LatestsNews
# হাতিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত# খানজাহান আলী থানা নিসচা’র মতবিনিময় সভা# বন্যা পরিস্থিতির আরও অবনতি ॥ নতুন নতুন এলাকা প্লাবিত গাইবান্ধায় ট্রেন চলাচল বন্ধ ॥# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।# নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ দিন লড়াই করে হার মানলেন দগ্ধ ফুলন# নোয়াখালীতে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড # ঝিনাইদহে প্রভাবশালীরা ঘের ও পুকুর কেটে চলেছেন, অবৈধ পুকুর খননে কৃষকরা হচ্ছে ক্ষতিগ্রস্ত# লোহাগড়ায় ৫’শ পিস ইয়াবাসহ মাদক কারবারী আটক# বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মাহমুদুলকে যোগদানে দিনভর উত্তেজনা
আজ শুক্রবার| ১৯ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সকায়েপ প্রকল্পের অতিরিক্ত শ্রেণি শিক্ষকদের এমপিও অর্ন্তভূক্তির দাবিতে নড়াইলে মানববন্ধন অনুষ্ঠিত



নিজস্ব প্রতিবেদক

নড়াইলসহ সারাদেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন ‘সেকায়েপ’ প্রকল্পের অতিরিক্ত শ্রেণি শিক্ষকদের (এসিটি) এমপিওভুক্ত বা পরবর্তী প্রোগ্রামে অর্ন্তভূক্তির দাবিতে নড়াইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৬ নভেম্বর) বেলা ১১টায় নড়াইল প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রায় এক ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে অতিরিক্ত শ্রেণি শিক্ষক এসোসিয়েশন নড়াইল জেলা শাখার সভাপতি মিল্টন বিশ^াসের সভাপতিত্বে মানববন্ধনের প্রতি সহমত পোষণ করে বক্তব্য রাখেন নড়াইল পৌরসভার কাউন্সিলর শরফুল আলম লিটু, অতিরিক্ত শ্রেণি শিক্ষক এসোসিয়েশন নড়াইল জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ সাদী, যুগ্ম সম্পাদক তৌহিদ ইসলাম, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, দপ্তর সম্পাদক মিঠুন রায়, প্রচার সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক পুতুল খাতুন, অর্থ সম্পাদক প্রতাপ রায় প্রমুখ। 

বক্তারা বলেন, সারাদেশে সেকেন্ডারী এ্যাডুকেশন কোয়ালিটি এক্সসেস এ্যানড এ্যানহ্যান্সমেন্ট প্রজেক্ট  (সেকায়েপ) এর অধীনে ২০১৫ সাল থেকে প্রায় ৬ হাজার শিক্ষক কর্মরত রয়েছেন। এর মধ্যে নড়াইল জেলায় ১৩৭ জন শিক্ষক কর্মরত আছেন। শিক্ষার মানোন্নয়ন, ঝড়ে পড়া শিক্ষার্থীরোধ, বাল্য বিবাহ রোধের লক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গণিত, বিজ্ঞান ও ইংরেজী বিষয়ে নিয়োগপ্রাপ্ত এসব শিক্ষকদের  মেয়াদ চলতি বছরের ডিসেম্বর মাসে শেষ হবে। এসিটি শিক্ষকদের পাঠদানে শিক্ষার্থী, অভিভাবক ও সংশ্লিষ্ট বিদ্যালয় কর্তৃপক্ষের সন্তুষ্টি অর্জনে সফল হয়েছে। এসিটি শিক্ষকদের মধ্যে অনেকের চাকুরীর বয়স ইতিমধ্যে শেষ হওয়ায় এবং চাকুরী এমপিওভুক্ত না হওয়ায় হতাশার মধ্যে দিন কাটাচ্ছেন। 

সেকায়েপের পরবর্তী প্রোগ্রাম ‘সেকেন্ডারী এ্যাডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ঝঊউচ)’ শুরু হতে যাচ্ছে। চাকুরীরত এসব শিক্ষকদের এমপিওভুক্তি অথবা নতুন প্রোগ্রামে অন্তূভক্তির দাবি জানান। 

মানববন্ধনে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত অতিরিক্ত শ্রেণি শিক্ষকরা উপস্থিত ছিলেন। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সহমত পোষণ করে মানববন্ধনে অংশগ্রহণ করেন। 

 


1