LatestsNews
# টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত, আহত ২# সেলিম ওসমানের টাকা পেলেননা মাঠ পর্যাযের কর্মরত সাংবাদিকরা# টঙ্গীতে ‘বন্দুকযুদ্ধে’ গণধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামি নিহত# সুপার সাইক্লোন আম্পানের প্রভাবে উপকূলীয় ৭ জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।# সংকতে কমিয়ে ৩# সিরাজগঞ্জে করোনা উপসর্গনিয়ে মৃত্যু : দাফন করলো পুলিশ# নোয়াখালী জেলার সাংবাদিকদের ঈদ উপহার দিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী# সুন্দরবনে উপকূলের মানুষ ঘূর্নিঝড় আম্ফান আতংকে মংলা সমুদ্র বন্দর ৭ নম্বর বিপদসংকেত# সিরাজগঞ্জে তেল বোঝাই ট্রাক খাদে পড়ে স্বামী স্ত্রীসহ নিহত ৩ আহত ৫# ১০ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে যা জানালো আবহাওয়া অফিস# প্রধানমন্ত্রীর দেয়া দুস্থদের টাকাতেও ভাগ বসিয়েছেন দলের নেতারা: রিজভী# স্বাস্থ্যকর্মীদের ১০ বছরের গোল্ডেন ভিসা উপহার দিচ্ছে দুবাই# উদ্বোধন হলো দেশের সবচেয়ে বড় বসুন্ধরা করোনা হাসপাতাল# টঙ্গীতে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রী বিতরণ# টঙ্গীতে সরকারি হাসপাতালের নার্সকে গুলি করে হত্যার প্রতিবাদে কর্মবিরতি# একটি শ্রমিক বান্ধব প্রতিষ্ঠানের গল্প# নোয়াখালীতে অসহায় এতিম শিশুদের বাহারী আইটেমের ইফতার খাওয়ালেন পুলিশ সুপার।# ঝিনাইদহের এই প্রথম করোনা জয়ী আরাফাতের বাড়িতে গিয়ে প্রধান মন্ত্রীর উপহার সামগ্রী ও ফুলেল শুভেচ্ছা জানালো ইউএনও# ঝিনাইদহ শহরের দুই মার্কেটে পুলিশের অভিযান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৫০ হাজার টাকা জরিমানা# মহেশপুরে গৃহবধুকে কুপিয়ে হত্যা
আজ সোমবার| ২৫ মে ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

খালি চোখে দেখে আসি “কাঞ্চনজঙ্ঘা চুড়া”



জিয়াউর রহমান :
বিশ্বের তৃতীয়  দেশের উত্তরাঞ্চলের শেষ ভাগে পঞ্চ^গড়ের তেঁতলিয়ার পাশাপাশি নীলফামারীর সীমান্তবর্তী এলাকাগুলোতে ও এবার খালি চোখেই হিমালয় পর্বতের “কাঞ্চনজঙ্ঘা চুড়া” দেখা যাচ্ছে । হিমালয়ের দ্বিতীয় এই পর্বতশৃঙ্গের মোহনীয় সে দৃশ্য মনোম্গুদ্বকর ।
আর তাই এ দু‘টি জেলা ছাড়া ও আশেপাশের বিভিন্ন এলাকা থেকে প্রকৃতিপ্রেমীক  মানুষ ভিড় জমাচ্ছেন  সীমান্তবর্তী  খোলা উচুঁ স্থানগুলোতে ।
দর্শনার্থীরা জানিয়েছেন, আগে তো ভ্রমন প্রেমীক “কাঞ্চনজঙ্ঘা চুড়া” দেখতে তেঁতুিলয়ায় যেতে হতো। গত কয়েক বছরে ভ্রমন প্রেমীরা আসলেও ভালোভাবে দেখতে পারেনি ।
কিন্তু এখন নীলফামারীর চিলাহাটি, ডিমলার তিস্তা নদী ও নীলফামারী সদরের ইটাখোলা সহ বিভিন্ন স্থানের ফাঁকা যায়গায় দাঁড়ায়ে সর্ব উপরে তাকিয়ে দেখলে  “কাঞ্চনজঙ্ঘা চুড়ার” বরফশুভ্র গায়ে সূর্য্যকিরণে চকচকে উজ্জল গাহাড়ের দৃশ্য দেখা যাচ্ছে অপরুপ দৃশ্য।
এর জন্য বাইনোকুলারের ও প্রয়োজন পড়ছে না । তাই  মোহনীয় এ দৃশ্য সাধারন মানুষজন ও উপভোগ করেছেন ।
এ এলাকার বাসিন্দারা জানান, প্রকৃতিতে এখন প্রচন্ড শীতের আবহ, মেঘমুক্ত নীলাভ আকাশে জ্বল জ্বল করছে সূর্যকিরণ । স্বচ্ছ আকাশে দৃশ্যমান হালকা সাদা মেঘের ভেলা ।
তারা আরও জানান, আকাশে যখন মেঘ থাকে না, আবার কুয়াশা পড়াও শুরু হয় না, শুধু তখনই আমাদের এলাকা থেকে দেখা যায় বরফে ধবল পাহাড়ের চুড়া কাঞ্চনজঙ্ঘা।

সকাল প্রায় ৮টা থেকে সূর্যকিরণে স্পষ্ট হয়ে ধরা দেয় আর সকাল ১০টা পর্যন্ত দেখা যায় শৃঙ্গটি ।
তারপর আস্তে আস্তে ঝাপসা হতে থাকে “কাঞ্চনজঙ্ঘা চুড়াটি ”।
শেষ বিকেলে  সূর্যকিরণে যখন তির্যক হয়ে পড়ে বরফ পাহাড়ে, তখন ফের অন্য এক মহিমায় দেখা যায় “কাঞ্চনজঙ্ঘা ঐ চুড়াটি” ।


1