LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চিটাগাং আইটি ফেয়ার-২০১৭ এর বর্ণাঢ্য উদ্বোধন



কে.এম রুবেল চট্টগ্রাম প্রতিনিধি: দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি ও সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালস (এসসিআইটিফি)’র যৌথ আয়োজনে ৩ (তিন) দিনব্যাপী চিটাগাং আইটি ফেয়ার-২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠান ১১ নভেম্বর সকালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। চেম্বার সভাপতি মাহবুবুল আলম’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান। এ সময় অন্যান্যদের মধ্যে চেম্বার পরিচালক এ. কে. এম. আক্তার হোসেন, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মোহাম্মদ হাবিবুল হক, মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মাহবুবুল হক চৌধুরী (বাবর), সরওয়ার হাসান জামিল, অঞ্জন শেখর দাশ, এস. এম. শামসুদ্দিন ও ওমর হাজ্জাজ, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, জাপানের অনারারী কনসাল মোঃ নুরুল ইসলাম ও দক্ষিণ আফ্রিকার অনারারী কনসাল মোঃ সোলায়মান আলম শেঠ, যায় যায় দিন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক কে. আর. আহমেদ, সরকারী উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সেক্টরের ব্যবসায়ী নেতৃবর্গ, মেলায় অংশগ্রণকারী প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিগণ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান বলেন-রাজস্ব আহরণের কারণে চট্টগ্রামের গুরুত্ব ক্ষেত্র বিশেষে ঢাকার চেয়েও বেশী। দেশের প্রধান সমুদ্র বন্দর, কাস্টমস ও বাণিজ্যিক কার্যক্রম চট্টগ্রামকে বিশেষায়িত করেছে। চিটাগাং চেম্বার দেশের অর্থনৈতিক উন্নয়নে নিরন্তর কাজ করে চলেছে। তাদের এই কর্মকান্ডের অংশ হিসেবে চিটাগাং আইটি ফেয়ার-২০১৭ আয়োজন এ সেক্টরের উন্নয়নে কার্যকর ভূমিকা পালন করবে। বিভাগীয় কমিশনার মনে করেন গত ১০ বছরে বাংলাদেশে আইটি খাতে অনেক অগ্রগতি সাধিত হয়েছে যা উন্নত বিশ্বের প্রায় কাছাকাছি। এ অর্জন ভিশন ২০৪১ অর্জনের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে। ২০১৫ সালে বাণিজ্য মন্ত্রণালয় ই-কমার্স চালু করে যার ফলে ব্যবসা-বাণিজ্যের অধিকাংশ কাজ কর্ম এবং সরকারী কার্যাবলী এখন ইলেক্ট্রনিক্যালি সম্পাদিত হচ্ছে বলে তথ্য প্রকাশ করেন আবদুল মান্নান। চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন-প্রধানমন্ত্রীর স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ ও উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্য সামনে রেখে আইটি সেক্টরের প্রমোশনের লক্ষ্যে চিটাগাং চেম্বার এ মেলার আয়োজন করেছে। তিনি এ মেলার মাধ্যমে সেবাদানকারী প্রতিষ্ঠান ও সেবা গ্রহণকারীদের মধ্যে আরো বেশী যোগাযোগ স্থাপনের মাধ্যমে এ সেক্টরের সম্প্রসারণ সম্ভব হবে বলে মনে করেন। অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার মত আইটি এখন মানুষের মৌলিক চাহিদার অনুষঙ্গে পরিণত হয়েছে। তাই আইটি সেক্টরে আরো বেশী নতুন নতুন উদ্যোক্তাদের আহবান জানান মাহবুবুল আলম। অনুষ্ঠানের শুরুতে মেলা আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন যৌথ আয়োজক চিটাগাং সোসাইটি অব আইটি প্রফেশনালস’র সভাপতি আবদুল্লাহ ফরিদ। উল্লেখ্য, এই মেলা আগামী ১৩ নভেম্বর পর্যন্ত চলবে। মেলা প্রতিদিন সকাল ১০.০০ টা থেকে রাত ৮.০০ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।


1