LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ সোমবার| ২৬ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সৈয়দপুরে যথাযথ মর্যাদায় জাশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) পালিত



জিয়াউর রহমান
নীলফামরীর সৈয়দপুরে এবারো দেশের বৃহত্তম ও উত্তরবঙ্গের সর্ববৃহত্তম জাশনে জুলুস পালনের গৌরব নিয়ে যথাযথ মর্যাদা আর ধর্মীয় ভাবগাম্বীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে সকল ঈদের সেরা ঈদ ঈদে মিলাদুন্নবী (দঃ)। কানায় কানায় পূর্ণ সৈয়দপুর রেলওয়ে ময়দান জনসমুদ্রে পরিণত হয়।
 
বিরাট এ জাশনে জুলুছটি এক নজর দেখার জন্য আশপাশের শহর থেকেও বিপুল সংখ্যক মানুষ জড়ো হয় রেলওয়ে ময়দানে।
শনিবার (২ ডিসেম্বর) সকাল থেকে বিভিন্ন পাড়া মহল্লা, মসজিদ, খানকাহ থেকে খন্ড খন্ড মিছিল সৈয়দপুর রেলওয়ে ময়দানে এসে জমায়েত হয়।

আজকে মোদের খুশির দিন,বিশ্ব নবীর জন্মদিন, বিশ্ব নবীর আগমন-শুভেচ্ছা স্বাগতম ইত্যাদি শ্লোগানে প্রকম্পিত হয় পুরো সৈয়দপুর রেলওয়ে ময়দান। প্রত্যেকের হাতে শোভা পাচ্ছিল সবুজ ও কালেমা খন্ডিত পতাকা। পরে সম্মিলিতভবে আঞ্জুমানে গাউসিয়া আহলে সুন্নাত ওয়াল জামাআত সৈয়দপুর এর ব্যবস্থাপনায় বিশাল এই জাশনে জুলুসটি সৈয়দপুর রেলওয়ে মাঠ হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

এছাড়া বিপুল সংখ্যক মানুষের অংশগ্রহনে গোলাহাট থেকে আসা আলা হযরত ইমাম আহমাদ রেজা ফাউন্ডেশনের শোভাযাত্রাটি ছিল দেখার মত।
উত্তরবঙ্গের সর্ববৃহত্তম এ জাশনে জুলুছে শহরের বিভিন্ন ধর্মীয়, সামাজিক সংগঠনের পাশাপাশি রাজনৈতিক ব্যক্তিরাও অংশগ্রহন করেন।
গাউসিয়া কমিটি, আহলে বাইত ফাউন্ডেশন, আঞ্জুমানে আশরাফিয়া, ফায়জানে তেগিয়া, ফায়জানে ইমামে আজম আবু হানিাফা, আঞ্জুমানে আউলিয়াসহ শহরের সব তরিকতপন্থি খানকা ও বিভিন্ন পাড়া মহল্লাসহ আহলে সুন্নাত ওয়াল জামাআত অনুসারী হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান বিরাট এ জাশনে জুলুছে অংশগ্রহন করেন।
পরে জুলুছ শেষে সৈয়দপুর রেলওয়ে ময়দানে সংক্ষিপ্ত মিলাদ ও আলোচনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, সাবেক প্যানেল মেয়র হিটলার চৌধুরী ভলু প্রমুখ, এছাড়া জুলুছে উপস্থিত ছিলেন সৈয়দপুর পৌর মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার।
শুরুতে কুরআন তিলাওয়াত করেন ঐতিহাসিক চিনি মসজিদের ইমাম ও খতিব মাওলানা শাহিত রেজভী, বয়ান করেন মাওলানা রিজওয়ান আল কাদেরী, মাওলানা মঈনুল ইসলাম আল কাদেরী, মাওলানা মোহাম্মদ আলী মিসবাহী এবং নাত পরিবেশন করেন শহরের প্রসিদ্ধ নাতখাঁ হায়দার আলী এমাদী ও আনোয়ার আশরাফী।

বক্তেব্যে মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর অত্যাচারের তীব্র প্রতিবাদ জানানোর পাশাপাশি দেশে নিগৃহিত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় জননেত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ জানান বক্তারা।
বয়ানের পর পরই সালাতো সালাম শেষে সারা বিশ্বে নির্যাতিত মুসলিমদের জন্য, দেশ জাতির কল্যানে মোনাজাত করেন আহলে সুন্নাত ওয়াল জামাত এর জেলা শাখার সভাপতি আলহাজ শাহ সুফী গোলাম জ্বীলানী তেগী।
উল্লেখ্য বিশ্ব নবী হযরত মুহাম্মদ (দঃ) এর পবিত্র মিলাদুন্নবী সৈয়দপুরে যথাযথ মর্যাদা আর ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে  পালিত হয়ে থাকে। মিলাদুন্নবীর চাঁদ দেখার সাথে সাথে শহরের বিভিন্ন সড়কে নির্মান করা হয় বড় বড় তোরন। মসজিদ মাদ্রাসা পাড়া মহল্লাকে করা হয় বিশেষ আলোকসজ্জা। শহরের প্রতিটি মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।


1