LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নির্যাতনে বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছে শারমিন আখতার মনি



নওগাঁ থেকে তোফাজ্জল হোসেন : নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী’, নওগাঁর নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের রামগাঁ গ্রামের সাহার আলী ও নাদিরা বেগমের কন্যা শারমিন আখতার মনি। মনি বাল্য বিয়ের স্বীকার হয়েও শুধুমাত্র নিজের অদম্য আগ্রহও অধ্যাবসায়ের কারণে আজ দেশের সর্বোচ্চ ডিগ্রী অর্জন করতে যাচ্ছে। মনি জয়িতা বাংলাদেশের স্বীকৃতি না পেলেও সমস্ত যোগ্যতায় তার রয়েছে। 

শারমিন আখতার মনি ২০০৯ সালে এসএসসি পরীক্ষার ফরম পূরণের পরে বাল্য বিয়ের স্বীকার হন। তার বাবা মা ইচ্ছের বিরুদ্ধে একই উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের চুনিয়াপাড়া গ্রামের মাসুদ ইকবালের সাথে বিয়ে দেন। মনি বিয়ের পীড়িতে বসলেও পড়া লেখা চালিয়ে যাওয়ার ইচ্ছে পোষন করেন। কিন্তু স্বামী বা স্বামীর বাড়ীর কেউই তাকে পড়ালেখা করতে বাধা প্রদান করে। শত বাধা অতিক্রম করে গোপনে সে পালিয়ে এসে ২০০৯ সালে নিয়ামতপুর উপপজলা সদরে এসএসসি পরীক্ষা দেন। বিভিন্ন প্রতিকুলতার কারণে ফলাফল আশানুরূপ হয়নি। সে এসএসসিতে জিপিএ-৩.৭৫ পেয়ে উত্তীর্ণ হন। এরপর আবারও পড়ালেখায় বাধা। তারপরেও মনি স্বামীর পরিবারের বাধাকে অতিক্রম করে তানোর উপজেলার তালন্দ আনন্দ মোহন ডিগ্রী কলেজে একাদ্বশ শ্রেণিতে বিজ্ঞান বিভাগে ভর্তি হন।  শুধু মাত্র লেখাপড়া করা ও স্বাবলম্বী হাওয়ার আকাংখা থাকায় শারমিন আখতার মনিকে তালাক দেন। তবুও মনি পড়ালেখা বন্ধ করেন নাই। ২০১১ সালে জিপিএ ৪.০০ পয়েন্ট নিয়ে এইচএসসিতে উত্তীর্ন হন। এবং একই কলেজ থেকে বিএসসিতে ৯৪৭ নম্বর নিয়ে হায়ার ফাষ্টক্লাস নিয়ে উত্তীর্ণ হন। শুরু করেন উচ্চ ডিগ্রী নেওয়ার জন্য। রাজশাহী কলেজ থেকে প্রাণি বিদ্যায় প্রিভিয়াস করে মাষ্টর্স এ লেখাপড়া করছেন। আগামী ডিসেম্বর মাসে মাষ্টার্স এর ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে তিনি বিএড শেষ করেছেন। বর্তমানে শিক্ষক প্রশিক্ষণ কলেজে এক বছরের কোর্স সম্পূর্ন করছেন। এটিও আগামী ডিসেম্বরে শেষ হবে।

শারমিন আখতার মনি তার বিভীষিকাময় জীবনের কাহিনী বলতে বলতে কেঁদে ফেলেন। তিনি কান্না বিজড়িত কন্ঠে বলেন, আমরা দু বোন এক ভাই। আমি সবার বড়। একমাত্র ভাই প্রতিবন্ধি। ছোট বোন আগামী বছর এইএসসি পরীক্ষা দিবে। ছোট ও গরীব পরিবার বলে আমার বাবা মা আমি যখন এসএসসি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছি পরীক্ষার ফরম পূরণ হয়ে গেছে সেই সময় আকর্ষিক আমাকে বিয়ে দিয়ে দেয়। আমার বিয়ে হলেও আমার ইচ্ছ আমি পড়ালেখা করবো। বার বার আমার স্বামীকে বলেও সে কোনভাবেই আমাকে পড়ালেখার অনুমিত দেননি। আমি নিরূপায় হয়ে পরীক্ষার দুদিন আগে গোপনে স্বামীর বাড়ী থেকে পালিয়ে এসে এসএসসি পরীক্ষা দেই। এ নিয়ে আমার বিরুদ্ধে অনেক বিচার সালিশ করেছে। কিন্তু তবুও আমার একই জেদ আমি লেখাপড়া করবো, নিজের পায়ে দাঁড়াবো, স্বাবলম্বী হবো। শুরু হয় আমার উপর শারীরিক ও মানুষিক নির্যাতন। তবুও আমি আমার ইচ্ছেই অনড়। অবশেষে স্বামী আমাকে তালাক দেয়। তাতেও আমি ভেংগে পড়িনি। নতুন করে জীবন শুরু করার যুদ্ধে অবতীর্ণ হই। একই ভাবে এইচএসসি, ডিগ্রী, মাষ্টার্স, বিএড সম্পূর্ন করি। বর্তমানে আমি শিক্ষক প্রশিক্ষণ কলেজে এক বছরের প্রশিক্ষন নিচ্ছি ও মাষ্টার্সের ফাইনাল পরীক্ষার প্রস্তুতি নিচ্ছি। 

শারমিন আখতার মনি দৃঢ়তার সাথে বলেন, আমি সরকারের সহযোগিতা পেলে অবশ্যই স্বাবলম্বী হবো। নিজেকে দেশের জন্য উৎসর্গ করতে পারবো। আমি দেশের ও সমাজের বোঝা হয়ে থাকতে চাই না, আমি দেশের ও সমাজের সম্পদ হতে চাই। আর তাই আমি সরকার ও সমাজের সচেতন মহলের সহযোগিতা কামনা করি। পাশাপাশি আমার মত নারীদের বলতে চাই আপনারা কোন অবস্থাতেই নিজেকে অসহায় মনে করবেন না। লেখাপড়া করে নিজেকে তৈরী করুন। স্বাবলম্বী হন।

 


1