LatestsNews
# ‘পদ্মা সেতুর নির্মাণকাজে শিশুদের মাথা লাগবে’ এমন গুজবে দুই সপ্তাহ ধরে গুজবে ২১ গণপিটুনি : ৫ জনকে হত্যা# বাংলাদেশের উন্নয়নের স্বার্থে ইউরোপে কূটনৈতিক তৎপরতা বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর# আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে প্রিয়া সাহার বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেবে না সরকার : কাদের# প্রিয়া সাহার বিরুদ্ধে করা ব্যারিস্টার সুমনের মামলা খারিজ# মিন্নির মা-বাবাকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন# উল্লাপাড়ায় বন্যা কবলিত ৪০ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার কম# দেশে পর্যাপ্ত ত্রাণ সামগ্রীর মজুদ রয়েছে যোগাযোগ ব্যবস্থা বিঘ্ন হওয়ায় পৌঁছাতে সময় লাগছে।# অস্ত্রধারীদের হামলায় ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন।# রওশন এরশাদের বাসায় গিয়ে তার দোয়া নিলে এলেন জি এম কাদের।# এবারের সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং: তামিম# বড় দুর্নীতিবাজদের ধরতে না পারার ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।# ‘উপন্যাসের কাহিনী চুরি করেছে’ ক্ষোভ থেকে জাপানে স্টুডিওতে আগুন# সন্তানকে ভর্তির জন্য স্কুলে খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন এক মা।# নারায়ণগঞ্জে গণপিটুনিতে নিহত যুবকের পরিচয় শনাক্ত# ঈদকে সামনে রেখে জমে উঠেছে পশুহাট, রয়েছে মেডিসিন প্রয়োগে মোটা তাঁজা করনের ব্যাপক অভিযোগ # নোয়াখালীতে ছাত্রীদের যৌন হয়রানি, প্রধান শিক্ষক আটক# সামান্য তর্কের জেরে প্রাণ হারালো এক কারখানা শ্রমিক। # উদ্দেশ্য প্রণোদিতভাবেই প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।# দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে : কাদের# বেনাপোল সীমান্তে ভারতীয় রুপিসহ আটক ১
আজ মঙ্গলবার| ২৩ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বেনাপোেল আমদানিকৃত পণ্যবাহী ট্রাক থেকে অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় সিএন্ডএফ কর্মচারীকে আটকের প্রতিবাদে আমদানি-রপ্তানী বন্ধ



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি : বেনাপোল স্থল বন্দর থেকে আমদানি পণ্যবাহী ভারতীয় ট্রাক থেকে একটি বিদেশী ওয়ান শুট্যারগান, দুই রাউন্ড গুলি ও অস্ত্রের সাথে যুক্ত থাকতে পারে এমন সন্দেহে মিকাইল (৩২) নামে এক যুবককে আটক করেছে বিজিবি।  
আটক মিকাইল বেনাপোল পোর্ট থানার কাগজপুকুর গ্রামের আজিবরের ছেলে।
বুধবার (০৮ নভেম্বর) রাত ৯ টার দিকে আমদানিকৃত একটি কাগজের ট্রাকের চালানের পিছন দিক থেকে এ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।
বেনাপোল পোর্ট থানার উপ-পরিদর্শক (এসআই) হাবিব  জানান, গোপন খবরে জানতে পেরে, বিজিবি সদস্যরা আমদানিকৃত ভারতীয় ট্রাক টার্মিনাল থেকে ডাব্লিউ বি-২৩সি-০৩৭৩ নং ভারতীয় ট্রাক থেকে এ অস্ত্র উদ্ধার করে।
এ সময় বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক টার্মিনালে কাস্টমস, বন্দর কর্মকর্তারা, বিজিবি ও পুলিশসহ বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ট্রাক থেকে রাত্রে পণ্য নামিয়ে তল্লাশি করা হয়। প্রায় ২ ঘন্টাব্যাপি তল্লাশি শেষে ঐ ট্রাক থেকে একটি ওয়ান শুট্যার গান ও দুই রাউন্ড গুলি ছাড়া আর কোন অস্ত্র উদ্ধার হয়নি।
প্রশাসনিক সংস্থার উপস্থিতির খবর পেয়ে ট্রাক থেকে আগেই পালিয়ে যায় চালক। ওই ট্রাকের পণ্য চালানের আমদানিকারক ঢাকার ইউনিয়ন লেবেল এক্সসারিজ লি. এবং সিএন্ডএফ এজেন্ট বেনাপোলের সোনিয়া এন্টারপ্রাইজ।

 

এদিকে, এ ঘটনায় এক সিএন্ডএফ এজেন্ট কর্মচারীকে আটকের প্রতিবাদে সকাল ১১ থেকে বেনাপোলে আমদানি-রপ্তানী বানিজ্য বন্ধ রয়েছে। এবং কর্মচারী ইউনিয়নের সদস্যরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এসময় বেনাপোল সিএন্ডএফ এজেন্ট কর্মচারী ইউনিয়নের সভাপতি মুজিবর রহমান বলেন, পুলিশ বিনা অপরাধে মিকাইলকে আটক করে অস্ত্র মামলা দায়ের করেছে। এর প্রতিবাদে সকাল থেকে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানী বানিজ্য বন্ধ রয়েছে। তার মুক্তি না হওয়া পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত থাকবে।
বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। ভারতীয় কাস্টমস পণ্য পাঠায় বাংলাদেশ কাস্টমসের কাছে। সেখানে একজন সিএন্ডএফ এজেন্টের দায়বদ্ধতা কতটুকু সেটা বোধগাম্য নয়।
তিনি বলেন, অস্ত্রটি পণ্যের ট্রাকে পাওয়া গেছে, সেটি বন্দরের মধ্যে। বন্দর নিরাপত্তা, ভারতীয় ট্রাকচালক, তার সহকারীকে (হেলপার) বাদ দিয়ে সিএন্ডএফ কর্মচারীর নামে মামলা দেওয়া হলো। বিষয়টি রহস্যজনক।
বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান বলেন, ভারতীয় ট্রাক থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে। এসময় ট্রাকের পণ্য খালাসের কাজে নিয়োজিত সিএন্ডএফ এজেন্ট কর্মচারী মিকাইলকে আটক করা হয়।


1