LatestsNews
# আবরার ফাহাদ হত্যা মামলা বিচারের জন্য প্রস্তুত# আবুধাবির ‘সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড’ বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী# আশুলিয়ার গোকুলনগরে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী# আমেরিকা যাচ্ছেন শাকিব খান # হাতে ১৪টি সেলাই নিয়েই খেলতেমাঠে নেমেছেন মাশরাফি# ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের তীব্র উত্তেজনা# পোশাক খাতের বাইরে সম্ভাবনাময় অন্যখাতে সরকারি পৃষ্ঠপোষকতায় ঘাটতি আছে।# ঢাকার বিদায় বিপিএল থেকে# ঢাকা সিটি নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না : সেতুমন্ত্রী# মধ্যপ্রাচ্য বা পশ্চিম এশিয়ায় কোনও ধরনের সংঘাত হলে বিশ্বের জন্য একটা বিপর্যয়কর অবস্থা অপেক্ষাকরছে : পুতিন# চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে# ড. ইউনূসকে আদালতে হাজিরের নির্দেশ# সিটি করপোরোশন নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রচার নিষিদ্ধ করতে পরিপত্র জারির দাবি জানিয়ে ইউও নোট লিখেছেন নির্বাচন কমিশনার# সিঁড়ি দিয়ে হেঁটে ওঠা-নামার উপকারিতা# ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ ভিকারুননিসায়# জীবন বাঁচাতে সাগরে ঝাঁপিয়ে পড়লেন অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডি–ক্যাপ্রিও# এখনই আর্নেস্তো ভালভার্দেকে বিদায় করছে না বার্সেলোনা কর্তৃপক্ষ# উত্তেজনার বিষবাষ্প ছড়িয়ে পড়ে মধ্যপ্রাচ্যজুড়ে# ২০২০ সালে প্রবৃদ্ধি হবে আড়াই শতাংশ : বিশ্বব্যাংক# ইশরাক হোসেনের বাসায় গিয়ে নৌকায় ভোট চাইলেন আওয়ামী লীগের সমর্থিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস
আজ রবিবার| ১৯ জানুয়ারী ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সৈয়দপুরে যথাযথ মর্যাদায় জাশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) পালিত



জিয়াউর রহমান
নীলফামরীর সৈয়দপুরে এবারো দেশের বৃহত্তম ও উত্তরবঙ্গের সর্ববৃহত্তম জাশনে জুলুস পালনের গৌরব নিয়ে যথাযথ মর্যাদা আর ধর্মীয় ভাবগাম্বীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে সকল ঈদের সেরা ঈদ ঈদে মিলাদুন্নবী (দঃ)। কানায় কানায় পূর্ণ সৈয়দপুর রেলওয়ে ময়দান জনসমুদ্রে পরিণত হয়।
 
বিরাট এ জাশনে জুলুছটি এক নজর দেখার জন্য আশপাশের শহর থেকেও বিপুল সংখ্যক মানুষ জড়ো হয় রেলওয়ে ময়দানে।
শনিবার (২ ডিসেম্বর) সকাল থেকে বিভিন্ন পাড়া মহল্লা, মসজিদ, খানকাহ থেকে খন্ড খন্ড মিছিল সৈয়দপুর রেলওয়ে ময়দানে এসে জমায়েত হয়।

আজকে মোদের খুশির দিন,বিশ্ব নবীর জন্মদিন, বিশ্ব নবীর আগমন-শুভেচ্ছা স্বাগতম ইত্যাদি শ্লোগানে প্রকম্পিত হয় পুরো সৈয়দপুর রেলওয়ে ময়দান। প্রত্যেকের হাতে শোভা পাচ্ছিল সবুজ ও কালেমা খন্ডিত পতাকা। পরে সম্মিলিতভবে আঞ্জুমানে গাউসিয়া আহলে সুন্নাত ওয়াল জামাআত সৈয়দপুর এর ব্যবস্থাপনায় বিশাল এই জাশনে জুলুসটি সৈয়দপুর রেলওয়ে মাঠ হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

এছাড়া বিপুল সংখ্যক মানুষের অংশগ্রহনে গোলাহাট থেকে আসা আলা হযরত ইমাম আহমাদ রেজা ফাউন্ডেশনের শোভাযাত্রাটি ছিল দেখার মত।
উত্তরবঙ্গের সর্ববৃহত্তম এ জাশনে জুলুছে শহরের বিভিন্ন ধর্মীয়, সামাজিক সংগঠনের পাশাপাশি রাজনৈতিক ব্যক্তিরাও অংশগ্রহন করেন।
গাউসিয়া কমিটি, আহলে বাইত ফাউন্ডেশন, আঞ্জুমানে আশরাফিয়া, ফায়জানে তেগিয়া, ফায়জানে ইমামে আজম আবু হানিাফা, আঞ্জুমানে আউলিয়াসহ শহরের সব তরিকতপন্থি খানকা ও বিভিন্ন পাড়া মহল্লাসহ আহলে সুন্নাত ওয়াল জামাআত অনুসারী হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান বিরাট এ জাশনে জুলুছে অংশগ্রহন করেন।
পরে জুলুছ শেষে সৈয়দপুর রেলওয়ে ময়দানে সংক্ষিপ্ত মিলাদ ও আলোচনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, সাবেক প্যানেল মেয়র হিটলার চৌধুরী ভলু প্রমুখ, এছাড়া জুলুছে উপস্থিত ছিলেন সৈয়দপুর পৌর মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার।
শুরুতে কুরআন তিলাওয়াত করেন ঐতিহাসিক চিনি মসজিদের ইমাম ও খতিব মাওলানা শাহিত রেজভী, বয়ান করেন মাওলানা রিজওয়ান আল কাদেরী, মাওলানা মঈনুল ইসলাম আল কাদেরী, মাওলানা মোহাম্মদ আলী মিসবাহী এবং নাত পরিবেশন করেন শহরের প্রসিদ্ধ নাতখাঁ হায়দার আলী এমাদী ও আনোয়ার আশরাফী।

বক্তেব্যে মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর অত্যাচারের তীব্র প্রতিবাদ জানানোর পাশাপাশি দেশে নিগৃহিত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় জননেত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ জানান বক্তারা।
বয়ানের পর পরই সালাতো সালাম শেষে সারা বিশ্বে নির্যাতিত মুসলিমদের জন্য, দেশ জাতির কল্যানে মোনাজাত করেন আহলে সুন্নাত ওয়াল জামাত এর জেলা শাখার সভাপতি আলহাজ শাহ সুফী গোলাম জ্বীলানী তেগী।
উল্লেখ্য বিশ্ব নবী হযরত মুহাম্মদ (দঃ) এর পবিত্র মিলাদুন্নবী সৈয়দপুরে যথাযথ মর্যাদা আর ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে  পালিত হয়ে থাকে। মিলাদুন্নবীর চাঁদ দেখার সাথে সাথে শহরের বিভিন্ন সড়কে নির্মান করা হয় বড় বড় তোরন। মসজিদ মাদ্রাসা পাড়া মহল্লাকে করা হয় বিশেষ আলোকসজ্জা। শহরের প্রতিটি মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।


1