LatestsNews
# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের# মসজিদে সন্ত্রাসী হামলা কারি নিউজিল্যান্ডের সেই খুনি জেলে বসেই অস্ত্র চাইলেন# বেনাপোল -বর্ডার ভোগান্তি টাকা টাকা খেলা নিরাপত্তা দেবে যারা, তারাই তো লুটেরা ?# জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বোচ্ছায় রক্তদান# নড়াইলে দুদক কমিশনার প্রাইমারি স্কুলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন# আগামী ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু প্রথম দফায় ৩৫৪০ রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার# কথাসাহিত্যিক রিজিয়া রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বঙ্গবন্ধুর ৭শে মার্চের ভাষন জাতীকে গৌরবান্নত করছে: আকতার হোসেন



জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭শে মার্চের ভাষন যেমন করে তৎকালিন স্বাধিনতার পূর্বে  সাড়ে সাত কোটি মানুষকে একত্রিত করেছে তেমনী করে স্বাধীনতার ৪৩ বছর পরও সেই ভাষন সারা বিশ্বে বাংলাদেশের মান ও এদেশের জাতীকে গৌরবান্নিত করেছে। গতকাল মানব জমিনকে এক বিশেষ সাক্ষাত কারে চট্টগ্রাম যুবলীগের সক্রীয় নেতা আকতার হোসেন তিনি আরো বলেন ১৯৭১ সালের বঙ্গবন্ধুর ৭শে মার্চের ভাষন ইউনেসকোর আন্তরজাতিক নিবন্ধনে স্থান পাওয়ায় তিনি সরকার ও যাদের আন্তরিকতায় এটা সম্ভব হয়েছে তাদেরকে চট্টগ্রাম যুবলিগের পক্ষথেকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন একটি কুচুক্রিমহল জাতির জনকের এই ভাষনকে কুলুষিত করতে মরিয়া হয়ে উঠেছিল কিন্তু তাদের সব চক্রান্ত ভেস্তে গিয়ে আজ সেই ভাষন ইতিহাসের পাতায় স্বাক্ষি হয়ে গেল। তিনি বলেন বাংলাদেশের যারা স্বাধিনতা দেখেনি তাদেরকে স্বাধিনতার সব জানাতে হলে জাতির জনকের ভাষনকে পাঠ্যপুস্তকের অন্তরভূক্ত করা জরুরী। তিনি বলেন আমরা গর্ভিত জাতি এত স্বল্প সময়ে একজন বঙ্গবন্ধুর নেত্রিত্বে এই দেশ স্বাধিনতা লাভ করে যা বিশ্বে ইতিহাসে বিরল। আমরা গর্ভিত জাতি। তাই তার আদর্শ নিয়ে আমাদের দেশ ও জাতির কল্যানে এগিয়ে আসতে হবে। আজ যে ভাবে বঙ্গকন্যা শেখ হাসিনা দেশের উন্নয়নের দ্বারা ্অব্যাহত বেখেছেন আগামীতে তা বিশ্বে একটি মডেল হিসেবে থাকবে। আমি মনে করি স্বাধীনতার ইতিহাসের মত জাতির জনকের ভাষনের মর্ম সকলের জানা একান্ত জররী।


1