LatestsNews
# মৗলভীবাজারে মনু ও ধলাই নদীর পানি দ্রুত বাড়ছে আতংকে জেলাবাসী# ভারতে পাচার ৫ বাংলাদেশীকে বেনাপোলে ফেরত # রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ ও সুষ্ঠু সমাধানে সারা বিশ্বের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ।# উল্লাপাড়ায় পরিশ্রম আর পরিচর্যায় সফল পটলচাষী ফকির জয়নাল# মাগুরা শ্রীপুরে সাংবাদিকে বৃদ্ধ বাবা সহ ৫ আওয়ামীলীগ নেতা কর্মির নামে মিথ্যা মামলা# বিএনপি-জামায়ত জোটের শাসন আর কোন দিন ফিরে আসবে না# মৌলভীবাজারে দীঘলগিজি স্কুলে একটি রাস্তার কারনে ঝড়ে পড়ছে শতাধিক কোমলমতি শিশু# ২০১৯-২০ সালের অর্থবছরের বাজেট ঘোষণার পরদিনই বেড়ে গেছে সোনার দাম।# ফিফা র‍্যাঙ্কিংয়েও উন্নতি বাংলাদেশের# বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড।# অনির্বাচিত সরকারের বাজেট প্রণয়নের নৈতিক অধিকার নেই :মির্জা ফখরুল# চট্টগ্রামে ১০ হাজার পিস ইয়াবাসহ পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করেছে র‌্যাব# সাভারে ভয়ংকর লুঙ্গিবাহিনীর ১৭ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও গুলি উদ্ধর# ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটে নিম্নবিত্ত ও বিকাশমান মধ্যবিত্তের জন্য তেমন কোনো সুখবর নেই# রেমিটেন্সে প্রণোদনা প্রবাসীদের উৎসাহিত করবে# রাজধানীতে আজকালের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।# ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বিষয়ে সংবাদ সম্মেলন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# উপজেলা নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় বললেন নির্বাচন কমিশনার কবিতা খানম# গোবিন্দগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে নিহত-১, আহত-১০# উল্লাপাড়ায় ৮২ কোটি টাকার প্রকল্প রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজে ভিত্তি প্রস্তর স্থাপন ও আলোচনা সভা
আজ রবিবার| ১৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ "রাজনীতির মহাকাব্য" নামে বই আকারে প্রকাশিত



বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ সংরক্ষণ ও ডিজিটাল উপস্থাপনের লক্ষ্যে "রাজনীতির মহাকাব্য" নামে বই আকারে প্রকাশিত হলো।

ঐতিহাসিক ভাষণ থেকে ২৬টি বাক্যের ওপরে দেশের খ্যাতিমান লেখকদের লেখা বইটির ইলেকট্রনিক ভার্ষণের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবারের নিয়মিত মন্ত্রিসভা বৈঠকের শুরুতে বইটি মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে প্রকাশিত বইটির মুখবন্ধে শেখ হাসিনা বঙ্গবন্ধুর ভাষণকে গণমানুষের প্রাণের দাবি বলে উল্লেখ করেছেন।

"বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ: রাজনীতির মহাকাব্য" গ্রন্থের মুখবন্ধে প্রধানমন্ত্রী আরও লিখেছেন, ওই ভাষণে বাঙালির প্রতি পাকিস্তানি শোষকগোষ্ঠীর হত্যা-নীপিড়ন-নির্যাতনের চিত্র ফুঁটে উঠেছিল। একটি স্বাধীন রাষ্ট্রের অভ্যুদয়ের আবশ্যকতা ও আকাঙ্খা ছিল ভাষণের মূল লক্ষ্য।

শত্রুর মোকাবেলায় বঙ্গবন্ধু বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। সেই ঐতিহাসিক ভাষণ থেকে বাছাই করা ২৬টি বাক্যের বিশ্লেষণ করেছেন আব্দুল গাফফার চৌধুরী, এমিরেটাস প্রফেসর আনিসুজ্জামান, প্রফেসর মুনতাসির মামুন, সেলিনা হোসেনসহ দেশের সাত বিশিষ্ট লেখক।

আর প্রচ্ছদ করেছেন খ্যাতিমান চিত্রশিল্পী অধ্যাপক হাশেম খান। বইটি ই-বুক এবং মোবাইল অ্যাপ্লিকেশন, গুগুল প্লে-স্টোরে পাওয়া যাবে।

এছাড়া সোমবারের মন্ত্রিসভায় আবহাওয়া অধিদপ্তরকে আইনি কাঠামোয় নিয়ে আসতে " আবহাওয়া আইন নামে একটি নতুন আইনের খসড়ায় অনুমোদন দেয়া হয়।


1