LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ মঙ্গলবার| ২৫ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

P.E.C প্রাথমিকের শিক্ষা সমাপনী পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে বিভিন্ন ফেসবুক অাইডি থেকে



সদরুল অাইন :

প্রাথমিকের শিশুদের শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে বিভিন্ন ফেসবুক অাইডি থেকে। পরীক্ষার আগের রাতে পিইসির প্রশ্ন-উত্তর পেতে অনেকের ব্যস্ত সময় কাটছে ফেইসবুক গ্রুপ ও পেইজে।

বুধবার সকাল ১১টা থেকে দেড়টা পর্যন্ত দেশজুড়ে একযোগে পিইসির ‘প্রাথমিক বিজ্ঞান’ পরীক্ষা  হয়।

এই পরীক্ষার প্রশ্ন পেতে আগের দিন বিকাল থেকেই ফেইসবুক গ্রুপগুলোতে অনেককে পোস্ট ও কমেন্ট করতে দেখা যায়। রাতে ও সকালে এসব গ্রুপে প্রশ্ন ও উত্তর পোস্ট করা হয়। পরীক্ষা শেষে ঢাকা অঞ্চলের প্রশ্নের সঙ্গে তার মিল পাওয়া যায়।

এর মধ্যে 'PSC JSC SSC HSC Question Suggestion. All Board Examine 2018+2019+20+21 BD’ নামের একটি পাবলিক গ্রুপে ‘Md Rasel’ নামের একজন সকাল ৯টা ৫৫ মিনিটে প্রশ্নের ছবি পোস্ট করেন। পরীক্ষা শেষে দেখা যায়, ফাঁস হওয়া এ প্রশ্নের সাথে ঢাকা অঞ্চলের প্রশ্ন হুবহু মিলে গেছে।

এই ফেইসবুক গ্রুপের সদস্য সংখ্যা ৫৪ হাজার। জেএসসি পরীক্ষার প্রশ্ন-উত্তর আসার পর থেকে গ্রুপটিতে সদস্য সংখ্যা বাড়তে থাকে। পিইসি পরীক্ষা শুরুর পর ফের সদস্য বাড়তে দেখা গেছে। প্রশ্ন ফাঁসকারীদের মতো প্রশ্ন অনুসন্ধানে পোস্ট ও মন্তব্যকারীদের সংখ্যাও কম নয় এ গ্রুপে।

এ গ্রুপের আরেক সদস্য ‘Focus Boy Rony’ রাত ২টার পরে কয়েক সেট প্রশ্ন ও উত্তর পোস্ট করেন। প্রাথমিক বিজ্ঞান প্রশ্নের রচনামূলক অংশের ১০টি প্রশ্নের মধ্যে চারটি প্রশ্নই তার দেওয়া প্রশ্নপত্রে রয়েছে।

এদিকে ‘PSC JSC SSC HSC Exam Helping Center’ নামের একটি ফেইসবুক গ্রুপে ‘Tole Khan’ নামের একটি অ্যাকাউন্ট থেকে সকাল ১০টা ০১ মিনিটে দুটি প্রশ্নপত্র পোস্ট করা হয়। তার একটি হুবহু মিলে যায় ঢাকা অঞ্চলের প্রশ্নের সাথে। এ গ্রুপের সদস্য সংখ্যা ২২ হাজার।

দুটি ফেইসবুক গ্রুপেই বিনা টাকায় প্রশ্ন ফাঁস করা হয়েছে।

তবে প্রশ্ন ফাঁস না করার আহ্বান জানিয়ে ফেইসবুকে পোস্ট দিচ্ছেন অনেকে।  অাজ ইসলাম শিক্ষা প্রশ্নও ফাঁস  বিভিন্ন ফেসবুক অাইডি থেকে।

 
 
4 Attachments


1