LatestsNews
# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর# সিটি ব্যাংক ও বিকাশের মধ্যে চুক্তি স্বাক্ষর
আজ বুধবার| ১৩ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

লালমনিরহাট বুড়িমারী সীমান্তে হত্যার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বিএসএফ



শাহিনুর ইসলাম প্রান্ত লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাট সীমান্তে বিএসএফ’র গুলিতে একের পর এক বাংলাদেশি নিহত হলেও কোনো বিচার পায়নি বাংলাদেশ। দফা দফায় বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশের ভাগ্য বরাবরেই জুটেছে দুঃখ প্রকাশ।

 

১৫ নভেম্বর বুধবার লালমনিরহাটে সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে ফরিদ হোসেন শরীফ নিহত ঘটনায়ও দুঃখ প্রকাশ করেছে বিএসএফ।

 

বিজিবি সুত্রে জানা যায়, বুধবার ভোর রাতে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের আমবাড়ী সীমান্তের ৮৪০ নং মেইন সীমান্ত পিলারের কাছ দিয়ে ভারত থেকে গরু আনার চেষ্টা করেন ফরিদ হোসেন শরীফসহ কয়েকজন বাংলাদেশি রাখাল। এ সময় তাদের লক্ষ্য করে ভারতের কুচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের বিএসবাড়ী ক্যাম্পের টহল দল গুলি করেন। ওই গুলিতে ঘটনাস্থলেই মারা যায় বাংলাদেশি গরু রাখাল ফরিদ হোসেন শরীফ। নিহত ফরিদ হোসেন শরীফের লাশ ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ নিয়ে গেছে। এ সময় বাংলাদেশি অন্যান্য গরু পারাপারকারী রাখালরা পালিয়ে আসেন। বিএসএফ’র গুলিতে নিহতের লাশের পরিচয় রাতেই সনাক্ত করেছে বিজিবি-বিএসএফের যৌথ টহল দল।

 

এ ঘটনায় বুধবার সন্ধ্যায় বিজিবি-বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। ওই পতাকা বৈঠকে বাংলাদেশি হত্যার ঘটনায় বিজিবি প্রতিবাদ করলে বিএসএফ শুধু দুঃখ প্রকাশ করেন।

 

পতাকা বৈঠকে রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক (অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত) লে. কর্নেল মুশফিকুর রহমান ও কোচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল অজয় শূরিয়া রাজবংসীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পতাকা বৈঠক শেষে রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক (অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত) লে. কর্নেল মুশফিকুর রহমান বলেন, সীমান্ত পথে অবৈধভাবে ভারতে প্রবেশ করার সময় বিএসএফের টহল দল তাদের বাঁধা দিলে বিএসএফের উপর হামলা চালায় চোরাকারবারীরা। পরে আত্মরক্ষার্থে গুলি ছুড়ে বিএসএফ। এতে মারা যান ফরিদ হোসেন শরীফ।

 

তবে বিএসএফ এ ঘটনার পুনরাবৃত্তি না ঘটনোর প্রতিশ্রুতি দিয়েছে বলেও জানান তিনি। ৬১ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র রংপুর ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মেহেদী হাসান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিজিবি’র পক্ষ থেকে বিএসএফকে কড়া প্রতিবাদপত্রসহ লাশ ফেরত চেয়ে চিঠি পাঠানো হয়েছে।


1