LatestsNews
# আবরার ফাহাদ হত্যা মামলা বিচারের জন্য প্রস্তুত# আবুধাবির ‘সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড’ বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী# আশুলিয়ার গোকুলনগরে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী# আমেরিকা যাচ্ছেন শাকিব খান # হাতে ১৪টি সেলাই নিয়েই খেলতেমাঠে নেমেছেন মাশরাফি# ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের তীব্র উত্তেজনা# পোশাক খাতের বাইরে সম্ভাবনাময় অন্যখাতে সরকারি পৃষ্ঠপোষকতায় ঘাটতি আছে।# ঢাকার বিদায় বিপিএল থেকে# ঢাকা সিটি নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না : সেতুমন্ত্রী# মধ্যপ্রাচ্য বা পশ্চিম এশিয়ায় কোনও ধরনের সংঘাত হলে বিশ্বের জন্য একটা বিপর্যয়কর অবস্থা অপেক্ষাকরছে : পুতিন# চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে# ড. ইউনূসকে আদালতে হাজিরের নির্দেশ# সিটি করপোরোশন নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রচার নিষিদ্ধ করতে পরিপত্র জারির দাবি জানিয়ে ইউও নোট লিখেছেন নির্বাচন কমিশনার# সিঁড়ি দিয়ে হেঁটে ওঠা-নামার উপকারিতা# ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ ভিকারুননিসায়# জীবন বাঁচাতে সাগরে ঝাঁপিয়ে পড়লেন অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডি–ক্যাপ্রিও# এখনই আর্নেস্তো ভালভার্দেকে বিদায় করছে না বার্সেলোনা কর্তৃপক্ষ# উত্তেজনার বিষবাষ্প ছড়িয়ে পড়ে মধ্যপ্রাচ্যজুড়ে# ২০২০ সালে প্রবৃদ্ধি হবে আড়াই শতাংশ : বিশ্বব্যাংক# ইশরাক হোসেনের বাসায় গিয়ে নৌকায় ভোট চাইলেন আওয়ামী লীগের সমর্থিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস
আজ শুক্রবার| ২৪ জানুয়ারী ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বরগুনায় জাতীয় যুব দিবস পালিত



জাহিদুল ইসলাম মেহেদী,বরগুনা প্রতিনিধিঃ আজ ১ নভেম্বর ২০১৭ বুধবার সকাল ৯ টায় বরগুনায় জাতীয় যুব দিবস পালিত”। এ বছর জাতীয় যুব দিবসের প্রতিপাদ্য হলো  যুবদের জাগরণ,বাংলাদেশের উন্নয়ন।
 যথায়োগ্য মর্যাদায় দিবসটি উদ্যাপনের জন্য জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর সহযোগিতায়ঃ বে সরকারি উন্নয়ন সংস্থা। বরগুনা জেলার পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে । পড়ে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে বরগুনা  যুব উন্নয়ন অধিদপ্তর উপ পরিচালক ওবায়েদুল ইসলাম জাতীয় যুব দিবসের কর্মসূচি তুলে ধরেন।
প্রশিক্ষিত সকল যুবক ও যুব মহিলাদের মধ্য হতে আতœকর্মসংস্থান প্রকল্প স্থাপনে দৃষ্টান্তমূলক অবদান রাখার স্বীকৃতি হিসেবে সফল আতœকর্মী যুব সংগঠক দের চেক ও সনদ প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা জেলা প্রশাসক জনাব মো: মোখলেছুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সিনিয়র সহকারি পুলিশ সুপার আ:ওয়ারেস ,সিভিল সার্জন ডা.মো: জসিম উদ্দিন হাওলাদার,উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা,প্রেসক্লাব সভাপতি জাকির হোসেন মিরাজ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ¦ আ.রশিদ মিয়া, লোকবেতারের ষ্টেশন ম্যানেজার সাংবাদিক মনির হোসেন কামাল, হামিম হোসেন প্রমূখ।
প্রধান অতিথির বক্তবে বলেন বর্তমান সরকারের সময়ে যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে ২১ লাখ ৮ হাজার ৩ শ ৯৪ জনকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেয়া হয়েছে ্এবং তার মধ্য থেকে ৫ লাখ ৫৮ হাজার ৩শ ৫৬ জন আতœকর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী হয়েছে।
তিনি বলেন, ন্যশনাল সার্ভিস কর্মসূচি সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। এর্মসূচির আওতায় এ পর্যন্ত ১ লাখ ১৪ হাজার ৩৪ জনকে প্রশিক্ষণ এবং ১ লাখ ১১ হাজার ৫৯৯ জনের অস্থায়ী কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলার জন্য একটি যুগোপযোগী জাতীয় যুবনীতি প্রণয়নের লক্ষ্যে ২০০৩ সালের যুবনীতি পরিবর্তন করে বর্তমান সময়ের চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে সম্পূর্ণ নতুন আঙ্গিকে একটি জাতিয় যুবনীতি,২০১৭ সালে গ্রহণ হয়েছে। বর্তমানে কর্ম-পরিকল্পনা প্রণয়নের কাজ চলছে।
এতে বরগুনা জেলা প্রশাসক জনাব মোঃ মোখলেছুর রহমান প্রধান অতিথি হিসেবে র‌্যালিতে উপস্থিত ছিলেন।এ ছাড়াও বরগুনা যুব সংগঠনসহ বিভিন্ন স্লেচ্ছাসেবী সংগঠন এবং যুব উন্নয়ন অধিদপ্তয়ের কর্মকর্তা-কর্মচারী এতে অংশগ্রহণ করেন। বিভিন্ন স্লোগান,ব্যানার সহকারে র‌্যালিটি জেলা প্রশাসক কার্যলয় থেকে শহর প্রহর প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমীতে শেষ হয়।


1