ার জন্য বলি। তবে তাদের মধ্যে সচেতনতাবোধ তৈরী হচ্ছে না।
আপনার উর্দ্ধতন কর্তৃপক্ষকে এসব বিষয়ে জানান কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়ে লাভ কি? সমস্ত কিছু আমার উপরেই বর্তায়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদ তামান্না বলেন,এ বিষয়ে আমার কোন কিছু জানা নেই আমি এ উপজেলায় নতুন। তবে যে কোন সময়ে মোবাইল কোর্ট করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


1