LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে যুবকদের প্রতি -বীর বাহাদুর এমপি



(চাইথোয়াইমং মারমা রুদ্র জেলা প্রতিনিধি বান্দরবান)  এ বাংলায় জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের পূরন সোনার বাংলা গড়তে যুবকদের প্রতি এগিয়ে আসার আহবান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। উল্লেখ্য তিনি বলেন, যুবকদের জীবনের ধৈর্য্য লক্ষ্যস্থির হতে হবে। আর লক্ষ্যকে কেন্দ্র করেই সামনের দিকে অগ্রসর যেতে হবে।

রোজ বুধবার (১লা নভেম্বর) সকাল ১০ঘটিকায়  “যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন”এই শ্লোগানকে প্রতিপাদ্য সামনে রেখে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যাগে ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে জাতীয় যুব দিবসে উপলক্ষে ক্ষুদ্র-নৃ-গোষ্টির সভাকক্ষে যুব সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।
এতে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো: শহীদুল আলম, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দিলীপ বড়ুয়া, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক সাইফুদ্দিন মোহাম্মদ হাসান আলী, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শহিদুল্লাহ প্রমুখ।
এছাড়াও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, সরকারী বেসরকারী কর্মকর্তাসহ যুব উন্নয়ন অধিদপ্তরের সিনিয়র প্রশিক্ষক মোঃ ইকবাল করিম,রুপালী নারী কল্যাণ ও ঋণ সহায়তা প্রদান সমবায় সমিতির প্রতিষ্ঠাতা পরিচালক রুপালী বড়ুয়া, যুব উন্নয়ন অধিদপ্তরের ক্রেডিট সুপার ভাইজার মোঃ মফিজুর রশিদ, মোঃ আজিজুল হক, রংধনু সমাজ কল্যাণ সমিতি বালাঘাটা এর সহ-সভাপতি মোঃ সোহেল রানা, জেলা ও উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরাসহ বিভিন্ন সুশীল সমাজের প্রতিনিধি ও যুব সমাজ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি পার্বত্য প্রতিমন্ত্রী আরো বলেন,কারিগড়ি শিক্ষা প্রশিক্ষণ কে জোর দেয়া,নিজেকে দক্ষতা গড়ে তোলা, এদেশের যুবকরাই পারবে, যুবকরাই লড়বে,সংশ্লিষ্ট প্রতিষ্ঠান রা সহযোগিতা দরকার ও  তাই আগামী দিনের সুন্দর বাংলাদেশ গড়তে যুবকদের কর্মক্ষেত্র সৃষ্টি ও যুগপোযোগী কারিগরি শিক্ষা জরুরী অত্যাবশকীয়। দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে,বর্তমান সরকারের নানামুখী উন্নয়ন প্রকল্পের আওতায় বর্তমানে যুবক-যুবতীরা নানান ধরনের প্রশিক্ষন ও ঋন  সুবিধা ব্যবস্থা করে দিচ্ছে । এতে করে দেশের বেকারদের আত্মকর্মসংস্থান সৃষ্টি হওয়ায় দেশ উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে।
উক্ত আলোচনা সভা শেষে যুব উন্নয়নের উদ্যোগে বেকার যুবক যুবতীদের উন্নয়নের জন্য ১৪ জনকে ছয় লক্ষ চল্লিশ হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।


1