LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শুক্রবার| ২৩ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বরগুনায় জাতীয় যুব দিবস পালিত



জাহিদুল ইসলাম মেহেদী,বরগুনা প্রতিনিধিঃ আজ ১ নভেম্বর ২০১৭ বুধবার সকাল ৯ টায় বরগুনায় জাতীয় যুব দিবস পালিত”। এ বছর জাতীয় যুব দিবসের প্রতিপাদ্য হলো  যুবদের জাগরণ,বাংলাদেশের উন্নয়ন।
 যথায়োগ্য মর্যাদায় দিবসটি উদ্যাপনের জন্য জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর সহযোগিতায়ঃ বে সরকারি উন্নয়ন সংস্থা। বরগুনা জেলার পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে । পড়ে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে বরগুনা  যুব উন্নয়ন অধিদপ্তর উপ পরিচালক ওবায়েদুল ইসলাম জাতীয় যুব দিবসের কর্মসূচি তুলে ধরেন।
প্রশিক্ষিত সকল যুবক ও যুব মহিলাদের মধ্য হতে আতœকর্মসংস্থান প্রকল্প স্থাপনে দৃষ্টান্তমূলক অবদান রাখার স্বীকৃতি হিসেবে সফল আতœকর্মী যুব সংগঠক দের চেক ও সনদ প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা জেলা প্রশাসক জনাব মো: মোখলেছুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সিনিয়র সহকারি পুলিশ সুপার আ:ওয়ারেস ,সিভিল সার্জন ডা.মো: জসিম উদ্দিন হাওলাদার,উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা,প্রেসক্লাব সভাপতি জাকির হোসেন মিরাজ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ¦ আ.রশিদ মিয়া, লোকবেতারের ষ্টেশন ম্যানেজার সাংবাদিক মনির হোসেন কামাল, হামিম হোসেন প্রমূখ।
প্রধান অতিথির বক্তবে বলেন বর্তমান সরকারের সময়ে যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে ২১ লাখ ৮ হাজার ৩ শ ৯৪ জনকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেয়া হয়েছে ্এবং তার মধ্য থেকে ৫ লাখ ৫৮ হাজার ৩শ ৫৬ জন আতœকর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী হয়েছে।
তিনি বলেন, ন্যশনাল সার্ভিস কর্মসূচি সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। এর্মসূচির আওতায় এ পর্যন্ত ১ লাখ ১৪ হাজার ৩৪ জনকে প্রশিক্ষণ এবং ১ লাখ ১১ হাজার ৫৯৯ জনের অস্থায়ী কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলার জন্য একটি যুগোপযোগী জাতীয় যুবনীতি প্রণয়নের লক্ষ্যে ২০০৩ সালের যুবনীতি পরিবর্তন করে বর্তমান সময়ের চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে সম্পূর্ণ নতুন আঙ্গিকে একটি জাতিয় যুবনীতি,২০১৭ সালে গ্রহণ হয়েছে। বর্তমানে কর্ম-পরিকল্পনা প্রণয়নের কাজ চলছে।
এতে বরগুনা জেলা প্রশাসক জনাব মোঃ মোখলেছুর রহমান প্রধান অতিথি হিসেবে র‌্যালিতে উপস্থিত ছিলেন।এ ছাড়াও বরগুনা যুব সংগঠনসহ বিভিন্ন স্লেচ্ছাসেবী সংগঠন এবং যুব উন্নয়ন অধিদপ্তয়ের কর্মকর্তা-কর্মচারী এতে অংশগ্রহণ করেন। বিভিন্ন স্লোগান,ব্যানার সহকারে র‌্যালিটি জেলা প্রশাসক কার্যলয় থেকে শহর প্রহর প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমীতে শেষ হয়।


1