LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২০ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

লালমনিরহাটে অত্যাধুনিক থানা ভবন উদ্ধোধনের অপেক্ষায়



আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট :
পুলিশ বিভাগকে আধুনিকরণের অংশ হিসাবে সারা দেশে অত্যাধুনিক পুলিশ ভবন নিমার্ণের উদ্যোগ নিয়েছে সরকার। সেই উদ্যোগের অংশ হিসাবে লালমনিরহাটের হাতীবান্ধায় ৬ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন অত্যাধুনিক থানা পুলিশ ভবন এখন উদ্ধোধনের অপেক্ষায়। আগামী ১৯ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল এ ভবনের উদ্ধোধন করবেন বলে জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন।

পুলিশ ও গণপূর্ত বিভাগ সুত্রে জানা গেছে, সারা দেশে পুলিশ বিভাগের ১০১ টি জরাজীর্ণ থানা ভবন টাইপ প্লানে নির্মাণের উদ্যোগে একটি প্রকল্প হাতে নেয় সরকার। স্বারাষ্ট্র মন্ত্রণালয়ে অর্থায়নে এ প্রকল্পটি বাস্তবায়নের দায়িত্ব পায় গণপূর্ত বিভাগ। ওই প্রকল্পের আওতায় লালমনিরহাটের হাতীবান্ধায় ৬ কেটি ৮ লক্ষ ৫৮ হাজার টাকা ব্যায়ে নির্মাণ হয়েছে ৪ তলা বিশিষ্ট্য অত্যাধুনিক একটি থানা ভবন। ওই ভবনে রয়েছে, পুরুষ, নারী, শিশু ও কিশোরের জন্য পৃথক পৃথক উন্নত মানের ৪ টি হাজত খানা, প্রাথমিক চিকিৎসা কেন্দ্র, ডিএসবি, এসআই, এএসআইদের জন্য পৃথক পৃথক অফিস। নারী ও পুরুষ পুলিশ সদস্যদের জন্য পৃথক পৃথক উন্নত মানের ২ টি ব্যারাক, কনফারেন্স রুম, অত্যাধুনিক নিরাপদ অস্ত্রঘর, অধুনিক সার্ভিস ডেলিভারী রুম ও অভ্যর্থনা কেন্দ্র।

সুত্র মতে, হাতীবান্ধা থানা ভবনটি নিমার্ণের জন্য ২০১৪ সালের ২৯ মার্চ ভিত্তি প্রস্থর স্থাপন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি। স্বারাষ্ট্র মন্ত্রণালয়ে অর্থায়নে গণপূর্ত বিভাগের আওতায় ৩ বছর ৮ মাসে এ ভবন নির্মাণ কাজ ইতোমধ্যে শেষ করেছেন মেসার্স হাকিম ট্রেডার্স নামে স্থানীয় একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

এ ভবন নির্মাণ কাজের দেখ-ভালের দায়িত্বপ্রাপ্ত লালমনিরহাট গর্ণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী কামাল হোসেন জানান, সকল নিয়ম নীতি মেনে নির্ধারিত সময়ের মধ্যেই হাতীবান্ধা থানা ভবন নির্মাণ হয়েছে। এখন এ ভবনটিকে যে কোনো সময় পুলিশ বিভাগের কাছে হস্তান্তর করবেন লালমনিরহাট গর্ণপূর্ত বিভাগ ।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ শামীম হাসান সরদার জানান, দীর্ঘদিন ধরে হাতীবান্ধায় জরাজীর্ণ থানা ভবনে কাজ করে আসছে পুলিশ বিভাগ। ওই ভবনে বৃষ্টির সময় মাথায় ছাতা দিয়ে কাজ করতে হয় পুলিশ সদস্যদের। ফলে অনেক প্রয়োজনীয় কাগজপত্রাদি নষ্ট হয়ে যায়। এ ছাড়া একটি হাজত খানা থাকায় নারী, শিশু ও কিশোর আসামীদের নিয়ে বিপাকে পড়তে হয়। এ ভবন নির্মাণের মধ্য দিয়ে এসব সমস্যার সমাধান হয়ে গেছে।

লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, অনেক এলাকায় জরাজীর্ণ ভবনে কাজ করে পুলিশ বিভাগ। ভবন না থাকায় পুলিশ বিভাগের অনেক কাজে সমস্যা হচ্ছে। হাতীবান্ধা থানা ভবনটি নিমার্ণ হওয়ায় পুলিশ বিভাগে কাজের গতি বাড়বে।


1