LatestsNews
# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'# কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শহিদুল্লাহ সবুজ নির্বাচিত# লাকসামে স্কুলছাত্রী ধর্ষনের শিকার, ধর্ষনকারী গ্রেপ্তার# দেশে সুষ্ঠু নির্বাচন হওয়া কঠিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।# রাজধানীতে বিশৃঙ্খলভাবে দেয়াল লিখন ও গাছে বিজ্ঞাপন লাগালে কঠোর ব্যবস্থা'# পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ বা পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে এখন চলছে গণনা।# খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নির্ভর করছে আদালতের ওপর।# রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পে আগুন নিয়ন্ত্রণে এসেছে।# সালথায় জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরন# ঝিনাইদহে মসজিদের মোয়াজ্জিনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা !# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।# শুধু সেমির আশা বাঁচিয়ে রাখার জন্যই নয়, দলের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য জয়ই দরকার ছিল
আজ বুধবার| ১৯ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

মানবিকতার দোহাই দিয়ে চট্টগ্রামে খালেদা জিয়ার নির্লজ্জ নির্বাচনী শোডাউন জাতিগত নিধনের মুখোমুখি



আবু জাহেদ ফয়সাল (চট্টগ্রাম)  শনিবার মধ্যরাতে চট্টগ্রাম পৌঁছানোর আগে থেকেই খালেদা জিয়ার সফরকে কেন্দ্র করে পুরো চট্টগ্রামকে অচল করে দেয়া হয়েছিল। যাত্রা পথে তাকে বরণ করার নামে উচ্ছৃঙ্খল দলীয় লোকজনের বেপরোয়া আচরণ জনগণকে অসহায় পরিস্থিতির মুখোমুখি করে।এরফলে বিএনপি ও খালেদা জিয়ার ‘গণবিরোধী অপকর্ম’ আবারও সুস্পষ্ট হয়েছে।
যদি রোহিঙ্গা শরনার্থীদের পাশে দাঁড়াতে তিনি (খালেদা জিয়া) আন্তরিক থাকতেন তাহলে ‘নির্বাচনী শোডাউন’ না করে ঢাকা থেকে সরাসরি বিমানযোগে কক্সবাজার যেতে পারতেন।তা না করে অসৎ উদ্দেশ্যে মানবতাকে উপলক্ষ করে কূটচক্রে লিপ্ত হয়েছেন। সফরকে উপলক্ষ করে দলীয় নেতাদের নামে বিশাল ফেস্টুন, ব্যানার ও পোস্টার সাঁটিয়ে দল ও নেতৃবৃন্দ কুরুচির পরিচয় দিয়েছেন।
রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ ও আশ্রয় নিশ্চিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে-বিদেশে প্রশংসিত হয়েছেন।বিতাড়িত রোহিঙ্গাদের জন্মভূমিতে ফেরাতে মিয়ানমারের উপর আন্তর্জাতিক চাপ সৃষ্টিতে তার কূটনৈতিক উদ্যোগ এখন সফলতার দ্বারপ্রান্তে। রোহিঙ্গাদের স্বদেশ প্রত্যাবর্তনে সৃষ্ট অনুকূল পরিস্থিতিকে জটিল ও ঘোলাটে করতে বেগম খালেদা জিয়ার এই সফর একটি ন্যক্কারজনক অভিসন্ধি।

আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে খালেদা জিয়া ও বিএনপি এখন থেকেই জনমনে ভীতি সঞ্চারের পাঁয়তারা চালাচ্ছেন।বেগম জিয়ার সফরকালে মিছিল থেকে আওয়ামী লীগ ও দলীয় প্রধানের বিরুদ্ধে উস্কানিমূলক ও আক্রমণাত্মক শ্লোগান দেয়া হয়। নগরীর বিভিন্ন স্থানে বিএনপির দলীয় নেতাকর্মীরা নিজেদের মধ্যে মারামারি করেছে। আইনশৃঙ্খলা বাহিনী ও চট্টগ্রামবাসী এতে যথেষ্ট ধৈর্যের পরিচয় দিয়েছেন।


1