LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

আক্কেলপুর উপজেলা জাইকা জরিপে প্রথম ধাঁপেই উন্নয়ন সহায়তা পেল ৫০ লাখ টাকা।



জয়পুরহাট আক্কেলপুর প্রতিনিধিঃ নিরেন দাস।
 
জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলা টেকসই উন্নয়নে অগ্রসর হতে জাইকা ও বাংলাদেশ সরকারের কাছ থেকে ৫০ লাখ টাকার আর্থিক সহায়তা পেয়েছে। জাইকার জরিপে দেশের ৪৯০ টি উপজেলার মধ্যে ১০৪টি উপজেলা ১ ম ধাপে উন্নয়ন বরাদ্দ লাভের যোগ্যতা অর্জন করে আক্কেলপুর উপজেলা। জাইকার জরিপ মানদণ্ডে উত্তীর্ণ ১০৪টি উপজেলার মধ্যে আক্কেলপুর উপজেলা ৫ ম স্থানে রয়েছে।
জাইকার আর্থিক সহায়তায় আক্কেলপুর উপজেলা চলতি বছরের ১৭ জুলাই থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষ মানবসম্পদ তৈরির জন্য কয়েক ধাপে ৭৪০ জনকে প্রশিক্ষণ দিয়েছে। এতে ব্যয় হয়েছে ৯ লাখ ৯৫ হাজার ৭১০ টাকা। এর মধ্যে ৯০ জনকে ‘মাটির স্বাস্থ্য রক্ষায় পরিত্যক্ত বিষ্টা দ্বারা সার হিসেবে কুইক কম্পোষ্ট উৎপাদন বিষয়ে, ৯০ জনকে মিঠা পানিতে গলদা-কার্প উন্নত চাষ বিষয়ক চাষি প্রশিক্ষণ, ৯০ জনকে ‘পোল্ট্রি শিল্পে অতিমাত্রায় এন্টিবায়োটিক ব্যবহার রোধে ও মুরগীর নিরাপদ মাংস ও ডিম উৎপাদনে সচেতনতা সৃষ্টির লক্ষে খামারীগণের প্রশিক্ষন’, ১২০ জনকে ‘নারী নির্যাতন প্রতিরোধে ইউনিয়ন কমিটির সদস্য ও বাছাইকৃত মাধ্যমিক ছাত্রীদের নিয়ে বাল্য বিবাহ, যৌতুক ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক সচেতনতা সৃষ্টির লক্ষে প্রশিক্ষণ, ৯০ জনকে বাছাইকৃত জনশক্তি নিয়ে প্রজনন স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ, ১২০ জন ভিক্ষুকদের আত্মকর্মসংস্থানের উদ্বুদ্ধকরণ বিষয়ক কর্মশালা, ৮০ জনকে প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের রিডিং পড়ার সক্ষমতা অর্জনের জন্য টার্গেট ভিত্তিক বিদ্যালয়ের শিক্ষকগণের‘ ও ৬০ জনকে ‘মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের দক্ষতা উন্নয়নের জন্য ইংরেজী ও কম্পিউটার বিষয়ক’ প্রশিক্ষন প্রদান করা হয়েছে।
এছাড়া ৪০ লাখ টাকা ব্যয়ে আক্কেলপুর উপজেলার রায়কালী ইউপির চিয়ারী গ্রাম কমিউনিটি ক্লিনিক ও বাগিরবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণী কক্ষ সম্প্রসারণ, রুকিন্দীপুর ইউপির ভান্ডারীপাড়া কমিউনিটি ক্লিনিক মেরামত ও আওয়ালগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণী কক্ষ নির্মাণ, গোপীনাথপুর ইউপির দুলালী কমিউনিটি ক্লিনিক মেরামত ও গোপীনাথপুর উচ্চ বিদ্যালয়ের ওয়াস ব্লক নির্মাণ, সোনামূখী ইউপির গনিপুর-জাফরপুর উচ্চবিদ্যালয়ের ওয়াস ব্লক নির্মাণ, তিলকপুর ইউপির তিলকপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ওয়াস ব্লক নির্মাণ এবং আক্কেলপুর পৌর এলাকার বিহারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণী কক্ষ পুনঃ নির্মাণ করা হয়েছে।
এ বিষয়ে, জাইকা প্রতিনিধি আক্কেলপুর উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর আবদুুল্লাহ বলেন, উপজেলা পরিষদকে শক্তিশালী করণ ও টেকসই উন্নয়নের লক্ষমাত্রা অর্জনে জাইকা ও বাংলদেশ সরকার যৌথভাবে কাজ করে যাচ্ছে।
এ বিষয়ে আক্কেলপুর উপজেলার চেয়ারম্যান কামরুজ্জামান কমল বলেন, তিনি তার উপজেলায় সুষ্ঠু টেকসই উন্নয়ন পরিচর্যা, উপজেলার প্রতিটি শাখার কর্মবিন্যাসে মানসম্মত শৃঙ্খলা আনয়নে উন্নয়ন সাধন ও উন্নয়নের পূর্ব শর্ত অনুযায়ী প্রতিটি সভা সময়মত করা। 
সভায় গৃহিত কর্মসূচির আলোকে উন্নয়নে তৎপর হয়ে মানসম্মতভাবে তা বাস্তবায়ন করতে পারার নিরীখে জাইকার জরিপ মানদন্ডে নিজেদের যোগ্যতা তুলে ধরে দেশের ৪৯০টি উপজেলার মধ্যে ৫ম হয়েছেন।
এর ফলে প্রথম ধাপেই আক্কেলপুর উপজেলা পরিষদ ৫০ লাখ টাকার উন্নয়ন সহায়তা পেয়েছে এ বিষয়ে আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাহ উদ্দিন আহমেদ বলেন, আক্কেলপুর উপজেলা নীতি ও নৈতিকতার সাথে সুষ্ঠু পরিচর্যা যথাযথ টেকসই উন্নয়নে বদ্ধ পরিকর থাকার সুফল এখন জনগণ দেখতে পাচ্ছে। এ উপজেলা উন্নয়নের পূর্ব শর্ত দক্ষ মানব সম্পদ গড়ছে বলেই সম্ভব হয়েছে।
 
জেলা প্রশাসক মোকাম্মেল হক বলেন, অবকাঠামোগত উন্নয়ন, দক্ষ মানবসম্পদ তৈরি হলেই একটি এলাকার আত্মনির্ভশীল জনগোষ্ঠি সৃজিত হয়। তখন এলাকার আত্মসামাজিক উন্নয়নও নিশ্চিত হয়। বর্তমান সরকার সারা দেশেই এমন টেকসই উন্নয়নে বদ্ধ পরিকরে ভূমিকা রাখছে।


1