LatestsNews
# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর# সিটি ব্যাংক ও বিকাশের মধ্যে চুক্তি স্বাক্ষর
আজ সোমবার| ১৮ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বাঙ্গালীর আমৃত্যু শোকগাঁথা ১৯৭৫ এর ১৫ আগস্ট ও ৩ নবেম্বর একই সুতোয় গাঁথা।



‌মুন্সীগন্জ : বাংলাদেশের স্থপতি সহস্রাব্দের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধুর আমৃত্যু ঘনিষ্ঠ সহচর আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন বলেছেন, বাঙ্গালীর আমৃত্যু শোকগাঁথা ১৯৭৫ এর ১৫ আগস্ট ও ৩ নবেম্বর একই সুতোয় গাঁথা। এমনকি জাতর জনক শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ সকল প্রাণঘাতী আক্রমন উল্লেখিত ধারাবাহিকতার অংশ বলে তিনি আরো জানান। মোহাম্মদ মহিউদ্দিন বলেন, বাঙ্গালী জাতীকে নেতৃত্ব শূণ্য করার গভীর ষড়যন্ত্র এখনও থামেনি। তিনি বলেন, কুচক্রী ষড়যন্ত্রকারীরা ঘাপটি মেরে আছে সুযোগ পেলে আবারো পিছন থেকে ছোবল দিবে। তিনি বৃহস্পতিবার বিকালে জেলা পরিষদ কার্যালয়ে জেল হত্যা দিবসকে স্মরণ করে একান্ত সাক্ষাৎকারে উপরোক্ত কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলৈন মুন্সীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আবুল বাশার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহŸায়ক মতিউল ইসলাম হীরু, শহর আওয়ামীলীগ নেতা রায়হানুজ্জামান রাসেল, শামীম হোসেন প্রমুখ।
মোহাম্মদ মহিউদ্দিন বলেন, ১৯৭৫ সালের ৩ নবেম্বর নারকীয় হত্যাযজ্ঞকে শুধু বাংলাদেশই নয় পৃথিবীর ইতিহাসে কলঙ্কিত অধ্যায় হিসেবে বিবেচিত হবে। তিনি বলেন, কারাগার বা জেলখানা হচ্ছে রাষ্ট্র স্বীকৃত সর্বাপেক্ষা নিরাপদ স্থান। কারাগারের এর অভ্যন্তরেই বাংলাদেশের ৪ সূর্যসন্তান যথাক্রমে সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহম্মেদ, ক্যাপ্টেন মুনসুর আলী, কামরুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়। তিনি নিজেও তখন একই কারাগারে অন্তরীন ছিলেন উল্লেখ করে বলেন, উক্ত নেতৃবৃন্দ বেঁচে থাকলে দেশের উন্নয়নে বিশাল অবদান রাখতে পারতেন। স্মৃতি হাতরে তিনি উক্ত নেতৃবৃন্দের সান্নিধ্যে নান সময় অতিক্রান্তের স্মরণ করে এক পর্যায়ে নির্বাক বনে যান।
আগামীকাল ৩ নবেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের উদ্যোগে বিকাল ৩টায় স্থানীয় পুরাতন কাচারী বালুর মাঠে এক শোক সভার আয়োজন করা হয়েছে।


1