LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বাদলগাছীতে ইট ভাটার অবৈধ ট্রাক্টরের বহনকৃত মাটির উড়ন্ত ধুলোবালির আতংকিত জনগণের প্রতিবাদ



জয়পুরহাট আক্কেলপুর প্রতিনিধিঃ নিরেন দাস।
 

নওগাঁ জেলা বদলগাছী উপজেলাতে অলৌকিক ভাবে গড়ে উঠা অবৈধ ভাবে কৃষি জমির উপর ইটভাটা গুলির বিরুদ্ধে বারবার বিভিন্ন পত্রপত্রিকায় নিউজ করেও থামানো যাচ্ছে না ভাটা মালিকদের অনিয়ম। 

যে ভাটা গুলির বিরুদ্ধে এবার আর এক বড় সমস্যা দেখা দেয়াই জনগণ সহ জনপ্রতিনিধিরা প্রতিবাদ সভা করেছে। 
অলৌকিক ভাবে গড়ে উঠা এ সকল ইটভাটার মাটি বহনকারী অবৈধ শতশত ট্রাক্টর গুলির বেপরোয়া চলাচলে উড়ন্ত ধুলোবালির কারণে রাস্তা ঘাটে পথচারী সহ স্কুল ছাত্রছাত্রীদের চলাচল ব্যাহত হয়ে পড়ছে।
এমনকি উড়ন্ত এই ধুলোবালির মধ্যে সবচেয়ে বেশি হুমকির মুখে চলাচল করছে স্কুলের ছাত্র-ছাত্রীরা এবং জনস্বাস্থ্য মারাত্বক হুমকির মুখে পড়েছে বলে জানা যায়।
ঐসব অবৈধ ট্রাক্টরের বেপয়ারা চলাচল ও মাটি বহনের প্রতিরোধে উক্ত উপজেলার খাদাইল গ্রামের হাইস্কুল মাঠে এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা প্রতিবাদ সভাও করেছে।
 
যে প্রতিবাদ সভায় বক্তরা বলেন খাদাইল বাজারের পূর্ব পার্শ্বে সরকার ব্রিক্স নামের নতুন ১ টি ইটভাটা নির্মান করা হয়েছে এবং মিঠাপুর বাজারের পশ্চিম পার্শ্বে রয়েছে এন.আর.বি ব্রিক্স নামের আর একটি ইট ভাটা, এছাড়া অন্যান্য ইটভাটার মাটি বহনকারী ট্রাক্টর গুলি এমন ভাবে চলাচল করে যা দেখলে মনে হবে মাটি বহনকারী ট্রাক্টর গুলি রাস্তার মাঝে সাদা রঙ্গের রং উড়িয়ে হলি খেলছে যে হলি খেলায় রাস্তায় অন্ধকার নেমে আসে যাতে যেকোনো সময় পথচারী সহ অন্যান্য যানবাহন দুর্ঘটনার শিকার হতে পারে।
 
বক্তরা আরো বলেন এইসব অবৈধ ট্রাক্টরের মাটি রাস্তার ছিঁটকে পড়ে পাকা সড়কের ক্ষতিও হচ্ছে সাথে এবং উড়ন্ত ধুলোবালিতে ক্ষতিগ্রস্ত হচ্ছে স্কুল ছাত্রছাত্রী সহ জনগণ। যে অবৈধ ট্রাক্টর গুলি প্রতিনিয়ত সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শত শত মাটি বহনকারী ট্রাক্টর চলাচল করে মিঠাপুর ইউপির বিভিন্ন পথে। এর মধ্যে গবরচাঁপা থেকে আক্কেলপুর উপজেলার মূল সড়ক থেকে চকগোপিনাথপুুর মোড় হয়ে পরশুরামপুর ও রহিমপুর সড়কে প্রতিনিয়ত অবৈধ ট্রাক্টরের উড়ন্ত ধুলোবালির মধ্যে চলাচল করতে হচ্ছে জনগণ কে।
এ ছাড়াও বিভিন্ন সড়কে ও একি অবস্থা দেখা দিয়েছে। এইসব অবৈধ মাটি ভর্তি ট্রাক্টর গুলি বেপয়ারা চলার জন্য ধুলোবালি উড়ে সাদা মেঘের মতো ঢেকে আসে পুরো সড়ক।
এভাবে প্রতিদিন চলেছে অবৈধ ট্রাক্টর গুলি এই ধুলোবালির মধ্যে দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে স্কুলের কচিকাচা ছাত্র-ছাত্রী সহ অন্যান্য যানবাহন সহ পথচারীদের।
এমনকি প্রতিটি ইটভাটাগুলি সড়কের ধারে পাহাড় সমতল মাটির স্তুপ গড়ে তুলেছে যার কারণে রাস্তা দিয়ে চলাচল অপযোগী হয়ে পরেছে সৃষ্টি হচ্ছে ধুলোবালির।
 
উক্ত ইউপির সেনপাড়া ইটভাটার ধুলোবালিতে বদলগাছী আক্কেলপুর সড়কের চলাচল ব্যাহত হয়ে পড়েছে। যে ধুলোবালিতে বায়ু দুষন হয়ে পড়ছে যে কারণে মানুষ শ্বাসকষ্টে আক্রান্তে ভুগছে এই অবস্থায় জন স্বাস্থ্য হুমকীর মুখে পড়ায় এলাকাবাসী এক প্রতিবাদ সভার আয়োজনও করে।
উক্ত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যিনি নিজেই একজন ইটভাটার মালিক তিনি মিঠাপুর ইউপির চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ফিরোজ হোসেন,
মোঃ আতিকুল ইসলাম, আওয়ামী নেতা, প্রধান শিক্ষক শিবেন্দ্রনাথ, সহকারী শিক্ষক জিল্লুর রহমান, বিএনপি নেতা আব্দুর রাজ্জাক, ইউপি সদস্য দেলোয়ার হোসেন, সাবেক মেম্বার বাবলু মেলেটারি প্রমূখ।
উক্ত বিষয়ে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জাহিদ নজরুল ইসলাম চ্যানেল ফোর টিভি কে বলেন এই উড়ন্ত  ধুলোবালির কারণে শ্বাসকষ্ট সহ লিভার ক্যান্সারও হতে পারে যা সবচেয়ে বেশি হুমিকির মুখে পড়বে শিশু বাচ্চারা তিনি আরো বলেন যে এলাকার লোকালয়ে ইটভাটা থাকে সে এলাকার মানুষ শ্বাসকষ্ট সহ লিভার ক্যান্সার এবং বিভিন্ন রোগে ভোগে সাথে সফলে জীবাণু প্রবেশ করে তা মানব দেহের জন্য মারাক্তক ক্ষতিকর।
এমনকি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম আলী বেগ কে বিষয়টি চ্যানেল ফোর টিভি অবগত করলে তিনি জানান বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে প্রয়োজনে আমি নিজেই এলাকাই প্রবেশ করে বিষটি দেখবো।


1