LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২০ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

সৈয়দপুরে যথাযথ মর্যাদায় জাশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) পালিত



জিয়াউর রহমান
নীলফামরীর সৈয়দপুরে এবারো দেশের বৃহত্তম ও উত্তরবঙ্গের সর্ববৃহত্তম জাশনে জুলুস পালনের গৌরব নিয়ে যথাযথ মর্যাদা আর ধর্মীয় ভাবগাম্বীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে সকল ঈদের সেরা ঈদ ঈদে মিলাদুন্নবী (দঃ)। কানায় কানায় পূর্ণ সৈয়দপুর রেলওয়ে ময়দান জনসমুদ্রে পরিণত হয়।
 
বিরাট এ জাশনে জুলুছটি এক নজর দেখার জন্য আশপাশের শহর থেকেও বিপুল সংখ্যক মানুষ জড়ো হয় রেলওয়ে ময়দানে।
শনিবার (২ ডিসেম্বর) সকাল থেকে বিভিন্ন পাড়া মহল্লা, মসজিদ, খানকাহ থেকে খন্ড খন্ড মিছিল সৈয়দপুর রেলওয়ে ময়দানে এসে জমায়েত হয়।

আজকে মোদের খুশির দিন,বিশ্ব নবীর জন্মদিন, বিশ্ব নবীর আগমন-শুভেচ্ছা স্বাগতম ইত্যাদি শ্লোগানে প্রকম্পিত হয় পুরো সৈয়দপুর রেলওয়ে ময়দান। প্রত্যেকের হাতে শোভা পাচ্ছিল সবুজ ও কালেমা খন্ডিত পতাকা। পরে সম্মিলিতভবে আঞ্জুমানে গাউসিয়া আহলে সুন্নাত ওয়াল জামাআত সৈয়দপুর এর ব্যবস্থাপনায় বিশাল এই জাশনে জুলুসটি সৈয়দপুর রেলওয়ে মাঠ হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

এছাড়া বিপুল সংখ্যক মানুষের অংশগ্রহনে গোলাহাট থেকে আসা আলা হযরত ইমাম আহমাদ রেজা ফাউন্ডেশনের শোভাযাত্রাটি ছিল দেখার মত।
উত্তরবঙ্গের সর্ববৃহত্তম এ জাশনে জুলুছে শহরের বিভিন্ন ধর্মীয়, সামাজিক সংগঠনের পাশাপাশি রাজনৈতিক ব্যক্তিরাও অংশগ্রহন করেন।
গাউসিয়া কমিটি, আহলে বাইত ফাউন্ডেশন, আঞ্জুমানে আশরাফিয়া, ফায়জানে তেগিয়া, ফায়জানে ইমামে আজম আবু হানিাফা, আঞ্জুমানে আউলিয়াসহ শহরের সব তরিকতপন্থি খানকা ও বিভিন্ন পাড়া মহল্লাসহ আহলে সুন্নাত ওয়াল জামাআত অনুসারী হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান বিরাট এ জাশনে জুলুছে অংশগ্রহন করেন।
পরে জুলুছ শেষে সৈয়দপুর রেলওয়ে ময়দানে সংক্ষিপ্ত মিলাদ ও আলোচনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, সাবেক প্যানেল মেয়র হিটলার চৌধুরী ভলু প্রমুখ, এছাড়া জুলুছে উপস্থিত ছিলেন সৈয়দপুর পৌর মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার।
শুরুতে কুরআন তিলাওয়াত করেন ঐতিহাসিক চিনি মসজিদের ইমাম ও খতিব মাওলানা শাহিত রেজভী, বয়ান করেন মাওলানা রিজওয়ান আল কাদেরী, মাওলানা মঈনুল ইসলাম আল কাদেরী, মাওলানা মোহাম্মদ আলী মিসবাহী এবং নাত পরিবেশন করেন শহরের প্রসিদ্ধ নাতখাঁ হায়দার আলী এমাদী ও আনোয়ার আশরাফী।

বক্তেব্যে মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর অত্যাচারের তীব্র প্রতিবাদ জানানোর পাশাপাশি দেশে নিগৃহিত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় জননেত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ জানান বক্তারা।
বয়ানের পর পরই সালাতো সালাম শেষে সারা বিশ্বে নির্যাতিত মুসলিমদের জন্য, দেশ জাতির কল্যানে মোনাজাত করেন আহলে সুন্নাত ওয়াল জামাত এর জেলা শাখার সভাপতি আলহাজ শাহ সুফী গোলাম জ্বীলানী তেগী।
উল্লেখ্য বিশ্ব নবী হযরত মুহাম্মদ (দঃ) এর পবিত্র মিলাদুন্নবী সৈয়দপুরে যথাযথ মর্যাদা আর ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে  পালিত হয়ে থাকে। মিলাদুন্নবীর চাঁদ দেখার সাথে সাথে শহরের বিভিন্ন সড়কে নির্মান করা হয় বড় বড় তোরন। মসজিদ মাদ্রাসা পাড়া মহল্লাকে করা হয় বিশেষ আলোকসজ্জা। শহরের প্রতিটি মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।


1