LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ মঙ্গলবার| ১৫ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

পাখি ও প্রকৃতি সুরক্ষায় তিনদিনের সাইকেল যাত্রা



পঞ্চগড় প্রতিনিধিঃ পাখি ও প্রকৃতি সুরক্ষা গণসচেতনা সৃষ্টিতে সাইকেল নিয়ে সৈয়দপুর হতে তেঁতুলিয়া বাংলাবান্ধা জিরোপয়েন্ট পর্যন্ত প্রচারণা চালালো আলমগীর হোসেন নামের এক অদম্য তরুণ। সৈয়দপুরের স্বেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধনের উদ্যেগে পাখি সুরক্ষা ও অভয়ারণ্য গড়তে গণসচেতনতার ধারাবাহিকতায় নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় নিয়ে চারটি জেলার ১২টি উপজেলার ৫০টি স্কুল-কলেজে আলোচনা সভা ও গুরুত্বপূর্ণ হাটবাজারে পথসভা এবং লিফলেট বিতরন করেন। গত ৩১ অক্টোবর সাইকেল যাত্রা শুরু করে আজ বৃহস্পতিবার দুপুরে বাংলাবান্ধা জিরোপয়েন্ট পৌছে যাত্রা সমাপনী ঘটান।
২০১৩ সালে এসো পাখির বন্ধু হই-সবুজ এ পৃথিবীকে বাঁচাই’ প্রতিপাদ্য নিয়ে সেতুবন্ধন নামে স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠা করেন আলমগীর। পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং বিলুপ্ত প্রায় অতিথি/দেশীয় পাখিদের সংরক্ষণে উদ্যোগ নেন। পাখিদের নিরাপদ আশ্রয় ও বংশবিস্তারের জন্য মাটির কলস স্থাপন করা হয়। এছাড়া ধানের জমিতে পাখির দ্বারা পোকামাকড় দমনে কঞ্চি পোতা অভিযান,অসুস্থ্য ও বাসা থেকে পড়ে যাওয়া পাখিদের রক্ষা করে অবমুক্ত করা, স্থানীয় প্রশাসনের সহযোগিতায় হাটবাজারে অভিযান চালিয়ে খাঁচায় বন্দি পাখি অবমুক্ত করা, কাকের অভয়াশ্রম চিহ্নিত করণের কার্যক্রম ব্যাপক সাড়া পায় সংগঠনটি। এ কাজের স্বীকৃতিস্বরুপ ২০১৬ সালে রাজশাহীতে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অধিদপ্তর সংগঠনটিকে পাখি সংরক্ষণ সম্মাননা’ প্রদান করেন।
সংগঠনটির কার্যক্রম আরো বিস্তৃতি ঘটাতে আলমগীর হোসেন তিনদিনের সাইকেল যাত্রায় অংশ নেন। তেঁতুলিয়ায় অবস্থানকালে তাকে সহযোগিতা করেন পঞ্চগড়বাসী সংগঠনের রনি মিয়াজী, রাব্বী ইমন, আরিফ হাসান ও সাইদ ইসলাম।


1