LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ সোমবার| ১৪ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

গোপালগঞ্জের মুকসুদপুরে ধানি জমি কেটে বালু উত্তোলন লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রভাবশালী মহল



মো: হাচিবুর রহমান , গোপালগঞ্জ : গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার পশারগাতি গ্রামের মধ্যপাড়ায় ধানি জমি কেটে বালু উত্তোলন করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে এলাকার প্রভাবশালী একটি মহল। এ নিয়ে সংশ্লিষ্ট প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরেও কোনো প্রতিকার পাচ্ছে না ক্ষতিগ্রস্থ কৃষকেরা।
সরোজমীন অনুসন্ধানে জানা যায়, পশারগাতি গ্রামের মধ্যপাড়ায় এক ইউপি সদস্যের ভাই নিজস্ব ৬২ শতক জমিতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে বিভিন্ন জনের কাছে বিক্রি করে আসছে। এক পর্যায়ে পার্শ্ববর্তী ধানি জমি ধ্বসে পড়তে শুরু করলে কৃষকরা আতঙ্ক গ্রস্থ হয়ে পড়ে। এতে ক্ষতিগ্রস্থ কৃষক আকবার শেখ, আলতাব খান, মোকছেদ মোল্লা, হাাফিজুর রহমান বালু উত্তোলনে বাধা প্রদান করলে অভিযুক্তরা ক্ষিপ্ত হয়ে উঠে এবং কৃষকদের জমির টাকা অথবা জমির বদলে নেওয়ার জন্য চাপ প্রয়োগ করতে থাকে। উপায়ন্ত না দেখে কৃষকরা ধানি জমি হারানোর শঙ্কায় ওই প্রভাবশালী ভূমিদস্যুদের বালু কাটা বন্ধের জন্য জেলা প্রশাসক গোপালগঞ্জ বরাবর আবেদন করে। কিন্তু এ পর্যন্ত কোন প্রতিকার না পেয়ে জমি হারানোর ভয়ে বর্তমানে শঙ্কিত হয়ে পড়েছে ভুক্তভোগী কৃষকরা।
ভুক্তভোগী কৃষক মোকছেদ মোল্লা জানান, আমার ১৬ শতাংশ জমি ভেঙে গেছে। এ ব্যাপারে প্রশাসনের বিভিন্ন জায়গায় জানিয়েও কোনো ফল পাইনি। এমনি অভিযোগ করেছেন আরো কয়েকজন কৃষক।
মুকসুদপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো: আক্তারুজ্জামান শাহিন জানান, আমার কাছে এ ধরনের কোনো নির্দেশনা বা অভিযোগ আসেনি। আসলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


1