LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নওগাঁ বদলগাছীতে নতুন নতুন ইটভাটা নির্মাণ বন্ধের দাবীতে মানববন্ধন।



জয়পুরহাট আক্কেলপুর প্রতিনিধি:- শ্রী নিরেন দাস।
 

গতকাল বেলা ১১ টায় নওগাঁ জেলার বদলগাছী উপজেলাতে ফসলি জমি গুলির উপর অবৈধ নির্মাণাধীন নতুন নতুন ইটভাটা বন্ধের দাবিতে এলাকাবাসী বদলগাছী উপজেলা চত্ত্বরে মানববন্ধন করেছে। মানববন্ধন শেষে উক্ত উপজেলার ইউএনওর মাধ্যমে নওগাঁ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।
গতকাল রোববার বেলা ১১টায় অনুষ্ঠিত এই মানববন্ধনে বদলগাছী উপজেলার মিঠাপুর ইউপির উজালপুর, আধাইপুর ও বদলগাছী সদর ইউনিয়নের অধিবাসীরা অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তব্য দেন সাবেক সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ, মনিরুজ্জামান, আহসান হাবীব লিটন, ফিরোজ হোসেন, বিরু হোসেন, মোজাহিদ হোসেন প্রমুখ সহ উক্ত মানববন্ধনের উপস্থিতি নেতৃবৃন্দরা।

উক্ত মানববন্ধনের বক্তরা বলেন, বদলগাছীতে দিনদিন অবৈধ ভাবে কৃষি জমিতে প্রায় ৪০ টিরও বেশি ইটভাটা রয়েছে যার ভুক্তভোগী হচ্ছে ফসলি নির্ভরশীল অসহায় দারিদ্র কৃষকরা এবং এমন অবৈধ ইটভাটা নির্মাণের জন্য আরো কয়েকটি ফসলি জমির উপর কাজ করার উদ্যোগী কিছু ইটভাটা মালিকগণ। যাদের বিরুদ্ধে বারবার নিউজ হচ্ছে এবং গ্রামবাসী একতাবদ্ধ হয়েও তাদের টাকার জোড়ে কোন ভাবেই থামানো যাচ্ছে না। যেসব ইটভাটার শুধুমাত্র কাগজপত্র রয়েছে দুইটির। এছাড়া সকল ইটভাটা বছরের পর বছর অবৈধ ভাবে চলছে কিসের জোড়ে তা সাধারন মানুষের মনে এখন প্রশ্ন জেগেছে। সেসব অবৈধ ইটভাটার কারণে প্রতিবছর নষ্ট হচ্ছে এলাকার শত শত বিঘা কৃষি জমি যেসব জমিতে ফসল ও সবজি চাষ করা উপযোগীহীন হয়েছে দারিদ্র্যতায় ভুগতে হচ্ছে অসহায় কৃষকদের। তার পরেও সকল বাঁধা উপেক্ষা করে আবারও গড়ে উঠছে অবৈধ নতুন নতুন ইটভাটা। সম্প্রতি লোকালয়ে রাস্তার দুই পাশে মিঠাপুর ইউপির উজালপুরে তিনটি ফসলী জমিতে ইটভাটা নির্মাণ প্রক্রিয়া বন্ধের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা।
এলাকাবাসীর আহ্বানে এই মানববন্ধনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন বদলগাছী দুর্নীতি দমন কমিটির সভাপতি সাবেক প্রধান শিক্ষক আবুল কাশেম চৌধুরী।
তিনি জানান, কৃষি জমি সংরক্ষণ ও পরিবেশ রক্ষার্থে তিনি এলাকাবাসীর সঙ্গে একমত এবং এইসব অবৈধ ইটভাটা নির্মাণ কাজ বন্ধে তিনি সর্বক্ষণ এলাকাবাসীর সাথে থাকবেন বলে অঙ্গীকার করেন। মানববন্ধন শেষে বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে নওগাঁ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন এলাকাবাসী। এবং বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম আলী বেগ জানান, স্মারকলিপি জেলা প্রশাসক বরাবরে পাঠানো হবে এই নিয়ে নিশ্চিত থাকুন। এবং তিনি বলেন কোন উর্বর জমিতে অবৈধ ভাবে কোন ইটভাটা স্থাপনা করা যাবে না। বিষয়টি আমি গুরুত্বের সঙ্গে দেখবো বলে মানববন্ধনের উপস্থিত স্থানীয় নেতাকর্মী সহ এলাকাবাসীদের বলেন। তিনি আরো বলেন দিনদিন এইসব অবৈধ ইটভাটার নির্মাণে শুধু ফসলি জমি নষ্ট হচ্ছে না সাথে পরিবেশ দুষিত হচ্ছে, ক্ষতি হচ্ছে রাস্তার দুই পাশে পাহাড়ের মতো উচু উচু মাটির ঢিলা তৈরির কারণে সেইসব মাটির পাকা রাস্তায় এসে পরে পাকা রাস্তাও চমর ক্ষতি হচ্ছে।


1