LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

রাণীনগরে চলতি মৌসুমের আমন ধানের শস্য কর্তনের উদ্বোধন বাম্পার ফলনে খুশি কৃষক



রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলায় চলতি আমন মৌসুমের আগামজাতের আমন ধানের মস্য কর্তনের শুভ উদ্বোধন করা হযেছে। মঙ্গলবার বিকালে উপজেলার সিঙ্গারপাড়া গ্রামের মাঠে আগাম জাতের এই আমন কাটার শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া বিনতে তাবিব। তাই বর্তমানে উপজেলার কৃষকদের ঘরে ঘরে চলছে গোলায় নতুন ধান তোলার মৌসুম। ব্যস্ত সময় পার করছেন কৃষাণীরাও।

কৃষি অফিস সূত্রে জানা, গত আগষ্ট মাসে উপজেলার উপড় দিয়ে বয়ে যায় স্মরণ কালের শ্রেষ্ঠ বন্যা। এই বন্যায় উপজেলার অর্ধেকের বেশি ফসল পানির নিচে তলিয়ে যায়। বন্যা পরবর্তি সময়ে ক্ষতিগ্রস্থ এলাকার কৃষকদের স্বল্প সময়ে উচ্চ ফলনশীল জাতের ব্রি ধান-৫৬ রোপন করার নির্দেশ প্রদান করা হয়। এবিষয়ে কৃষি অফিস থেকে ক্ষতিগ্রস্থ সকল কৃষকদের সার্বিক সহযোগিতা প্রদান করা হয়। বন্যা পরবর্তি সময়ে রোপন করা এই আগাম জাতের ধানের বাম্পার ফলন হয়েছে। বর্তমান বাজারে ধানের দাম ভালো থাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকরা এই আমন ধান থেকে তাদের ক্ষতির অনেকটাই পুষিয়ে নিতে পারবেন। চলতি মৌসুমে প্রতি বিঘায় স্বর্ণা-৫ জাতের ধান ১৮মণ এবং ব্রিধান-৫৬ জাতের ধান ২২মন হারে বাম্পার ফলন পাবেন কৃষকরা। চলতি খরিপ-২ মৌসুমে উপজেলার মোট ৭হাজার ৭শ হেক্টর জমিতে কৃষকরা আমন ধান চাষ করেছেন।

সিঙ্গারপাড়া গ্রামের কৃষক মোস্তাক হোসেন ও বাবর আলী জানান, কৃষি অফিসের পরামর্শক্রমে বন্যা পরবর্তি আবাদ হিসাবে আমরা জমিতে ব্রি ধান-৫৬ রোপন করি। আমরা আমাদের ধারণার চাইতে অনেক বেশি ফলন পেয়েছি। এতে করে আমরা বন্যার ক্ষতি অনেকটাই পুষিয়ে নিতে পারবো।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এসএম গোলাম সারওয়ার জানান, বন্যায় ধান ফসলসহ অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতি সাধিত হয়। এই ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য কৃষকদের স্বল্প সময়ে উচ্চ ফলনশীল ধান রোপনের পরামর্শ প্রদান করা হয়। আবহাওয়া অনুকুলে থাকায় চলতি মৌসুমে আমন ধানের বাম্পার ফলন হয়েছে। এতে করে কৃষকরা বন্যার ক্ষতি অনেকটাই পুষিয়ে নিতে পারবেন।

এছাড়াও শস্য কর্তন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ হারুনুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান ছনিয়া ইসলাম, কৃষি সম্প্রসারন কর্মকর্তা সবুজ কুমার সাহা, সহকারি প্রাণী সম্পদ কর্মকর্তা রায়হান নবী, স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু, উপ-সহকারি কৃষি কর্মকর্তা আহসান হাবীব, স্থানীয় কৃষকসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।


1