LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ সোমবার| ১৯ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

কালীগঞ্জে ভিক্ষুকদের জন্য বরাদ্দ ছাগল আত্মসাৎ, অনিয়মের অভিযোগে প্রাণিসম্পদের পরিচালককে চিঠি



মোস্তাফিজুর রহমান উজ্জল, ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহের কালীগঞ্জে ভিক্ষুকমুক্তকরণ কর্মসূচিতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ কার্যক্রমে সরকারি ছাগল উন্নয়ন খামার থেকে আনা ১৫টি পাঁঠা ভিক্ষুকদের মাঝে বিতরণ করা হয়নি। বিষয়টি উল্লেখ করে সম্প্রতি প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক বরাবর একটি চিঠি পাঠিয়েছে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়। খোঁজ নিয়ে জানা গেছে, চলতি বছরের শুরুতে ‘ভিক্ষুকমুক্তকরণ, ভিক্ষুকদের কর্মসংস্থান ও পুনর্বাসন’ কর্মসূচি শুরু করে কালীগঞ্জ উপজেলা পরিষদ। গত ৬ এপ্রিল ভিক্ষুকদের মাঝে ছাগল বিতরণের জন্য তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ছাদেকুর রহমান বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের উপপরিচালকের কাছে ১৫টি প্রজননসক্ষম পাঁঠা চেয়ে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে প্রাণিসম্পদ বিভাগের নির্ধারিত মূল্য পরিশোধের পর চুয়াডাঙ্গা সরকারি ছাগল উন্নয়ন খামার থেকে ১৫টি পাঁঠা সরবরাহ করা হয়। ৯ এপ্রিল জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার কালীগঞ্জ উপজেলা চত্বরে ভিক্ষুকদের মাঝে ছাগলসহ নানা উপকরণ তুলে দিয়ে কালীগঞ্জ উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করেন। উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, উপজেলায় ৩২১ জন ভিক্ষুক চিহ্নিত করা হয়, যাঁদের ছাগল, মুরগি, সেলাই মেশিন, ওয়েট মেশিন, বাদাম বিক্রির সামগ্রী, শাড়ি, লুঙ্গি, গামছা, চায়ের উপকরণ, বয়স্ক ও বিধবা ভাতাসহ নানা উপকরণ দেওয়া হয়। তাঁদের মধ্যে ১৫ জনকে একটি করে পাঁঠা দেওয়া হয়। পরে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের তদন্তে বেরিয়ে এসেছে, তাঁদের পাঁঠা দেওয়া হয়নি। এ বিষয়ে ১ নভেম্বর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মিহির কান্তি বিশ্বাস প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক বরাবর চিঠি পাঠিয়েছেন। তবে অনুসন্ধানে অন্তত ১১ জনের বাড়িতে গিয়ে জানা যায়, তাঁদের কাউকে পাঁঠা দেওয়া হয়নি। গবরডাঙ্গা গ্রামের রহিম বক্স বলেন, দিনভর উপজেলা পরিষদে দাঁড়িয়ে থাকার পর তিনি একটা কম্বল পেয়েছিলেন। পাঁঠা বরাদ্দ হওয়ার বিষয়ে তিনি জানতেন না। বড় সিমলা গ্রামের আবদুল জলিলও একই কথা বলেন। তিনিও একটি কম্বল পেয়েছেন। এই গ্রামের আসমানী বেগম বলেন, তাঁরা গরিব। তবে তিনি কখনো ভিক্ষা করেন না। তাঁর নাম তালিকায় ছিল। তবে কিছুই দেয়নি। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মিহির কান্তি বিশ্বাস বলেন, পাঁঠাগুলো কোথায় বিতরণ করা হয়েছে, তা তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তিনি উপজেলা পরিষদ থেকে উপকারভোগীদের নাম নিয়ে তদন্ত করে সেখানে কোনো ছাগল দেখতে পাননি।
ইউএনও উত্তম কুমার রায় বলেন, এখানে যোগ দেওয়ার আগে পাঁঠাগুলো বিতরণ করা হয়েছে। এ কারণে বিস্তারিত বলতে পারছেন না। কেন তাঁরা ছাগল পেলেন না, তা খোঁজ নিয়ে দেখবেন। এ বিষয়ে জানতে তৎকালীন ইউএনও মো. ছাদেকুর রহমানের মুঠোফোনে গত বুধবার ফোন দিলেও তিনি ধরেননি।


1