LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ইন্টারনেটের গতি ১০০ গুণ বাড়াতে পারে যে প্রযুক্তি...



বাসা-বাড়ি কিংবা অফিসে আমরা অনেকেই ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশন ব্যবহার করি। কিন্তু অনেক ক্ষেত্রেই এই ইন্টারনেটের গতি দেখা যায় খুব কম। ফলে পছন্দ মতো একটা সিনেমা দেখতে বসে বাফারিংয়ের যন্ত্রণায় গালে হাত দিয়ে বসে থাকতে হয়, পাঁচ মিনিটের গান শুনতে কেটে যায় পনের মিনিট। কিন্তু এবার গবেষকদের আনা নতুন প্রযুক্তি আপনাকে এই হতাশাজনক ইন্টারনেট স্পিড থেকে মুহূর্তেই মুক্তি দিতে পারে।

ইন্টারনেটের বর্তমান গতি বেড়ে যাবে ১০০ গুণ, সম্প্রতি এমনই এক প্রযুক্তি উদ্ভাবন করেছেন ইউনিভার্সিটি কলেজ লন্ডনের গবেষকরা। তাদের আবিস্কৃত নতুন এক প্রযুক্তির মাধ্যমে অনায়াসেই বাড়ানো যাবে ইন্টারনেটের গতি।

গবেষক দলটির প্রধান সিজার এরকিলিঙ্ক জানান, অপটিক্যাল অ্যাকসেস নেটওয়ার্কে এক ধরণের রিসিভার ব্যবহার করা হয় যা ইন্টারনেট সাবস্ক্রাইবার এবং তাদের সার্ভিস প্রোভাইডরের মধ্যে সংযোগ স্থাপন করে। আর এই রিসিভারই ইন্টারনেটের স্পিড বাড়াতে পারে। একই সময়ে কত সংখ্যক মানুষ অনলাইনে রয়েছেন, তার কোনও প্রভাব ইন্টারনেটের গতির ওপর পড়ে না।

গবেষকরা শুধু মুখে বলে নয়, কাজেও তা করে দেখিয়েছেন। ব্রিটেনে কম খরচে ব্রডব্যান্ড কানেকশন ব্যবহৃত হয়। সেই ব্রডব্যান্ড কানেকশনের স্পিড থাকে মোটামোটি ৩৬ এমবিপিএস। তারা নতুন এই রিসিভার প্রযুক্তির মাধ্যমে এই স্পিডকে অনায়াসেই ১০ হাজার এমবিপিএস এ বাড়িয়ে দিয়েছেন।

এ প্রসঙ্গে গবেষক দলটি জানিয়েছেন, আলট্রা হাই ডেফিনেশন ভিডিও কিংবা অনলাইন গেমসহ বেশ কিছু কাজে হাইস্পিড ইন্টারনেট কানেকশন খুবই প্রয়োজন। বিট্রেনের ৩৬ এমবিপিএস ইন্টারনেট গতিকে নতুন প্রযুক্তির মাধ্যমে ১০০ গুণ বেশি করা সম্ভব হয়েছে।


1