LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শুক্রবার| ২৩ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

লালমনিরহাটে অত্যাধুনিক থানা ভবন উদ্ধোধনের অপেক্ষায়



আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট :
পুলিশ বিভাগকে আধুনিকরণের অংশ হিসাবে সারা দেশে অত্যাধুনিক পুলিশ ভবন নিমার্ণের উদ্যোগ নিয়েছে সরকার। সেই উদ্যোগের অংশ হিসাবে লালমনিরহাটের হাতীবান্ধায় ৬ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন অত্যাধুনিক থানা পুলিশ ভবন এখন উদ্ধোধনের অপেক্ষায়। আগামী ১৯ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল এ ভবনের উদ্ধোধন করবেন বলে জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন।

পুলিশ ও গণপূর্ত বিভাগ সুত্রে জানা গেছে, সারা দেশে পুলিশ বিভাগের ১০১ টি জরাজীর্ণ থানা ভবন টাইপ প্লানে নির্মাণের উদ্যোগে একটি প্রকল্প হাতে নেয় সরকার। স্বারাষ্ট্র মন্ত্রণালয়ে অর্থায়নে এ প্রকল্পটি বাস্তবায়নের দায়িত্ব পায় গণপূর্ত বিভাগ। ওই প্রকল্পের আওতায় লালমনিরহাটের হাতীবান্ধায় ৬ কেটি ৮ লক্ষ ৫৮ হাজার টাকা ব্যায়ে নির্মাণ হয়েছে ৪ তলা বিশিষ্ট্য অত্যাধুনিক একটি থানা ভবন। ওই ভবনে রয়েছে, পুরুষ, নারী, শিশু ও কিশোরের জন্য পৃথক পৃথক উন্নত মানের ৪ টি হাজত খানা, প্রাথমিক চিকিৎসা কেন্দ্র, ডিএসবি, এসআই, এএসআইদের জন্য পৃথক পৃথক অফিস। নারী ও পুরুষ পুলিশ সদস্যদের জন্য পৃথক পৃথক উন্নত মানের ২ টি ব্যারাক, কনফারেন্স রুম, অত্যাধুনিক নিরাপদ অস্ত্রঘর, অধুনিক সার্ভিস ডেলিভারী রুম ও অভ্যর্থনা কেন্দ্র।

সুত্র মতে, হাতীবান্ধা থানা ভবনটি নিমার্ণের জন্য ২০১৪ সালের ২৯ মার্চ ভিত্তি প্রস্থর স্থাপন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি। স্বারাষ্ট্র মন্ত্রণালয়ে অর্থায়নে গণপূর্ত বিভাগের আওতায় ৩ বছর ৮ মাসে এ ভবন নির্মাণ কাজ ইতোমধ্যে শেষ করেছেন মেসার্স হাকিম ট্রেডার্স নামে স্থানীয় একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

এ ভবন নির্মাণ কাজের দেখ-ভালের দায়িত্বপ্রাপ্ত লালমনিরহাট গর্ণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী কামাল হোসেন জানান, সকল নিয়ম নীতি মেনে নির্ধারিত সময়ের মধ্যেই হাতীবান্ধা থানা ভবন নির্মাণ হয়েছে। এখন এ ভবনটিকে যে কোনো সময় পুলিশ বিভাগের কাছে হস্তান্তর করবেন লালমনিরহাট গর্ণপূর্ত বিভাগ ।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ শামীম হাসান সরদার জানান, দীর্ঘদিন ধরে হাতীবান্ধায় জরাজীর্ণ থানা ভবনে কাজ করে আসছে পুলিশ বিভাগ। ওই ভবনে বৃষ্টির সময় মাথায় ছাতা দিয়ে কাজ করতে হয় পুলিশ সদস্যদের। ফলে অনেক প্রয়োজনীয় কাগজপত্রাদি নষ্ট হয়ে যায়। এ ছাড়া একটি হাজত খানা থাকায় নারী, শিশু ও কিশোর আসামীদের নিয়ে বিপাকে পড়তে হয়। এ ভবন নির্মাণের মধ্য দিয়ে এসব সমস্যার সমাধান হয়ে গেছে।

লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, অনেক এলাকায় জরাজীর্ণ ভবনে কাজ করে পুলিশ বিভাগ। ভবন না থাকায় পুলিশ বিভাগের অনেক কাজে সমস্যা হচ্ছে। হাতীবান্ধা থানা ভবনটি নিমার্ণ হওয়ায় পুলিশ বিভাগে কাজের গতি বাড়বে।


1