LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ বুধবার| ২৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

কালীগঞ্জে ভিক্ষুকদের জন্য বরাদ্দ ছাগল আত্মসাৎ, অনিয়মের অভিযোগে প্রাণিসম্পদের পরিচালককে চিঠি



মোস্তাফিজুর রহমান উজ্জল, ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহের কালীগঞ্জে ভিক্ষুকমুক্তকরণ কর্মসূচিতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ কার্যক্রমে সরকারি ছাগল উন্নয়ন খামার থেকে আনা ১৫টি পাঁঠা ভিক্ষুকদের মাঝে বিতরণ করা হয়নি। বিষয়টি উল্লেখ করে সম্প্রতি প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক বরাবর একটি চিঠি পাঠিয়েছে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়। খোঁজ নিয়ে জানা গেছে, চলতি বছরের শুরুতে ‘ভিক্ষুকমুক্তকরণ, ভিক্ষুকদের কর্মসংস্থান ও পুনর্বাসন’ কর্মসূচি শুরু করে কালীগঞ্জ উপজেলা পরিষদ। গত ৬ এপ্রিল ভিক্ষুকদের মাঝে ছাগল বিতরণের জন্য তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ছাদেকুর রহমান বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের উপপরিচালকের কাছে ১৫টি প্রজননসক্ষম পাঁঠা চেয়ে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে প্রাণিসম্পদ বিভাগের নির্ধারিত মূল্য পরিশোধের পর চুয়াডাঙ্গা সরকারি ছাগল উন্নয়ন খামার থেকে ১৫টি পাঁঠা সরবরাহ করা হয়। ৯ এপ্রিল জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার কালীগঞ্জ উপজেলা চত্বরে ভিক্ষুকদের মাঝে ছাগলসহ নানা উপকরণ তুলে দিয়ে কালীগঞ্জ উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করেন। উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, উপজেলায় ৩২১ জন ভিক্ষুক চিহ্নিত করা হয়, যাঁদের ছাগল, মুরগি, সেলাই মেশিন, ওয়েট মেশিন, বাদাম বিক্রির সামগ্রী, শাড়ি, লুঙ্গি, গামছা, চায়ের উপকরণ, বয়স্ক ও বিধবা ভাতাসহ নানা উপকরণ দেওয়া হয়। তাঁদের মধ্যে ১৫ জনকে একটি করে পাঁঠা দেওয়া হয়। পরে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের তদন্তে বেরিয়ে এসেছে, তাঁদের পাঁঠা দেওয়া হয়নি। এ বিষয়ে ১ নভেম্বর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মিহির কান্তি বিশ্বাস প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক বরাবর চিঠি পাঠিয়েছেন। তবে অনুসন্ধানে অন্তত ১১ জনের বাড়িতে গিয়ে জানা যায়, তাঁদের কাউকে পাঁঠা দেওয়া হয়নি। গবরডাঙ্গা গ্রামের রহিম বক্স বলেন, দিনভর উপজেলা পরিষদে দাঁড়িয়ে থাকার পর তিনি একটা কম্বল পেয়েছিলেন। পাঁঠা বরাদ্দ হওয়ার বিষয়ে তিনি জানতেন না। বড় সিমলা গ্রামের আবদুল জলিলও একই কথা বলেন। তিনিও একটি কম্বল পেয়েছেন। এই গ্রামের আসমানী বেগম বলেন, তাঁরা গরিব। তবে তিনি কখনো ভিক্ষা করেন না। তাঁর নাম তালিকায় ছিল। তবে কিছুই দেয়নি। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মিহির কান্তি বিশ্বাস বলেন, পাঁঠাগুলো কোথায় বিতরণ করা হয়েছে, তা তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তিনি উপজেলা পরিষদ থেকে উপকারভোগীদের নাম নিয়ে তদন্ত করে সেখানে কোনো ছাগল দেখতে পাননি।
ইউএনও উত্তম কুমার রায় বলেন, এখানে যোগ দেওয়ার আগে পাঁঠাগুলো বিতরণ করা হয়েছে। এ কারণে বিস্তারিত বলতে পারছেন না। কেন তাঁরা ছাগল পেলেন না, তা খোঁজ নিয়ে দেখবেন। এ বিষয়ে জানতে তৎকালীন ইউএনও মো. ছাদেকুর রহমানের মুঠোফোনে গত বুধবার ফোন দিলেও তিনি ধরেননি।


1