LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

অবশেষে একনেকে অনুমোদন পেলো নওগাঁ ও নাটোর আঞ্চলিক মহাসড়কের নির্মাণ কাজ স্বস্তিতে এলাকাবাসী



সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: অবশেষে মঙ্গলবার (০৭ নভেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেক) অনুমোদন পেলো নওগাঁর রাণীনগর-নাটোর আঞ্চলিক মহাসড়কের নির্মাণ কাজ। অনেক চড়াই-উথরাই পার করে দীর্ঘ ১২বছর পর আলোর মুখ দেখতে পেলো এই মহাসড়ক নির্মাণের কাজের ফাইল। এতে করে স্বস্তি ফিরে এসেছে এলাকার মানুষের মাঝে। এক সময়ের রক্তাক্ত জনপদ আত্রাই-রাণীনগর অঞ্চলের শান্তির রূপকার স্থানীয় সংসদ সদস্যের অক্লান্ত পরিশ্রমের ফলে উন্নয়নের মহাসড়কে আবার নতুন করে পা দিতে যাচ্ছে এই অঞ্চলটি। অত্র অঞ্চলের লাখ মানুষ এখন শুধু কাজের উদ্বোধনের অপেক্ষায় ।

অত্র অঞ্চলের মানুষের দীর্ঘদিনের চাওয়া এই আঞ্চলিক মহাসড়ক। কারণ সড়কটি নির্মিত হলে নওগাঁর সঙ্গে নাটোর ও ঢাকার দূরত্ব অনেক কমে যাবে। এতে নওগাঁ বাসীর যাতায়াতে অর্থ ও সময় সাশ্রয় হবে। স্থানীয় সংসদ সদস্য মো: ইসরাফিল আলমের অক্লান্ত পরিশ্রমের ফলে এলাকাবাসীর সেই চাওয়া অবশেষে বাস্তবায়ন হতে যাচ্ছে। এই মহাসড়কটি নির্মিত হলে খুলে যাবে এর আশেপাশের মানুষের ভাগ্যের দুয়ার। বদলে যাবে অর্থনীতির চাঁকা। মহাসড়কের নির্মাণের কাজ শেষ হলে এর দুই পাশ দিয়ে তৈরি হবে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান আর এই সব শিল্প প্রতিষ্ঠানে কর্মসংস্থানের ব্যবস্থা হবে এই এলাকার হাজারো মানুষের। পাল্টে যাবে গ্রামীণ জনপদের চেহারা। কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের সঠিক মূল্য পাবে। বেড়ে যাবে রাস্তার আশেপাশের জমির দাম। তখন এক নতুন মাত্রা যোগ হবে এই অঞ্চলের মানুষের জীবন-যাত্রায়।  

নওগাঁ-রাণীনগর-নাটোর সরাসরি যোগাযোগ স্থাপন এবং বগুড়ার সাথে যোগাযোগের বিকল্প সড়কের জন্য ২০০৫ সালে শুরু হয় নওগাঁ-রাণীনগর-নাটোর আঞ্চলিক (বাইপাস) মহাসড়কের কাজ। সাড়ে ৪৮ কিলোমিটার সড়কের মধ্যে সাড়ে ২৩ কিলোমিটার রাস্তা পাকাকরণ হওয়ার পর ২০০৭ সালে বন্ধ হয়ে যায় এর নির্মাণ কাজ। এরপর প্রায় ১২বছর পার হলেও বাঁকি অংশের নির্মাণ কাজ আর শুরু হয়নি। অবশেষে নওগাঁ থেকে নাটোর যোগাযোগে অত্র এলাকার দীর্ঘ দিনের দুর্ভোগ শেষ হতে যাচ্ছে।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগ সূত্রে জানা যায়, নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়কের জন্য ২০০৫ সালে যোগাযোগ মন্ত্রণালয় ৯৮কোটি টাকার প্রকল্প উন্নয়ন প্রস্তাব (ডিপিপি) অনুমোদন দেয়। কিন্তু পরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সীমিত আকারে ৫০ কোটি টাকার অনুমোদন দেয়। ওই বছরের ২৮ ডিসেম্বর তৎকালীন প্রধানমন্ত্রী নাটোরের নলডাঙ্গায় নির্মাণ কাজ উদ্বোধন করেন। ওই অর্থায়নে ২০০৭ সালের জুন পর্যন্ত নওগাঁ-সান্তাহার রোডের ঢাকা রোড মোড় থেকে নাটোরের নলডাঙ্গা পর্যন্ত সাড়ে ৪৮ কিলোমিটার রাস্তার মাটি ভরাটের কাজ শেষ হয়।

মহাসড়কের নওগাঁ অংশের ২৬ কিলোমিটারের মধ্যে সাড়ে ৭ কিলোমিটার রাস্তা পাকা হয়। আর নাটোর অংশের সাড়ে ২২ কিলোমিটার রাস্তার মধ্যে ১৬ কিলোমিটার রাস্তা পাকা হয়। নতুন করে অর্থায়ন না হওয়ায় মোট ২৩ কিলোমিটার রাস্তা পাকা হওয়ার পর হাইড্রোলজি সমীক্ষার নামে বন্ধ হয়ে যায় সড়কটির নির্মাণ কাজ। সড়কটি পাকা না হওয়ায় বাঁকি সাড়ে ২৫ কিলোমিটার রাস্তা এখন এলাকাবাসীর বসবাস ও গোচারণভূমিতে পরিণত হয়েছে। রাস্তার ওপরে কলার বাগান, সবজি চাষসহ বসবাস করছে এলাকাবাসী। এরমধ্যে শুধুমাত্র সান্তাহারের ঢাকা রোড থেকে রাণীনগর রেল স্টেশন পর্যন্ত পাকা করণের কাজ সমাপ্ত হয়েছে। এরপর রাণীনগর হতে নলডাঙ্গা পর্যন্ত রাস্তার মাটি ভরাটসহ অন্য কোন কাজ সমাপ্ত না হওয়ায় নাটোর থেকে নওগাঁ-সান্তাহার হয়ে বগুড়াতে যাওয়ার জন্যে রাস্তাটি ব্যবহারের অনুপযোগি ছিলো।

এ বিষয়ে নওগাঁ সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুর রহমান বলেন, এই পর্যন্ত রাস্তাটি নিয়ে বহু টানা-হেচড়ার পর গত মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) এই আঞ্চলিক মহাসড়কের কাজ শেষ করার জন্য ২০১কোটি ২৯ লাখ টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে। তাই আশা করা যাচ্ছে এই কাজ নিয়ে দীর্ঘদিন যাবত আকাশে যে ঘন কালো মেঘ ছিলো এই অনুমোদনে সেই কালো মেঘ দুর হয়ে গেলো। অচিরেই টেন্ডারের মাধ্যমে কাজ শুরু করা হবে এবং আশা রাখি আগামী দুই থেকে আড়াই বছরের মধ্যে মহাসড়কটি জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, এই রাস্তাটির নির্মাণ কাজ শেষ হলে বগুড়ার ওপর নওগাঁর নির্ভরশীলতা কমবে। ঢাকা যাওয়ার জন্য নওগাঁ বাসীর বিকল্প পথ না থাকায় বগুড়া শ্রমিক ইউনিয়ন নানা ভাবে আমাদেরকে জিম্মি করে থাকে। বগুড়ার ওপর দিয়ে যেতে নওগাঁ শ্রমিক ইউনিয়নের প্রতিটি গাড়ীকে কমপক্ষে ৪০০ টাকা করে চাঁদা দিতে হয়। নওগাঁ-রাণীনগর-নাটোর সড়কটি নির্মাণ কাজ শেষ হলে এই দুর্ভোগ থেকে রক্ষা পাওয়া যাবে। এছাড়া নওগাঁ সঙ্গে ঢাকার দূরত্বও কমে আসবে।
   
এ ব্যাপারে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সাংসদ মো: ইসরাফিল আলম বলেন, এই মহাসড়কটি বাস্তবায়নের জন্য সংসদে বার বার দাবি উত্থাপন করেছি। অবশেষ উন্নয়নের রূপকার জননেত্রী শেখ হাসিনা সেই দাবী পূরণ করলেন। তিনি আমার এলাকার মানুষকে আবার নতুন করে উন্নয়নের মহাসড়কের যাত্রী করে নিলেন। এই সড়কটির প্রায় অর্ধেক কাজ সমাপ্ত হয়েছে। এই অনুমোদনের ফলে আমার এলকাবাসী দীর্ঘদিনের দুর্ভোগ থেকে রক্ষা পেলো। আমার এতোদিনের পরিশ্রম সফলতার মুখ দেখতে পেলো।


1