LatestsNews
# ‘পদ্মা সেতুর নির্মাণকাজে শিশুদের মাথা লাগবে’ এমন গুজবে দুই সপ্তাহ ধরে গুজবে ২১ গণপিটুনি : ৫ জনকে হত্যা# বাংলাদেশের উন্নয়নের স্বার্থে ইউরোপে কূটনৈতিক তৎপরতা বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর# আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে প্রিয়া সাহার বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেবে না সরকার : কাদের# প্রিয়া সাহার বিরুদ্ধে করা ব্যারিস্টার সুমনের মামলা খারিজ# মিন্নির মা-বাবাকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন# উল্লাপাড়ায় বন্যা কবলিত ৪০ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার কম# দেশে পর্যাপ্ত ত্রাণ সামগ্রীর মজুদ রয়েছে যোগাযোগ ব্যবস্থা বিঘ্ন হওয়ায় পৌঁছাতে সময় লাগছে।# অস্ত্রধারীদের হামলায় ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন।# রওশন এরশাদের বাসায় গিয়ে তার দোয়া নিলে এলেন জি এম কাদের।# এবারের সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং: তামিম# বড় দুর্নীতিবাজদের ধরতে না পারার ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।# ‘উপন্যাসের কাহিনী চুরি করেছে’ ক্ষোভ থেকে জাপানে স্টুডিওতে আগুন# সন্তানকে ভর্তির জন্য স্কুলে খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন এক মা।# নারায়ণগঞ্জে গণপিটুনিতে নিহত যুবকের পরিচয় শনাক্ত# ঈদকে সামনে রেখে জমে উঠেছে পশুহাট, রয়েছে মেডিসিন প্রয়োগে মোটা তাঁজা করনের ব্যাপক অভিযোগ # নোয়াখালীতে ছাত্রীদের যৌন হয়রানি, প্রধান শিক্ষক আটক# সামান্য তর্কের জেরে প্রাণ হারালো এক কারখানা শ্রমিক। # উদ্দেশ্য প্রণোদিতভাবেই প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।# দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে : কাদের# বেনাপোল সীমান্তে ভারতীয় রুপিসহ আটক ১
আজ মঙ্গলবার| ২৩ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ তৃতীয় দফায় পেছালো



অন্তু দাস হৃদয়, টাঙ্গাইল প্রতিনিধি :

টাঙ্গাইলের চাঞ্চল্যকর জেলা আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ হয়নি।

 

এ নিয়ে এই মামলার ধার্য দিন তৃতীয় দফায় পেছালো। স্বাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করা হয়েছে আগামী (২২ জানুয়ারী ২০১৮)।

 

আজ সোমবার সকাল ১১টায় টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে এই বিচারকার্য শুরু হয়।

 

মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার আসামী টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বর্তমান সাংসদ আমানুর রহমান খান রানা অসুস্থ্যতা জনিত কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকায় এ স্বাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়নি।

 

এ বিষয়ে মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী টাঙ্গাইলের অতিরিক্ত (পিপি) মনিরুল ইসলাম খান জানান, আদালতের বিচারক আবুল মনছুর মিয়া সোমবার সকাল ১১টায় এজলাশে বসেন ও প্রথমেই চাঞ্চল্যকর এই হত্যা মামলার কার্যক্রম শুরু করেন।

 

রাষ্ট্রপক্ষ মামলার বাদি নিহত ফারুক আহমেদের স্ত্রী নাহার আহমেদ, ছেলে আহমেদ মজিদ সুমন ও মেয়ে ফারজানা আহমেদ মিথুনের হাজিরা দাখিল করেন।

 

কিন্তু হত্যা মামলার আসামী টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বর্তমান সাংসদ আমানুর রহমান খান রানার উপস্থিত না থাকায় রাষ্ট্রপক্ষ ও আসামী পক্ষের শুনানী শেষে বিচারক মামলার পরবর্তী স্বাক্ষ্যগ্রহণের দিন ধার্য্য করেন আগামী (২২ জানুয়ারী ২০১৮)।

 

এই হত্যা মামলায় তাকে সহ-যোগিতা করেন এ্যাডভোকেট আব্দুল গফুর ও এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম (ভিপি) জোয়াহের।

 

অপরদিকে, আসামী পক্ষের আইনজীবী ছিলেন এ্যাডভোকেট আব্দুল বাকি, জহিরুল ইসলাম জহিরসহ আরো কয়েক জন আইনজীবী।

 

উল্লেখ্য, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাংসদ আমানুর রহমান খান রানা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ফিষ্টুলা অপারেশনের কারণে ড.আনম, নূরে আজমের তত্ত্বাবধানে আছেন।

 

অপারেশন জনিত কারনে তিনি ভ্রমনের অনুপযোগি হওয়ায় আদালতে হাজির না করায় ইতিপূর্বে নয়বার এই হত্যা মামলার অভিযোগ গঠণের শুনানী পিছিয়ে যায়।

 

এরপর, গত ৬ সেপ্টেম্বর মামলাটির অভিযোগ গঠণ করা হয়। একই সাথে স্বাক্ষ্যগ্রহণের প্রথম দিন ছিল গত ১৮ অক্টোবর।

 

আমানুর রহমান খান রানা উপস্থিত না থাকায় দ্বিতীয় দফায় দিন ধার্য্য হয় ২৭ নভেম্বর।

 

তবে, আমানুর রহমান খান রানা অসুস্থ্য জনিত কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তৃতীয় দফায় পরবর্তী দিন ধার্য করা হয় আগামী ২২শে জানুয়ারী ২০১৮।

 


1