LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ১৯ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

আবার কাটা হচ্ছে শতাধিক বৃক্ষ এয়ারপোর্ট রোডে সৌন্দর্যবর্ধনের নামে



 

মো. জাহিদুজ্জামান

Collect News From Channel i :

রাজধানীর এয়ারপোর্ট রোডে সৌন্দর্যবর্ধন প্রকল্পের জন্য আবারও শতাধিক বড় বড় বৃক্ষ কাটা হচ্ছে। সড়ক বিভাগের অনুরোধে বন বিভাগের তত্ত্বাবধানে টেন্ডারের মাধ্যমে এসব গাছ কাটা শুরু হয়েছে। এরই মধ্যে অন্তত ৩০টি দেশি-বিদেশি বৃক্ষ কেটে ফেলা হয়েছে।

পরিবেশ ও দেশিয় ঐতিহ্যের কথা চিন্তা না করে প্রকল্পের স্বার্থে গাছ কেটে ফেলায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন উদ্ভিদবিদ ও নগরপরিকল্পনাবিদরা।

এসব বৃক্ষ যেমন অক্সিজেন দিতো, তেমনি ছায়া দিতো পথচারীদের। সড়কমন্ত্রীর নির্দেশ উপক্ষো করে, পরিবেশ ও দেশিয় ঐতিহ্যের কথা চিন্তা না করে সৌন্দর্যবর্ধন প্রকল্পের নামে বড় এই গাছগুলো কেটে ফেলা হচ্ছে।

ব্যাপক সমালোচনার মুখে গত ৫ জুন এয়ারপোর্ট সড়কের পাশে নতুন করে বনসাই লাগানো বন্ধের নির্দেশ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সড়ক বিভাগের অনুরোধে টেন্ডারের মাধ্যমে বন বিভাগ এসব বৃক্ষ কেটে ফেলার অনুমতি দিয়েছে। এয়ারপোর্ট রোডের পদ্মা ওয়েল গেট থেকে কাওলা ফুট ওভার ব্রিজ পর্যন্ত অন্তত: ১৪০টি বৃক্ষ কাটার কাজ চলছে।

১০ বছর ধরে বিজ্ঞাপনের অর্থ উত্তোলনের শর্তে সড়ক ও জনপথ অধিদপ্তরের তত্ত্বাবধানে এয়ারপোর্ট রোডে নিজস্ব অর্থায়নে সৌন্দর্যবর্ধনের কাজ করছে ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপ। ইট-পাথরের নানান স্থাপনার ফাঁকে বিদেশি বনসাইসহ সৌন্দর্যবর্ধক দেশি-বিদেশি গাছ রোপন করছে তারা।

এ প্রকল্পের জন্য সড়কে থাকা বৃক্ষ কেটে ফেলায় প্রতিবাদের ঝড় ওঠে। এয়ারপোর্ট রোডের নিরাপত্তা ও সৌন্দর্যবর্ধন কাজের প্রস্তাব গতমাসে ফিরিয়ে দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

তারপরও মৃতপ্রায় ও বিবর্ণ গাছের কথা বলে সবুজ সতেজ বৃক্ষগুলো কেটে ফেলার সঙ্গে যারা জড়িত তাদের বিচার দাবি করেন নগর পরিকল্পনাবিদ ইকবাল হাবিব।

দীর্ঘ আন্দোলন সংগ্রামের পরও দেশের এই প্রধান সড়ক এবং সড়কের একটু দূরেই বিদেশি ঐতিহ্যের বনসাই রেখে দেয়ায় চিন্তিত পরিবেশবাদীরা।


1