LatestsNews
# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে। # রাজধানীর পরিবাগে একটি ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।# রাজধানীতে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদপ্তর।# দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে# রোহিঙ্গা ইস্যুতে ভুল পদক্ষেপ নিয়েছে জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রী# মানবিক কারণে আশ্রয় দেয়া হলেও রোহিঙ্গাদের কারণে বনাঞ্চল ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন
আজ শুক্রবার| ২১ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ষোল কোটি জনগণের চার কোটি সমবায়ী প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, এমপি



কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ বাংলাদেশে ১৬কোটি জনগণের মধ্যে প্রায় ৪কোটি কোন না কোন ভাবে সমবায়ের সাথে জড়িত। আর এর বেশীর ভাগই নারী। ৪৬তম জাতীয় সমবায় দিবস ২০১৭ উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, এমপি।
গতকাল শনিবার সকালে উপজেলা সমবায় কার্যালয় ও সমবায়ীদের আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগীতায় শহীদ ময়েজউদ্দিন আহমেদ মুক্তমঞ্চে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুঃ মুশফিকুর রহমান। সমবায় দিবসে এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “ উৎপাদনমূখী সমবায় করি, উন্নত বাংলাদেশ গড়ি”।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথি আরো বলেন, সমবায় মানেই সমবেত ভাবে কাজ করা। আমরা একতাবদ্ধ হয়ে ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধ করেছি বলেই সফল হয়েছি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমবায় আইন সংশোধন করেছেন। বাংলাদেশ এখন মধ্য আয়ের দেশ। বিভিন্ন সূচকে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। আমাদের পার্শ্ববর্তী অনেক দেশের তুলনায় নারী ক্ষমতায়ন বৃদ্ধি পেয়েছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে  বিনা অর্থে নারীদের ১৮টি ট্রেডে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। কিশোর কিশোরীদের আগামী দিনের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। 
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোয়াজ্জেম হোসেন পলাশ, ভাইস চেয়ারম্যান আমজাদ হোসেন স্বপন, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলী দাস মিলি।

ক্যাপশনঃ সমবায় দিবসে বক্তব্য রাখছেন প্রধান অতিথি প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, এমপি।


1