LatestsNews
# টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত, আহত ২# সেলিম ওসমানের টাকা পেলেননা মাঠ পর্যাযের কর্মরত সাংবাদিকরা# টঙ্গীতে ‘বন্দুকযুদ্ধে’ গণধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামি নিহত# সুপার সাইক্লোন আম্পানের প্রভাবে উপকূলীয় ৭ জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।# সংকতে কমিয়ে ৩# সিরাজগঞ্জে করোনা উপসর্গনিয়ে মৃত্যু : দাফন করলো পুলিশ# নোয়াখালী জেলার সাংবাদিকদের ঈদ উপহার দিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী# সুন্দরবনে উপকূলের মানুষ ঘূর্নিঝড় আম্ফান আতংকে মংলা সমুদ্র বন্দর ৭ নম্বর বিপদসংকেত# সিরাজগঞ্জে তেল বোঝাই ট্রাক খাদে পড়ে স্বামী স্ত্রীসহ নিহত ৩ আহত ৫# ১০ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে যা জানালো আবহাওয়া অফিস# প্রধানমন্ত্রীর দেয়া দুস্থদের টাকাতেও ভাগ বসিয়েছেন দলের নেতারা: রিজভী# স্বাস্থ্যকর্মীদের ১০ বছরের গোল্ডেন ভিসা উপহার দিচ্ছে দুবাই# উদ্বোধন হলো দেশের সবচেয়ে বড় বসুন্ধরা করোনা হাসপাতাল# টঙ্গীতে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রী বিতরণ# টঙ্গীতে সরকারি হাসপাতালের নার্সকে গুলি করে হত্যার প্রতিবাদে কর্মবিরতি# একটি শ্রমিক বান্ধব প্রতিষ্ঠানের গল্প# নোয়াখালীতে অসহায় এতিম শিশুদের বাহারী আইটেমের ইফতার খাওয়ালেন পুলিশ সুপার।# ঝিনাইদহের এই প্রথম করোনা জয়ী আরাফাতের বাড়িতে গিয়ে প্রধান মন্ত্রীর উপহার সামগ্রী ও ফুলেল শুভেচ্ছা জানালো ইউএনও# ঝিনাইদহ শহরের দুই মার্কেটে পুলিশের অভিযান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৫০ হাজার টাকা জরিমানা# মহেশপুরে গৃহবধুকে কুপিয়ে হত্যা
আজ সোমবার| ২৫ মে ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ইন্টারনেটের গতি ১০০ গুণ বাড়াতে পারে যে প্রযুক্তি...



বাসা-বাড়ি কিংবা অফিসে আমরা অনেকেই ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশন ব্যবহার করি। কিন্তু অনেক ক্ষেত্রেই এই ইন্টারনেটের গতি দেখা যায় খুব কম। ফলে পছন্দ মতো একটা সিনেমা দেখতে বসে বাফারিংয়ের যন্ত্রণায় গালে হাত দিয়ে বসে থাকতে হয়, পাঁচ মিনিটের গান শুনতে কেটে যায় পনের মিনিট। কিন্তু এবার গবেষকদের আনা নতুন প্রযুক্তি আপনাকে এই হতাশাজনক ইন্টারনেট স্পিড থেকে মুহূর্তেই মুক্তি দিতে পারে।

ইন্টারনেটের বর্তমান গতি বেড়ে যাবে ১০০ গুণ, সম্প্রতি এমনই এক প্রযুক্তি উদ্ভাবন করেছেন ইউনিভার্সিটি কলেজ লন্ডনের গবেষকরা। তাদের আবিস্কৃত নতুন এক প্রযুক্তির মাধ্যমে অনায়াসেই বাড়ানো যাবে ইন্টারনেটের গতি।

গবেষক দলটির প্রধান সিজার এরকিলিঙ্ক জানান, অপটিক্যাল অ্যাকসেস নেটওয়ার্কে এক ধরণের রিসিভার ব্যবহার করা হয় যা ইন্টারনেট সাবস্ক্রাইবার এবং তাদের সার্ভিস প্রোভাইডরের মধ্যে সংযোগ স্থাপন করে। আর এই রিসিভারই ইন্টারনেটের স্পিড বাড়াতে পারে। একই সময়ে কত সংখ্যক মানুষ অনলাইনে রয়েছেন, তার কোনও প্রভাব ইন্টারনেটের গতির ওপর পড়ে না।

গবেষকরা শুধু মুখে বলে নয়, কাজেও তা করে দেখিয়েছেন। ব্রিটেনে কম খরচে ব্রডব্যান্ড কানেকশন ব্যবহৃত হয়। সেই ব্রডব্যান্ড কানেকশনের স্পিড থাকে মোটামোটি ৩৬ এমবিপিএস। তারা নতুন এই রিসিভার প্রযুক্তির মাধ্যমে এই স্পিডকে অনায়াসেই ১০ হাজার এমবিপিএস এ বাড়িয়ে দিয়েছেন।

এ প্রসঙ্গে গবেষক দলটি জানিয়েছেন, আলট্রা হাই ডেফিনেশন ভিডিও কিংবা অনলাইন গেমসহ বেশ কিছু কাজে হাইস্পিড ইন্টারনেট কানেকশন খুবই প্রয়োজন। বিট্রেনের ৩৬ এমবিপিএস ইন্টারনেট গতিকে নতুন প্রযুক্তির মাধ্যমে ১০০ গুণ বেশি করা সম্ভব হয়েছে।


1